artk
রোববার, সেপ্টেম্বার ২২, ২০১৯ ৮:৫৮   |  ৭,আশ্বিন ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ৫:২৮

এফআর টাওয়ার দুর্নীতি মামলায় গ্রেপ্তার তাসভিরের জামিন

media

এর আগে গত রোববার বিকেল পৌনে ৪টার রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাসভির উল ইসলামকে গ্রেপ্তার করা হয়। এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনার ৩ নম্বর মামলায় তাকে গ্রেফতার করা হয়।

বনানীর এফআর টাওয়ার নির্মাণের দুর্নীতি মামলায় অভিযুক্ত কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাসভির উল ইসলামের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

সোমবার দুপুরে শুনানি শেষে মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ তার জামিন মঞ্জুর করেন।

আজ মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক আবু বক্কর সিদ্দিক আসামিকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাসভির উল ইসলামকে কারাগারে আটক রাখার আবেদন করেন। এসময় আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট এহেসানুল হক সামাজী তার জামিনের আবেদন করেন। উভয় শুনানি শেষে বিচারক কেএম ইমরুল কায়েশ তাসভিরের জামিন মঞ্জুর করেন।

এর আগে গত রোববার বিকেল পৌনে ৪টার রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাসভির উল ইসলামকে গ্রেপ্তার করা হয়। এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনার ৩ নম্বর মামলায় তাকে গ্রেফতার করা হয়।

দুদক সূত্রে জানা গেছে, গত ২৮ মার্চ বনানীর এফআর টাওয়ারে আগুন লাগে। এতে মারা যায় ২৭ জন। 

এসএমএইচআই ফারুক হোসেন ১৯৯৬ সালে তার মালিকানাধীন ১০ কাঠা জায়গাতে ১৮তলা ভবন (বনানীর এফআর টাওয়ার) নির্মাণের জন্য রাজউকে আবেদন করে। কিন্তু সেখানে অবৈধভাবে ২৩ তলা পর্যন্ত নির্মাণ করে। ২০০৭ সালে বিষয়টি তদন্ত করে অনুমোদিত নকশায় বাইরে অতিরিক্ত পাঁচতলা নির্মাণের প্রমাণ পাওয়ার পরও কোন আইনি ব্যবস্থা নেয়নি রাজউক। পরে নকশা জালিয়াতির মাধ্যমে অবৈধভাবে অতিরিক্ত তলা নির্মাণের অভিযোগে এফআর টাওয়ারের মালিক, রাজউকের সাবেক দুই চেয়ারম্যানসহ ২৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক।

নিজেদের বানানো ভয়ংকর ট্যাংক প্রদর্শন করলো ইরান চাঁদাবাজির অভিযোগে আওয়ামী লীগ নেত্রী বহিষ্কার পৃথিবীতে সব চেয়ে সুখী মানুষ মুসলিমরা বিএনপির ‘টপ টু বটম’ সবার পদত্যাগ করা উচিত: কাদের বিয়ে করে বরকে নিয়ে বাড়ি ফিরলেন কনে ফাইনালে বাংলাদেশ স্কোয়াডে কোনো পরিবর্তন নেই তোর আব্বারে ভিসি বানিয়ে দেই: শিক্ষার্থীদের প্রতি ভিসি দুই মাস পর অনুশীলনে ফিরলেন তামিম দুর্নীতির বিরোধী অভিযানে দল-মত দেখা হচ্ছে না: তথ্যমন্ত্রী ঢাবি দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের নবীনবরণ রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার জোরালোভাবে কাজ করছে: কাদের জাতীয় মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যান নাছিমা বেগম নিরাপত্তা চেয়ে সিলেটের ৫৬ সাংবাদিকের জিডি পুঁজিবাজারে তারল্য কাটাতে অর্থ দিবে বাংলাদেশ ব্যাংক বিভিন্ন ক্লাবে চলমান অভিযানে ক্ষুব্ধ হুইপ শামশুল মতিঝিলের চার ক্লাবে ক্যাসিনো, জুয়ার আখড়া, মদ-সিসা ‘১০ কোটি টাকা দিচ্ছি আমাকে ছেড়ে দিন’ খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাবিতে ছাত্রদলের মিছিল দেশটা জুয়াড়িদের হয়ে গেছে: মির্জা ফখরুল ক্যান্সারে ভুগছেন এন্ড্রু কিশোর উপনির্বাচন পেছানোর দাবিতে রংপুরে অনশন যুক্তরাষ্ট্রে স্পোর্টস বারে বন্ধুক হামলা, নিহত ২ নির্দেশনা মেনে ফেসবুক ব্যবহার করতে হবে বিচার বিভাগীয় কর্মকর্তাদের ক্যাসিনো: মতিঝিলে ৪ ক্লাবে অভিযান মাদারীপুরে চালককে হত্যা করে অটো ছিনতাই ওয়ান্ডারার্স ক্লাবের সভাপতি কাওছার যুক্তরাষ্ট্রে নারায়ণগঞ্জে ডিবির গুলিতে পোশাক শ্রমিক আহত ১৫ বছর বয়সে ধর্ষিত হয়ে বাড়ি ছেড়েছেন নায়িকা বাংলাদেশের বিপক্ষে খেলবেন না ধোনি সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের সভাপতি-সম্পাদক