artk

স্পোর্টস ডেস্ক

মঙ্গলবার, আগষ্ট ২০, ২০১৯ ৫:২০

তৃতীয় টেস্ট থেকে ছিটকে পড়লেন স্মিথ

media

হাতের কনুইয়ের চোট সঙ্গে জফরা আর্চারের বাউন্সারের আঘাত নিয়েও লর্ডস টেস্টে অসাধারণ এক ইনিংস খেলেছিলেন স্টিভেন স্মিথ। তবে চোট আক্রান্ত এই ব্যাটসম্যান দ্বিতীয় ইনিংসে আর ব্যাট করতে পারেননি। এবার হেডিংলি টেস্টে থেকেই ছিটকে পড়লেন তিনি।

হাতের কনুইয়ের চোট সঙ্গে জফরা আর্চারের বাউন্সারের আঘাত নিয়েও লর্ডস টেস্টে অসাধারণ এক ইনিংস খেলেছিলেন স্টিভেন স্মিথ। তবে চোট আক্রান্ত এই ব্যাটসম্যান দ্বিতীয় ইনিংসে আর ব্যাট করতে পারেননি। এবার হেডিংলি টেস্টে থেকেই ছিটকে পড়লেন তিনি।

অস্ট্রেরিয়ার জন্য দুঃসংবাদই বটে! চোট থেকে সেরে না ওঠায় সাবেক অধিনায়ককে তৃতীয় টেস্টে পাওয়া হচ্ছে না তাদের। আগামী ২২ আগস্ট থেকে শুরু হচ্ছে হেডিংলি টেস্ট। লর্ডস টেস্টের সঙ্গে ব্যবধান মাত্র তিনদিনের। এত অল্প সময়ে সেরে উঠা সম্ভব নয় জেনেই স্মিথকে এই টেস্ট থেকে সরিয়ে নিয়েছে অজিরা।

অবশ্য এই সময়ের মধ্যেই স্মিথের বিকল্প ঠিক করা হয়ে গেছে অস্ট্রেলিয়ার। তিনে নামানো হতে পারে মার্নাস লাবুশেনকে। এরইমধ্যে নিজের যোগ্যতার পরিচয় দিয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। লর্ডসে দ্বিতীয় ইনিংসে স্মিথের জায়গায় নেমে খেলেছেন ৫৯ রানের দারুণ এক ইনিংস।

লর্ডস টেস্টে প্রথম ইনিংসে ইংলিশ পেসার আর্চারের বাউন্সারে আঘাত পেয়ে প্রায় একঘণ্টা মাঠে নামতে পারেননি স্মিথ। এরআগে থেকেই কনুইয়ের চোটে ভুগছিলেন। পরে নেমে খেলেছেন ৯২ রানের ইনিংস। তবে দ্বিতীয় ইনিংসে মাথা ব্যথা ও অস্বস্তিতে ভোগায় স্মিথকে নামানোর ঝুঁকি নেয়নি দল। তার বদলি হিসেবে মাঠে নামেন লাবুশেন।

তৃতীয় টেস্টে খেলতে না পারলেও ওল্ড ট্রাফোর্ড টেস্টে স্মিথের ফেরার সম্ভাবনা প্রবল। এরমাঝে দুই সপ্তাহ বিশ্রাম পাবেন তিনি। এরইমাঝে পুরোপুরি সুস্থ ব্যাটসম্যানকে পাওয়ার আশায় আছে অস্ট্রেলিয়াও। এজবাস্টনের প্রথম টেস্ট জিতে অ্যাশেজে ১-০ তে এগিয়ে আছে অস্ট্রেলিয়া। দু-দলের মধ্যে হওয়া লর্ডসের দ্বিতীয় টেস্ট ড্র হয়।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ