artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ১৭, ২০১৯ ১:১৮   |  ২,আশ্বিন ১৪২৬

মাদারীপুর প্রতিনিধি

সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ৮:৫৯

পদ্মায় ফেরি-লঞ্চ সংর্ঘষ, অল্পের জন্য বেঁচে যান ৩ শতাধিক যাত্রী

media

মাদারীপুর শিবচরে পদ্মা নদীতে রোববার রাতে শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে লৌহজং টার্নিং এ যাত্রী বোঝাই এমভি সুরভী ও এমভি আশিক নামে দুটি লঞ্চের সঙ্গে একটি ফেরির সংর্ঘষ হয়েছে। এতে অল্পের জন্য প্রাণে বেঁচে যান নৌযানগুলোর ৩ শতাধিক যাত্রী।

মাদারীপুর শিবচরে পদ্মা নদীতে রোববার রাতে শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে লৌহজং টার্নিং এ যাত্রী বোঝাই এমভি সুরভী ও এমভি আশিক নামে দুটি লঞ্চের সঙ্গে একটি ফেরির সংর্ঘষ হয়েছে। এতে অল্পের জন্য প্রাণে বেঁচে যান নৌযানগুলোর ৩ শতাধিক যাত্রী।

প্রত্যক্ষদর্শী যাত্রী ও স্থানীয় সূত্রে জানা যায়, লৌহজং টার্নিংয়ে ডাম্ব ফেরি রায়পুরার সঙ্গে এমভি আশিক নামে লঞ্চের ধাক্কা লাগে।

এ সময় ফেরির লঞ্চটির দু’জন যাত্রী নদীতে পরে যায়। তবে যাত্রী ও লঞ্চ কর্তৃপক্ষের দাবি পড়ে যাওয়া দুই যাত্রীকেই সঙ্গে সঙ্গে উদ্ধার করা হয়েছে।

এর কিছুক্ষণ পর আবার একটু সামনে আসলে এমভি সুরভী নামে আরেকটি লঞ্চ ফেরির ডান দিক থেকে বাম দিকে ক্রোসিং করতে গিয়ে ফেরির সঙ্গে ধাক্কা লাগে।

ঈদের ছুটি শেষে ঢাকাগামী যাত্রীদের নিয়ে লঞ্চ দুটি কাঠালবাড়ি ঘাট থেকে শিমুলিয়া ঘাটের উদ্দেশ্যে যাচ্ছিল।

ডাম্ব ফেরির চালক মো. হারুন অর রশিদ জানান, শিমুলিয়া থেকে ছেড়ে টার্নিং পয়েন্টে আসার কিছুক্ষন পরই রং সাইড থেকে আসা একটি লঞ্চ আমার ফেরির পিছনের অংশে ধাক্কা দেয়।

এতে লঞ্চটির সামান্য ক্ষতি হয়। এর কিছুক্ষণ পর একটু সামনে আসলে এমভি সুরভী নামে আরেকটি লঞ্চ আমার ফেরির ডান দিক থেকে বাম দিকে ক্রোসিং করতে গেলে ফেরির সঙ্গে লঞ্চটির ধাক্কা লাগে।

কিন্তু লঞ্চ দুটোই অক্ষতভাবে যাত্রী নিয়ে আবার শিমুলিয়া প্রান্তে পৌছে বলে দাবি করেন ফেরির মাস্টার।

কাঠালবাড়ি ঘাট লঞ্চ মালিক সমিতির সিনিয়র সহ-সভাপতি তোতা মিয়া হাওলাদার জানান, কাঠালবাড়ি ঘাট থেকে দুটি লঞ্চ রোববার রাত পৌনে ৮টার দিকে শিমুলিয়া ঘাটের উদ্দেশ্যে যাচ্ছিল।

লৌহজং টার্নিং পয়েন্টের কাছে এসে বিপরীত থেকে আসা ডাম্প ফেরির সঙ্গে ধাক্কা লাগলে একটি লঞ্চের আংশিক ক্ষতি হয়। কিন্তু এমভি আশিক লঞ্চটি ফেরির ধাক্কায় চরের উপর উঠে যায়। পরে অপর একটি লঞ্চ এসে যাত্রীদের উদ্ধার করে শিমুলিয়া ঘাটে পৌছে দেয়।

তার দাবি, অদক্ষ মাস্টার ফেরিটি চালানোর কারণেই মাত্র ২০মিনিটের ব্যবধানে একই চ্যানেলে পরপর দুটি লঞ্চের সঙ্গে ধাক্কা লাগে। বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় দুটি লঞ্চের প্রায় ৩ শতাধিক যাত্রী। আমরা সবাই সোমবার আলোচনা করে প্রশাসনিক ভাবে ব্যবস্থা নেয়ার যায় কিনা সেটা দেখবো।

বিআইডব্লিউটিএ ঘাটালবাড়ী ঘাট ম্যানেজার আব্দুস সালাম জানান, অসাবধানতার কারণে এ দুর্ঘটনা ঘটেছে। বড় ধরণের কোন ক্ষয়ক্ষতি হয়নি। ফেরি ও লঞ্চ দুটি ঘাটে রয়েছে।

১০ কোটি টাকার মামালাম পাহারায় ব্যয় ৪৬ কোটি শিশুরা কুশিক্ষা ও অপসংস্কৃতির রোষানলে আবদ্ধ -ফখরুল শোভনের দুর্দিনে পাশে থাকতে চায় জারিন দিয়া ইতালিতে কুড়িয়ে পাওয়া মানিব্যাগ ফেরত দিয়ে আলোচনায় বাংলাদেশি তরুণ ফাঁসির রায় শুনে আসামির হাসি বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত যুবকের কান কেটে নিয়ে প্রতিশোধ, প্রকাশ্যে উল্লাস নিখোঁজের দুদিন পর শিশুর মরদেহ উদ্ধার, আটক ১ সঠিক তদন্ত হলে সম্পাদক পদে পুনর্বহালের প্রত্যাশা রাব্বানীর ভক্তদের বিভ্রান্ত না হওয়ার অনুরোধ মেহজাবিনের ইয়াবা ভাগাভাগি : পাঁচ পুলিশ রিমান্ডে ভোটার তালিকায় রোহিঙ্গা : ইসি কর্মীসহ আটক ৩ উন্নয়নের পাইপ লাইনে দুর্নীতির ছিদ্র: বারকাত জবি ছাত্রলীগের বিরুদ্ধে ২ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ হাসপাতালের ফ্যান খুলে পড়ে রোগী আহত ডাকসু থেকে আমার পদত্যাগের দাবিটি অবান্তর: রাব্বানী সুরমার তীর পরিষ্কারে নেমেছেন ব্রিটিশ ৩ এমপি নতুন ভিডিও প্রকাশ: রিফাতকে একাই হাসপাতালে নেন মিন্নি এবার আমিরাতের জাহাজ আটকে দিল ইরান সৌদিতে যে কোনো মুহূর্তে ফের হামলা হতে পারে: ইয়েমেন সীতাকুণ্ডে ২ কারখানাকে সাড়ে ২৫ লাখ টাকা জরিমানা সৌদি তেল স্থাপনায় হামলা: যা বলল চীন কোনো রোহিঙ্গাই এনআইডি কার্ড পাননি: এনআইডি ডিজি শহিদুল আলমকে ভিসা দিল না ভারত অফিসে আটকে রেখে শ্রমিককে মারধরের অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে সম্পাদক পরিষদ সভাপতি মাহফুজ আনাম, সা. সম্পাদক নঈম নিজাম এবার শুরু হচ্ছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের চট্টগ্রাম পর্ব প্রধানমন্ত্রী পেলেন ড. কালাম স্মৃতিপদক অর্থপাচারকারী ধরতে এফবিআইয়ের সহযোগিতা চাইলেন দুদক চেয়ারম্যান জাতীয় পার্টির সাংসদ জিন্নাহকে সম্পদের নোটিশ