artk
মঙ্গলবার, আগষ্ট ২০, ২০১৯ ৫:০৫

ত্রিদেশীয় সিরিজ: বাংলাদেশ সফরে আফগানদের দল ঘোষণা

স্পোর্টস রিপোর্টার
media

টাইগারদের বিপক্ষে একমাত্র টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। 

টাইগারদের বিপক্ষে একমাত্র টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। 

মঙ্গলবার ঘোষিত টেস্ট ও টি-টোয়েন্টি দলের জন্য রশিদ খানকে অধিনায়ক করে দুটি আলাদা দল ঘোষণা করেছে আফগানরা। ত্রিদেশীয় সিরিজে আফগান-বাংলাদেশ ছাড়াও অংশ নেবে জিম্বাবুয়ে।

একমাত্র টেস্টের জন্য আফগানরা রেখেছে ১৫ সদস্যকে। ত্রিদেশীয় সিরিজে রাখা হয়েছে ১৭ ক্রিকেটারকে। টেস্টের জন্য স্কোয়াডে আছেন রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, মোহাম্মদ নবী, হাসানুল্লাহ জানাত, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদী, ইকরাম আলী খিল, জহির খান, জাভেদ আহমাদি, আহমাদ শিরজাদ, ইয়ামিন আহমাদজাই, আফসার জাজাই এবং কায়েস আহমাদ।

ত্রিদেশীয় সিরিজের জন্য রাখা হয়েছে রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, মোহাম্মদ নবী, হজরতউল্লাহ জাজাই, নাজিব তারাকাই, মুজিব উর রহমান, শরাফুদ্দিন আশরাফ, নাজিব জাদরান, শহীদুল্লাহ কামাল, করিম জানাত, গুলবাদিন নাইব, ফরিদ আহমাদ মালিক, শফিউল্লাহ শাফাক, ফজল নিয়াজাই, দৌলত জাদরান, নাভিল উল হক এবং রহমানুল্লাহ গুরবাজ।

স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট সিরিজে অংশ নিতে ৩০ আগস্ট ঢাকায় আসবে আফগান ক্রিকেট দল। ১ সেপ্টেম্বর এম এ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। এরপর ৫-৯ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের একমাত্র টেস্টে টাইগারদের মুখোমুখি হবে আফগানরা।

অন্যদিকে ত্রিদেশীয় সিরিজে অংশ নিতে ৮ সেপ্টেম্বর ঢাকায় পৌঁছাবে জিম্বাবুয়ে। ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। ফাইনাল হবে ২৪ সেপ্টেম্বর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

টেস্ট ও ত্রিদেশীয় সিরিজের সূচি

৫-৯ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান টেস্ট ম্যাচ, ভেন্যু: জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম

১১ সেপ্টেম্বর: বিসিবি একাদশ বনাম জিম্বাবুয়ে, টি-টোয়েন্টি প্রাকটিস ম্যাচ

১৩ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম

১৪ সেপ্টেম্বর: জিম্বাবুয়ে বনাম আফগানিস্তান, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম

১৫ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম

১৮ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম

২০ সেপ্টেম্বর: আফগানিস্তান বনাম জিম্বাবুয়ে, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম

২১ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম

২৪ সেপ্টেম্বর: ফাইনাল (টি-টোয়েন্টি সিরিজ)

 

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ