artk
শনিবার, ডিসেম্বার ১৪, ২০১৯ ১২:০৯   |  ৩০,অগ্রহায়ণ ১৪২৬
সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ৬:৩৭

সেপ্টেম্বরে ভারত সফরে যাবে এইচপি দল

স্পোর্টস রিপোর্টার
media

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আগামী ১৭ সেপ্টেম্বর ভারত সফরে যাবে বিসিবির এইচপি (হাই-পারফরম্যান্স) দল। 

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আগামী ১৭ সেপ্টেম্বর ভারত সফরে যাবে বিসিবির এইচপি (হাই-পারফরম্যান্স) দল। 

আনুষ্ঠানিক ঘোষণা দেয়া না হলেও সূচি চূড়ান্ত করে ফেলেছে দুই দেশের ক্রিকেট বোর্ড। বাংলাদেশ এইচপি দলের সঙ্গে খেলবে ভারতের অনূর্ধ্ব-২৩ দল। বিষয়টা নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির একটি সূত্র।

এইচপি’র সঙ্গে খেলতে বাংলাদেশ সফর করছে শ্রীলঙ্কা ইমার্জিং দল। এর আগে গতকাল রোববার বিকেএসপিতে সিরিজের প্রথম ওয়ানডেতে নাজমুল-সাইফ-আফিফরা হেরেছে ১৮৬ রানের বিশাল ব্যবধানে। সামনে রয়েছে আরও দুটি ওয়ানডে ও দুটি চার দিনের ম্যাচ। ৬ সেপ্টেম্বর শেষ হবে সিরিজ।

লাগোয়া দুটি সিরিজে যেন তরুণ ক্রিকেটাররা ভালো খেলতে পারেন এবং ভবিষ্যতে যেন আন্তর্জাতিক মঞ্চে দেশের হয়ে হাল ধরতে পারেন সেজন্য মাশরাফী বিন মুর্ত্তজা তাদের উদ্দেশে অনুপ্রেরণামূলক বক্তব্য রেখেছেন। আজ মিরপুরের একাডেমি ভবনে ওই বক্তব্য দেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

এইচপি দলে খেলছেন সম্ভাবনাময় এমন দশ ক্রিকেটারকে রাখা হয়েছে বাংলাদেশের প্রাথমিক স্কোয়াডে। ১৩ সেপ্টেম্বর থেকে মিরপুরে শুরু হতে যাওয়া আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ সামনে রেখেই মূলত ডাকা হয়েছে তরুণ ক্রিকেটারদের। তাতে প্রাথমিক দলের বহর হয়েছে ৩৫ সদস্যের।

তবে কাছাকাছি সময়ে এইচপি দলের ভারত সফর পড়ে যাওয়ায় নতুনদের মূল স্কোয়াডে জায়গা পাওয়ার সম্ভাবনা কিছুটা কমে গেল। কঠিন প্রতিপক্ষ ও শেখার সুযোগ বেশি থাকায় ভারত সফরে শক্তিশালী দলই পাঠাতে চায় বিসিবি।

বিনিয়োগে ঝুঁকির মাত্রা কমেছে মূলধন কমেছে ৮৬৭৭ কোটি টাকা, সূচকেও পতন শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে জনতার ঢল টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ ইয়াবা কারবারি নিহত সা’দত আল-মাহমুদের দুটি বইয়ের মোড়ক উন্মোচন ভিটামিন ডি-এর চাহিদা পূরণ করবেন কিভাবে? খুলনায় পাটকল শ্রমিকদের অনশন তিনদিনের জন্য স্থগিত মঙ্গলে অদ্ভূত অক্সিজেন বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ভারতের নাগরিকত্ব আইনের সংশোধন চায় জাতিসংঘ শহীদ বুদ্ধিজীবী দিবস শনিবার, শ্রদ্ধা জানাতে প্রস্তুত স্মৃতিসৌধ বিশ্বে ক্ষমতাধর নারীর তালিকায় ২৯তম শেখ হাসিনা দণ্ডপ্রাপ্ত ব্যক্তিকে মুক্ত করা আইনের পরিপন্থী: গণপূর্তমন্ত্রী দৈনিক সংগ্রামের অফিসে ভাঙচুর, সম্পাদক পুলিশ হেফাজতে উত্তাল পরিস্থিতিতে শিলং সফর বাতিল করলেন অমিত শাহ ফিলিং স্টেশনে ৪ বছরে ৪৮ কোটি টাকার গ্যাস চুরি! ট্রাকের ধাক্কায় কবি নজরুল কলেজের শিক্ষার্থীর মৃত্যু ৪০ বছরের অভিজ্ঞতায় এত ভয়াবহ বার্ন দেখিনি: সামন্ত লাল শাজাহান খানের সম্পত্তির খোঁজ নেয়া উচিৎ: নিক্সন চৌধুরী ‘যত খুশি পেঁয়াজ নিয়া যান’ বীরগঞ্জে একসঙ্গে ২০ জোড়া এতিম তরুণ-তরুণীর বিয়ে ত্বকের যত্নে উপটান এনআরসি-সিএবি বিলের বিরুদ্ধে গণ-আন্দোলনের ডাক মমতার চাঁদপুরে গ্রাহকদের কোটি টাকা নিয়ে উধাও এনজিও জাপানের প্রধানমন্ত্রীও বাতিল করলেন ভারত সফর ২ মন্ত্রীর ভারত সফর বাতিলের কারণ জানালেন ওবায়দুল কাদের যুক্তরাজ্যে প্রথমবারের মতো এমপি সুনামগঞ্জের কন্যা আফসানা পাঞ্জাবি ও জ্যাকেটের পকেটে দুই কেজি স্বর্ণ খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ সামুদ্রিক মাছে কাপড়ের রং মিশিয়ে বিক্রি