artk
বুধবার, আগষ্ট ২১, ২০১৯ ৬:৪৯

জন্মাষ্টমী: শুক্রবার রাজধানীর যেসব পথে যান চলাচলে বিধিনিষেধ

media

শ্রীকৃষ্ণের জন্মদিন (জন্মাষ্টমী) উপলক্ষে শুক্রবার রাজধানীর একটি অংশে যান চলাচলে বিধিনিষেধ আরোপ করেছে ঢাকা মহানগর পুলিশ।

শ্রীকৃষ্ণের জন্মদিন (জন্মাষ্টমী) উপলক্ষে শুক্রবার রাজধানীর একটি অংশে যান চলাচলে বিধিনিষেধ আরোপ করেছে ঢাকা মহানগর পুলিশ।

ওই দিন ঢাকেশ্বরী মন্দির থেকে শুরু হয়ে বাহাদুর শাহ্ পার্কে গিয়ে শেষ হবে জন্মাষ্টমীর মূল শোভাযাত্রা। শোভাযাত্রা চলাকালে নিয়মিত চলাচলকারী ব্যক্তিদের বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত ভিন্ন রুট ব্যবহার করার পরামর্শ দেয়া হয়েছে।

বুধবার পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এছাড়া হ্যান্ড ব্যাগ, ট্রলি ব্যাগ, বড় ভ্যানিটি ব্যাগ, পোটলা, দাহ্য পদার্থ, ছুরি, অস্ত্র, কাঁচি, ক্ষতিকারক তরল, ব্লেড, দিয়াশলাই, গ্যাসলাইট বহনে নিষেধাজ্ঞা দিয়েছে পুলিশ।

এছাড়া শোভাযাত্রা চলাকালে কোনো ধরনের ফলমূল না ছোড়া, রাস্তায় অহেতুক দাঁড়িয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি না করার জন্যও অনুরোধ করে সন্দেহজনক কিছু মনে হলেই পুলিশকে জানাতে বলা হয়েছে।

এই শোভাযাত্রাকে কেন্দ্র করে পুলিশের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়ার কথা সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শোভাযাত্রার রুট- ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে পলাশী মোড়-জগন্নাথ হল-কেন্দ্রীয় শহীদ মিনার-দোয়েল চত্বর-হাই কোর্ট বটতলা-সরকারি কর্মচারী হাসপাতাল-ফিনিক্স রোড (পুলিশ হেডকোয়ার্টাসের সমানে)-গোলাপশাহ্ মাজার-বঙ্গবন্ধু স্কয়ার-গুলিস্তান (সার্জেন্ট আহাদ বক্সের সামনে)-নবাবপুর রোড-রায় সাহেব বাজার মোড় হয়ে বাহাদুর শাহ্ পার্ক গিয়ে শেষ হবে।

শোভাযাত্রা যাওয়ার সময় এই রুটের কোথাও গাড়ি পার্কিং না করার জন্য বলা হয়েছে। একই সাথে আশপাশের দোকানপাট বন্ধ রাখা, শোভাযাত্রায় উচ্চস্বরে সাউন্ড সিস্টেম না বাজানো, শোভাযাত্রার মাঝ পথে কাউকে যুক্ত না হতে বলা হয়েছে।

বরগুনা-২ আসনের এমপিসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা ফাইনালে টস জিতে ফিল্ডিংয়ে খুলনা নিষিদ্ধ হলেন কাগিসো রাবাদা সন্ধ্যায় ফাইনাল বিপিএলের নতুন চ্যাম্পিয়নের কে আমিই একমাত্র ঢাকার উন্নয়নে সুনির্দিষ্ট রূপরেখা দিয়েছি: তাপস বিএনপি নির্বাচনকে বিতর্কিত করতে নির্বাচনে অংশ নেয়: শিক্ষামন্ত্রী ইউক্রেনের প্রধানমন্ত্রীর পদত্যাগ নির্বাচন পেছানোর দাবির অনশনে ঢাবির চার শিক্ষার্থী অসুস্থ পুলিশ কন্ট্রোল রুম ভবন থেকে লাফিয়ে কনস্টেবলের আত্মহত্যা উত্তরায় বেপরোয়া গতির বাস কেড়ে নিলো ২ জনের প্রাণ পুরান ঢাকার ঐতিহ্য পুনরুজ্জীবিত করার অঙ্গীকার তাপসের ধর্মীয় উৎসবের সম্মানে ইসি আলোচনা করে সমাধান করতে পারে: কাদের সৌদি থেকে ১৬ দিনে দেড় হাজার বাংলাদেশি ফেরত ইরানে ৮ বছর পর দোয়ায় নেতৃত্ব দেবেন খামেনি চট্টগ্রামে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ দ্বিতীয় বিয়ে করতে ইচ্ছুকদের জন্য অভিনব অফার খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীতে বিএনপির বিক্ষোভ মুক্তি পেল অভিনেত্রী স্পর্শিয়ার ‘কাঠবিড়ালী’ ট্রাম্পের অভিশংসন বিচারের আনুষ্ঠানিকতা শুরু ইজতেমায় ৩ মুস‌ল্লির মৃত্যু লাখ টাকায় বিক্রি হলো ১টি মাছ! মানুষ কেন ভয় পায়? শীতে নাক বন্ধ হলে যা করণীয় মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষ, আহত ৫ যুদ্ধ এড়াতে বিশ্বনেতাদের সঙ্গে সংলাপ চান রুহানি ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু রাজধানীতে সড়ক দুর্ঘটনায় মামা-ভাগ্নে নিহত ইংরেজি ভাষায় দেশের প্রথম সিনেমা ‘দ্য গ্রেভ’ দেশের আইটি খাতের আয় গার্মেন্টস খাতকে ছাড়িয়ে যাবে: জয় ভারতের পেঁয়াজ আনার বিষয় বিবেচনা করা হবে: বাণিজ্যমন্ত্রী