artk
রোববার, সেপ্টেম্বার ২২, ২০১৯ ২:৩৭   |  ৭,আশ্বিন ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

মঙ্গলবার, আগষ্ট ২০, ২০১৯ ৪:২২

কাশ্মীরে স্কুল খুলেছে, শিক্ষার্থী নেই

media

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে দুই সপ্তাহ বন্ধ থাকার পর স্কুল খুলে দেয়া হলেও শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের উপস্থিতি নেই। সোমবার সরকারি এবং বেসরকারি স্কুল খুলে দেয়া হয়। কিন্তু কোনো স্কুলেই ছাত্রছাত্রী দেখা যায়নি।

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে দুই সপ্তাহ বন্ধ থাকার পর স্কুল খুলে দেয়া হলেও শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের উপস্থিতি নেই। সোমবার সরকারি এবং বেসরকারি স্কুল খুলে দেয়া হয়। কিন্তু কোনো স্কুলেই ছাত্রছাত্রী দেখা যায়নি।

কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের এখনও কাশ্মীরে থমথমে অবস্থা বিরাজ করছে। 

কাশ্মীরের সবচেয়ে বড় শহর শ্রীনগরে প্রায় দুই শতাধিক স্কুল খুলে দেয়া হয়েছে। কিন্তু বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা অনেক স্কুলে গিয়েও শিক্ষার্থীদের পাননি।

অভিভাবকেরা বলেন, যতক্ষণ পর্যন্ত না মোবাইল নেটওয়ার্ক ঠিক হচ্ছে, ততক্ষণ পর্যন্ত তারা তাদের সন্তানকে ঘরেই রাখতে চান। 

একজন স্কুল শিক্ষক এই প্রতিকূল অবস্থায় স্কুল চালু নিয়ে বলেন, এমন অস্থিতিশীল পরিস্থিতিতে শিক্ষার্থীদের উপস্থিতি আশা করা যায় না।

ভারতের সংবাদ সংস্থা পিটিআইয়ে খবরে বলা হয়েছে, শুধুমাত্র সরকারি বিদ্যালয়গুলো খোলা হয়েছে। বেসরকারি বিদ্যালয়গুলো এখনও বন্ধ রয়েছে।

নারায়ণগঞ্জে ডিবির গুলিতে পোশাক শ্রমিক আহত ১৫ বছর বয়সে ধর্ষিত হয়ে বাড়ি ছেড়েছেন নায়িকা বাংলাদেশের বিপক্ষে খেলবেন না ধোনি সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের সভাপতি-সম্পাদক কোহলিদের ভাতা দ্বিগুণ করলো ভারত চিকিৎসার জন্য ঢাকায় মিন্নি থানায় তরুণীকে গণধর্ষণ: সাবেক ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে মামলা লোহাগড়ায় তিন শিক্ষককে হাতুড়িপেটা বাংলাদেশের মানবাধিকার নিয়ে কড়া সমালোচনা জাতিসংঘে কুষ্টিয়ায় রিকশাচালকের গলাকাটা লাশ উদ্ধার আবৃত্তিকার কামরুল হাসান মঞ্জু আর নেই ক্ষমতায় টিকতে ১৩৪ জনকে হত্যা যুবরাজের ‘বেঁচে থাকতে পশ্চিমবঙ্গে এনআরসি হতে দেব না’ তেল শোধনাগারে হামলার প্রতিশোধ নেবে সৌদি আরব ‘মিসেস বাংলাদেশ’ হলেন মুনজারিন অবনী টেকনাফে আটকের পর ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা দম্পতি নিহত বাগেরহাটে ধর্ষণ মামলায় আ.লীগ নেতা গ্রেপ্তার পানির নিচে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে যুবকের মৃত্যু লাইবেরিয়ায় অগ্নিকাণ্ডে কুরআন তেলাওয়াতরত ২৭ শিক্ষার্থীর মৃত্যু ভারত থেকে অস্কারে যাচ্ছে ‘গাল্লি বয়’ সাকিব তাণ্ডবে আফগানদের বিরুদ্ধে জয় পেল টাইগাররা শিবপুরে মদপানে দুই শ্রমিকের মৃত্যু পাটগ্রামে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে কলেজছাত্রীর অবস্থান চট্টগ্রামের মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদেও জুয়ার আসর ১৩০টি দেশ ভ্রমণ করেছেন এই অন্ধ পর্যটক ৪০ কোটি টাকা নিয়ে পালানো সেই টার্কি বাবলু স্ত্রীসহ গ্রেপ্তার দুর্নীতির দায়ে সরকারের পদত্যাগ করা উচিত: ফখরুল চলমান অভিযান জনমনে প্রত্যাশার সৃষ্টি করবে: টিআইবি স্কুল মাস্টারের ছেলে জি কে শামীমের ডন হয়ে ওঠা রাজধানীর ভূতের আড্ডায় অভিযান!