artk
রোববার, নভেম্বার ১৭, ২০১৯ ৭:৪৬   |  ৩,অগ্রহায়ণ ১৪২৬

স্টাপ রিপোর্টার

সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ২:০৩

হামলার পরেও মৌলিক সেবা থেকে বঞ্চিত করেছে- ভিপি নুর

media

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর বলেন গলাচিপায় আমার ওপর যুবলীগের প্রকাশ্য হামলার পরও হাসপাতালে  মৌলিক সেবা থেকে বঞ্চিত করেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর বলেন গলাচিপায় আমার ওপর যুবলীগের প্রকাশ্য হামলার পরও হাসপাতালে  মৌলিক সেবা থেকে বঞ্চিত করেছে।

তিনি বলেন, “স্থানীয় সন্ত্রাসী বাহিনী নিয়মিত আমার পরিবার-আত্মীয় স্বজনকে গ্রেপ্তারের হুমকি দিচ্ছে। এমতবস্থায় আমি আমার জীবনের নিরাপত্তা চেয়ে প্রধানমন্ত্রীর কাছে হস্তক্ষেপ কামনা করছি।”

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ভিপি নুরু বলেন, “আমার ওপর গলাচিপায় প্রকাশ্য হামলার পর পুলিশ ও যুবলীগের সন্ত্রাসীরা মিডিয়াকে আমার কাছে আসতে দেয়নি। এমনিকি হাসপাতালে মৌলিক চিকিৎসা থেকে বঞ্চিত করে আমাকে বাড়িতে পাঠিয়ে দিয়েছে। যাতে করে গণমাধ্যমে প্রকাশ করতে পারে কোন কিছুই ঘটেনি।”

নুর বলেন- কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি হওয়ার পর থেকে দেশের বিভিন্ন স্থানে ছাত্রলীগ ও আওয়ামী লীগের পেটুয়া বাহিনী ৫ বার হামলা করেছে। কিন্তু প্রতিবার নেক্কারজনক হামলার পরও পুলিশের পক্ষ থেকে কোন ব্যবস্থা নেওয়া হয়নি।”

প্রধানন্ত্রীর বিবিসি বাংলার সাক্ষাৎকার উল্লেখ করে নুর বলেন, “বাংলাদেশে সকল মানুষের মত প্রকাশের স্বাধীনতা রয়েছে তাহলে কেন বারবার আমার এবং ছাত্রসংগঠনের নেতাকর্মীদের হামলা হচ্ছে।’ প্রধানমন্ত্রীকে বলবো আপনি   গণতান্ত্রিক ধারা বজায়ে রাখতে প্রশাসনকে নির্দেশ দেন।”

দোষীদের বিচার চেয়ে কেন মামলা করেছেন না সাংবাদিকদের এমন প্রশ্নে নুর বলেন, “গলচিপায় আমার ওপর হামলার পর সেখানকার ওসি গণমাধ্যমকে বলেছে হামলার কোন ঘটনা ঘটেনি। এমতঅবস্থায় কিভাবে অত্র থানায় মামলা করে সঠিক বিচার পাব।”

গত ১৪ আগস্ট হামলা হওয়ার আশঙ্কায় গলাচিপা প্রশাসনের কাছে সাহায্য চাইলেও প্রশাসন নিরব ভুমিকা রেখেছে বলেও জানান তিনি।



জাতির শত্রু মানিলন্ডারিং প্রতিরোধ করতে হবে: অর্থমন্ত্রী মেলায় রাজস্ব আদায় ১ হাজার ৩৪৬ কোটি টাকা বিএনপির বেশিরভাগ নেতাই দলছুট: তথ্যমন্ত্রী পাবলিক ফান্ড আত্মসাতের আগেই তা রক্ষা সম্ভব: ইকবাল মাহমুদ শ্রীলংকার নতুন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে বিডিবিএলের সাবেক জিএম কাদরীকে গ্রেপ্তার অর্থপাচার ও সন্ত্রাসে অর্থায়ন রোধে সব দেশের সাহায্য প্রয়োজন: পররাষ্ট্র প্রতিমন্ত্রী ফরিদপুর মেডিক্যালের সাবেক পরিচালকসহ ১২ জনকে তলব বঙ্গবন্ধু বিপিএলে মাশরাফি-তামিমদের চেয়ে বেশি মূল্য আফ্রিদি-গেইলদের হলি আর্টিসান হামলার রায় ২৭ নভেম্বর জেড ক্যাটাগরিতে যুক্ত ৯ কোম্পানি অভিভাবকের আয়ের ভিত্তিতে বেতন নির্ধারণের সুযোগ দিবে ইউডা অবৈধ সম্পদ অর্জনের মামলায় ৬ দিনের রিমান্ডে সম্রাট প্রধানমন্ত্রীকে বিএনপির চিঠি সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ মোরালেস সমর্থকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে নিহত ৯ স্বর্ণ কেনার আগে যেসব বিষয় অবশ্যই খেয়াল রাখা উচিত লঞ্চের ধাক্কায় বালুবাহী জাহাজ ডুবে ৩ শ্রমিক নিখোঁজ রাজধানীর বনশ্রী থেকে সাংবাদিকের মরদেহ উদ্ধার চট্টগ্রামের পাথরঘাটায় গ্যাস লাইন বিস্ফোরণে নিহত ৭ মুসলিমদেরও রাম মন্দিরের জন্য খুশি হওয়া উচিৎ: রামদেব সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ১৮ পেঁয়াজ খাওয়া বন্ধ: প্রধানমন্ত্রী যখন তখন হেসে ফেলেন? আপনার কী হয়েছে জানেন? ঘরোয়া পদ্ধতিতে দূর করুন ব্রণের দাগ পিইসি পরীক্ষা শুরু রোববার সৌদি কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পরই নারীকর্মীর ব্যাপারে সিদ্ধান্ত: মন্ত্রী পেঁয়াজের মূল্য বৃদ্ধি: সোমবার দেশব্যাপী বিএনপির বিক্ষোভ কর্মসূচি কুমিল্লার পর এবার নারায়ণগঞ্জে বিয়েতে পেঁয়াজ উপহার সরকার জড়িত বলে পেঁয়াজ সিন্ডিকেটের বিরুদ্ধে কিছু করা যাচ্ছে না: গয়েশ্বর