artk

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, আগষ্ট ২০, ২০১৯ ৬:২৬

সুযোগ চান ফরহাদ, আত্মবিশ্বাসী জহুরুলও

media

আফগানদের বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে মঙ্গলবার মিরপুরে দ্বিতীয় দিনের মতো কন্ডিশনিং ক্যাম্প করেছে টাইগাররা। প্রাথমিক স্কোয়াডে থাকা ক্রিকেটাররা দুই ভাগে ভাগ হয়ে সকাল থেকে মিরপুরে ফিটনেস ক্যাম্পে অংশ নেন। সকাল সাড়ে ৮টায় শুরু হয় ক্যাম্প। 

আফগানদের বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে মঙ্গলবার মিরপুরে দ্বিতীয় দিনের মতো কন্ডিশনিং ক্যাম্প করেছে টাইগাররা। প্রাথমিক স্কোয়াডে থাকা ক্রিকেটাররা দুই ভাগে ভাগ হয়ে সকাল থেকে মিরপুরে ফিটনেস ক্যাম্পে অংশ নেন। সকাল সাড়ে ৮টায় শুরু হয় ক্যাম্প। 

ক্যাম্প শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন দীর্ঘ দিন পর প্রাথমিক দলে ডাক পাওয়া জহুরুল ইসলাম নিজের আত্মবিশ্বাসের কথা জানান। একই সাথে অলরাউন্ডার ফরহাদ রেজা চাইছেন একটি মাত্র সুযোগ। নিজের আত্মবিশ্বাস নিয়ে জহুরুল ইসাম বলেন, আমি প্রতিনিয়ত চেষ্টা করছি নিজের টেকনিক উন্নত করার এবং ফিটনেস নিয়ে কাজ করার। বাকিটা নির্বাচকদের উপর নির্ভর করছে। তাদের যদি মনে হয় আমাকে নেবেন তাহলে আমি আমার সর্বোচ্চ দেয়ার চেষ্টা করব।

আফগানিস্তান ও ত্রিদেশীয় সিরিজে বিশ্রামে ওপেনার তামিম ইকবাল। তার পরিবর্তে ওপেনিং সুযোগ পাওয়ার বিষয়ে বলন, তামিম অনেক বড় মানের খেলোয়াড়। ওর গ্যাপ পূরণ করাটা কঠিন। স্টিল একটা সুযোগ। যারা আছে সাদমান, ইমরুল, আমি, সৌম্য সবার জন্য। টেস্ট ক্রিকেট ক্রিকেটের সবচেয়ে বড় ফরম্যাট। যদি এখানে পারফর্ম করা যায় তাহলে সব ফরম্যাটে পারফর্ম করা সহজ। আমি বলব যেহেতু তামিম নাই যে সুযোগ পাবে তার জন্য বিরাট সুযোগ।’

এদিকে দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাহিরে রয়েছেন পেস বোলিং অলরাউন্ডার ফরহাদ রেজা। প্রাথমিক দলে ডাক পেয়েছেন তিনিও। ক্যাম্প শেষে তিনি সাংবাদিকদের বলেন, আমার কাজটা আমি ভালো করে করার চেষ্টা করি। আর আমাকে তো সুযোগ দিতে হবে খেলার জন্য। সুযোগ না পেলে তো আমি বলতে পারব না আমি ভালো করতে পারব। ভালো কিছুতো করতেও পারি।

এছাড়া ফরহাদ রেজা বলেন, এটা এমন একটা জায়গা যেখানে পারফর্ম করলে টিকে থাকবেন না করলে থাকবেন না। তবে একটা ম্যাচ দেখে বিচার করাটা ঠিক না। পারফর্ম করেই কিন্তু জাতীয় দলে খেলেছি। আমার মনে হয় আরও সুযোগ দেয়া উচিত। সেটা আমাদের জন্যই ভালো।

আগামী দুই দিন চলবে জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প। এরপই শুরু হবে ব্যাট-বলের অনুশীলন। ইতিমধ্যে আজই ঢাকায় এসে পৌঁছান টাইগারদের নতুন কোচ রাসেল ডমিঙ্গো। সকালে ঢাকায় আসেন বোলিং কোচ চার্লস ল্যাঙ্গাভেল্ট। প্রধান কোচ ও বোলিং কোচ কাল থেকে যোগ দেবেন দলের অনুশীলনে।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ