artk
রোববার, সেপ্টেম্বার ২২, ২০১৯ ২:৩৯   |  ৭,আশ্বিন ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, আগষ্ট ২০, ২০১৯ ৬:২৬

সুযোগ চান ফরহাদ, আত্মবিশ্বাসী জহুরুলও

media

আফগানদের বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে মঙ্গলবার মিরপুরে দ্বিতীয় দিনের মতো কন্ডিশনিং ক্যাম্প করেছে টাইগাররা। প্রাথমিক স্কোয়াডে থাকা ক্রিকেটাররা দুই ভাগে ভাগ হয়ে সকাল থেকে মিরপুরে ফিটনেস ক্যাম্পে অংশ নেন। সকাল সাড়ে ৮টায় শুরু হয় ক্যাম্প। 

আফগানদের বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে মঙ্গলবার মিরপুরে দ্বিতীয় দিনের মতো কন্ডিশনিং ক্যাম্প করেছে টাইগাররা। প্রাথমিক স্কোয়াডে থাকা ক্রিকেটাররা দুই ভাগে ভাগ হয়ে সকাল থেকে মিরপুরে ফিটনেস ক্যাম্পে অংশ নেন। সকাল সাড়ে ৮টায় শুরু হয় ক্যাম্প। 

ক্যাম্প শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন দীর্ঘ দিন পর প্রাথমিক দলে ডাক পাওয়া জহুরুল ইসলাম নিজের আত্মবিশ্বাসের কথা জানান। একই সাথে অলরাউন্ডার ফরহাদ রেজা চাইছেন একটি মাত্র সুযোগ। নিজের আত্মবিশ্বাস নিয়ে জহুরুল ইসাম বলেন, আমি প্রতিনিয়ত চেষ্টা করছি নিজের টেকনিক উন্নত করার এবং ফিটনেস নিয়ে কাজ করার। বাকিটা নির্বাচকদের উপর নির্ভর করছে। তাদের যদি মনে হয় আমাকে নেবেন তাহলে আমি আমার সর্বোচ্চ দেয়ার চেষ্টা করব।

আফগানিস্তান ও ত্রিদেশীয় সিরিজে বিশ্রামে ওপেনার তামিম ইকবাল। তার পরিবর্তে ওপেনিং সুযোগ পাওয়ার বিষয়ে বলন, তামিম অনেক বড় মানের খেলোয়াড়। ওর গ্যাপ পূরণ করাটা কঠিন। স্টিল একটা সুযোগ। যারা আছে সাদমান, ইমরুল, আমি, সৌম্য সবার জন্য। টেস্ট ক্রিকেট ক্রিকেটের সবচেয়ে বড় ফরম্যাট। যদি এখানে পারফর্ম করা যায় তাহলে সব ফরম্যাটে পারফর্ম করা সহজ। আমি বলব যেহেতু তামিম নাই যে সুযোগ পাবে তার জন্য বিরাট সুযোগ।’

এদিকে দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাহিরে রয়েছেন পেস বোলিং অলরাউন্ডার ফরহাদ রেজা। প্রাথমিক দলে ডাক পেয়েছেন তিনিও। ক্যাম্প শেষে তিনি সাংবাদিকদের বলেন, আমার কাজটা আমি ভালো করে করার চেষ্টা করি। আর আমাকে তো সুযোগ দিতে হবে খেলার জন্য। সুযোগ না পেলে তো আমি বলতে পারব না আমি ভালো করতে পারব। ভালো কিছুতো করতেও পারি।

এছাড়া ফরহাদ রেজা বলেন, এটা এমন একটা জায়গা যেখানে পারফর্ম করলে টিকে থাকবেন না করলে থাকবেন না। তবে একটা ম্যাচ দেখে বিচার করাটা ঠিক না। পারফর্ম করেই কিন্তু জাতীয় দলে খেলেছি। আমার মনে হয় আরও সুযোগ দেয়া উচিত। সেটা আমাদের জন্যই ভালো।

আগামী দুই দিন চলবে জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প। এরপই শুরু হবে ব্যাট-বলের অনুশীলন। ইতিমধ্যে আজই ঢাকায় এসে পৌঁছান টাইগারদের নতুন কোচ রাসেল ডমিঙ্গো। সকালে ঢাকায় আসেন বোলিং কোচ চার্লস ল্যাঙ্গাভেল্ট। প্রধান কোচ ও বোলিং কোচ কাল থেকে যোগ দেবেন দলের অনুশীলনে।

নারায়ণগঞ্জে ডিবির গুলিতে পোশাক শ্রমিক আহত ১৫ বছর বয়সে ধর্ষিত হয়ে বাড়ি ছেড়েছেন নায়িকা বাংলাদেশের বিপক্ষে খেলবেন না ধোনি সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের সভাপতি-সম্পাদক কোহলিদের ভাতা দ্বিগুণ করলো ভারত চিকিৎসার জন্য ঢাকায় মিন্নি থানায় তরুণীকে গণধর্ষণ: সাবেক ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে মামলা লোহাগড়ায় তিন শিক্ষককে হাতুড়িপেটা বাংলাদেশের মানবাধিকার নিয়ে কড়া সমালোচনা জাতিসংঘে কুষ্টিয়ায় রিকশাচালকের গলাকাটা লাশ উদ্ধার আবৃত্তিকার কামরুল হাসান মঞ্জু আর নেই ক্ষমতায় টিকতে ১৩৪ জনকে হত্যা যুবরাজের ‘বেঁচে থাকতে পশ্চিমবঙ্গে এনআরসি হতে দেব না’ তেল শোধনাগারে হামলার প্রতিশোধ নেবে সৌদি আরব ‘মিসেস বাংলাদেশ’ হলেন মুনজারিন অবনী টেকনাফে আটকের পর ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা দম্পতি নিহত বাগেরহাটে ধর্ষণ মামলায় আ.লীগ নেতা গ্রেপ্তার পানির নিচে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে যুবকের মৃত্যু লাইবেরিয়ায় অগ্নিকাণ্ডে কুরআন তেলাওয়াতরত ২৭ শিক্ষার্থীর মৃত্যু ভারত থেকে অস্কারে যাচ্ছে ‘গাল্লি বয়’ সাকিব তাণ্ডবে আফগানদের বিরুদ্ধে জয় পেল টাইগাররা শিবপুরে মদপানে দুই শ্রমিকের মৃত্যু পাটগ্রামে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে কলেজছাত্রীর অবস্থান চট্টগ্রামের মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদেও জুয়ার আসর ১৩০টি দেশ ভ্রমণ করেছেন এই অন্ধ পর্যটক ৪০ কোটি টাকা নিয়ে পালানো সেই টার্কি বাবলু স্ত্রীসহ গ্রেপ্তার দুর্নীতির দায়ে সরকারের পদত্যাগ করা উচিত: ফখরুল চলমান অভিযান জনমনে প্রত্যাশার সৃষ্টি করবে: টিআইবি স্কুল মাস্টারের ছেলে জি কে শামীমের ডন হয়ে ওঠা রাজধানীর ভূতের আড্ডায় অভিযান!