artk
রোববার, সেপ্টেম্বার ২২, ২০১৯ ২:৩৫   |  ৭,আশ্বিন ১৪২৬

স্পোর্টস ডেস্ক

মঙ্গলবার, আগষ্ট ২০, ২০১৯ ৫:২০

তৃতীয় টেস্ট থেকে ছিটকে পড়লেন স্মিথ

media

হাতের কনুইয়ের চোট সঙ্গে জফরা আর্চারের বাউন্সারের আঘাত নিয়েও লর্ডস টেস্টে অসাধারণ এক ইনিংস খেলেছিলেন স্টিভেন স্মিথ। তবে চোট আক্রান্ত এই ব্যাটসম্যান দ্বিতীয় ইনিংসে আর ব্যাট করতে পারেননি। এবার হেডিংলি টেস্টে থেকেই ছিটকে পড়লেন তিনি।

হাতের কনুইয়ের চোট সঙ্গে জফরা আর্চারের বাউন্সারের আঘাত নিয়েও লর্ডস টেস্টে অসাধারণ এক ইনিংস খেলেছিলেন স্টিভেন স্মিথ। তবে চোট আক্রান্ত এই ব্যাটসম্যান দ্বিতীয় ইনিংসে আর ব্যাট করতে পারেননি। এবার হেডিংলি টেস্টে থেকেই ছিটকে পড়লেন তিনি।

অস্ট্রেরিয়ার জন্য দুঃসংবাদই বটে! চোট থেকে সেরে না ওঠায় সাবেক অধিনায়ককে তৃতীয় টেস্টে পাওয়া হচ্ছে না তাদের। আগামী ২২ আগস্ট থেকে শুরু হচ্ছে হেডিংলি টেস্ট। লর্ডস টেস্টের সঙ্গে ব্যবধান মাত্র তিনদিনের। এত অল্প সময়ে সেরে উঠা সম্ভব নয় জেনেই স্মিথকে এই টেস্ট থেকে সরিয়ে নিয়েছে অজিরা।

অবশ্য এই সময়ের মধ্যেই স্মিথের বিকল্প ঠিক করা হয়ে গেছে অস্ট্রেলিয়ার। তিনে নামানো হতে পারে মার্নাস লাবুশেনকে। এরইমধ্যে নিজের যোগ্যতার পরিচয় দিয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। লর্ডসে দ্বিতীয় ইনিংসে স্মিথের জায়গায় নেমে খেলেছেন ৫৯ রানের দারুণ এক ইনিংস।

লর্ডস টেস্টে প্রথম ইনিংসে ইংলিশ পেসার আর্চারের বাউন্সারে আঘাত পেয়ে প্রায় একঘণ্টা মাঠে নামতে পারেননি স্মিথ। এরআগে থেকেই কনুইয়ের চোটে ভুগছিলেন। পরে নেমে খেলেছেন ৯২ রানের ইনিংস। তবে দ্বিতীয় ইনিংসে মাথা ব্যথা ও অস্বস্তিতে ভোগায় স্মিথকে নামানোর ঝুঁকি নেয়নি দল। তার বদলি হিসেবে মাঠে নামেন লাবুশেন।

তৃতীয় টেস্টে খেলতে না পারলেও ওল্ড ট্রাফোর্ড টেস্টে স্মিথের ফেরার সম্ভাবনা প্রবল। এরমাঝে দুই সপ্তাহ বিশ্রাম পাবেন তিনি। এরইমাঝে পুরোপুরি সুস্থ ব্যাটসম্যানকে পাওয়ার আশায় আছে অস্ট্রেলিয়াও। এজবাস্টনের প্রথম টেস্ট জিতে অ্যাশেজে ১-০ তে এগিয়ে আছে অস্ট্রেলিয়া। দু-দলের মধ্যে হওয়া লর্ডসের দ্বিতীয় টেস্ট ড্র হয়।

নারায়ণগঞ্জে ডিবির গুলিতে পোশাক শ্রমিক আহত ১৫ বছর বয়সে ধর্ষিত হয়ে বাড়ি ছেড়েছেন নায়িকা বাংলাদেশের বিপক্ষে খেলবেন না ধোনি সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের সভাপতি-সম্পাদক কোহলিদের ভাতা দ্বিগুণ করলো ভারত চিকিৎসার জন্য ঢাকায় মিন্নি থানায় তরুণীকে গণধর্ষণ: সাবেক ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে মামলা লোহাগড়ায় তিন শিক্ষককে হাতুড়িপেটা বাংলাদেশের মানবাধিকার নিয়ে কড়া সমালোচনা জাতিসংঘে কুষ্টিয়ায় রিকশাচালকের গলাকাটা লাশ উদ্ধার আবৃত্তিকার কামরুল হাসান মঞ্জু আর নেই ক্ষমতায় টিকতে ১৩৪ জনকে হত্যা যুবরাজের ‘বেঁচে থাকতে পশ্চিমবঙ্গে এনআরসি হতে দেব না’ তেল শোধনাগারে হামলার প্রতিশোধ নেবে সৌদি আরব ‘মিসেস বাংলাদেশ’ হলেন মুনজারিন অবনী টেকনাফে আটকের পর ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা দম্পতি নিহত বাগেরহাটে ধর্ষণ মামলায় আ.লীগ নেতা গ্রেপ্তার পানির নিচে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে যুবকের মৃত্যু লাইবেরিয়ায় অগ্নিকাণ্ডে কুরআন তেলাওয়াতরত ২৭ শিক্ষার্থীর মৃত্যু ভারত থেকে অস্কারে যাচ্ছে ‘গাল্লি বয়’ সাকিব তাণ্ডবে আফগানদের বিরুদ্ধে জয় পেল টাইগাররা শিবপুরে মদপানে দুই শ্রমিকের মৃত্যু পাটগ্রামে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে কলেজছাত্রীর অবস্থান চট্টগ্রামের মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদেও জুয়ার আসর ১৩০টি দেশ ভ্রমণ করেছেন এই অন্ধ পর্যটক ৪০ কোটি টাকা নিয়ে পালানো সেই টার্কি বাবলু স্ত্রীসহ গ্রেপ্তার দুর্নীতির দায়ে সরকারের পদত্যাগ করা উচিত: ফখরুল চলমান অভিযান জনমনে প্রত্যাশার সৃষ্টি করবে: টিআইবি স্কুল মাস্টারের ছেলে জি কে শামীমের ডন হয়ে ওঠা রাজধানীর ভূতের আড্ডায় অভিযান!