artk
রোববার, নভেম্বার ১৭, ২০১৯ ৭:৪৭   |  ৩,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস ডেস্ক

সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ৮:৪৯

মেসিকে খুশি রাখতেই নেইমার ‘নাটক’

media

নেইমারকে কিনবে বার্সেলোনা, বারবার চর্চিত এই বাক্য এখন পানসে হওয়ার পথে। শেষ পর্যন্ত কি হবে তা কেউ জানে না। কিন্তু ফরাসি মিডিয়ার দাবি, শুধু মেসিকে খুশি রাখার জন্যই নাকি নেইমার নাটিক সাজিয়েছে কাতালান জায়ান্টরা!

নেইমারকে কিনবে বার্সেলোনা, বারবার চর্চিত এই বাক্য এখন পানসে হওয়ার পথে। শেষ পর্যন্ত কি হবে তা কেউ জানে না। কিন্তু ফরাসি মিডিয়ার দাবি, শুধু মেসিকে খুশি রাখার জন্যই নাকি নেইমার নাটিক সাজিয়েছে কাতালান জায়ান্টরা!

প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ছাড়তে মরিয়া নেইমার। আদতে তাকে ফেরাতে মরিয়া স্বয়ং বার্সা অধিনায়ক মেসি নিজেও। তবে কি দুজনকেই খুশি রাখার চেষ্টাই করছে বার্সা? উত্তরটা সময়ের কাছেই তোলা রইলো। আপাতত নেইমার নাটকের একটা অধ্যায় শেষ হয়ে গেছে। আর তা হলো, ফিলিপ্পে কৌতিনহো।

নেইমারকে পাওয়ার বিনিময়ে তারই স্বদেশী ফরোয়ার্ড কৌতিনহোকে প্যারিসে পাঠাতে চেয়েছিল বার্সা, এমন খবর শোনা গিয়েছিল কিছুদিন আগেই। কিন্তু সবাইকে চমকে দিয়ে তাকে ধারে বায়ার্ন মিউনিখে পাঠিয়ে দিয়েছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা। কিন্তু নেইমার ইস্যু এখনও ঝুলেই আছে।

নেইমারকে ফিরিয়ে নিতে বার্সা যে একবারেই চেষ্টা করেনি তা নয়। ক্লাবের কয়েকজন প্রতিনিধি পিএসজির অফিসে গিয়ে আলোচলার টেবিলেও বসেছিলেন। কিন্তু ফরাসি চ্যাম্পিয়নরা মনে হয় না নেইমারকে এত সহজে ছাড়বে। তবে ফরাসি সংবাদ মাধ্যম ‘লা প্যারিসিয়ান’র দাবি, পুরো ব্যাপারটা নাকি সিরিয়াস নয়। বরং মেসিকে শান্ত ও খুশি রাখাই মূল উদ্দেশ্য।

নেইমারের সঙ্গে মেসির বন্ধুত্বের কথা সুবিদিত। সেটা এমনকি নেইমারের বার্সা ত্যাগের পরও বজায় আছে। তারা দুজনে আর লুইস সুয়ারেস মিলে ‘এমএসএন’ ত্রয়ী গড়েছিলেন, যা তর্কসাপেক্ষে বিশ্বের সেরা আক্রমণভাগের স্বীকৃতি পেয়েছিল। মেসির বহু সাফল্যের সঙ্গী ছিলেন নেইমার। সেই শূন্যস্থান অন্য কেউ পূরণ করতে পারেননি। এজন্যই প্রিয় বন্ধুকে আগের ঠিকানায় ফেরানোর জন্য পরোক্ষে ভূমিকা রাখতে শুরু করেন মেসি।

ফরাসি সংবাদ মাধ্যমের দাবি অনুযায়ী, নেইমার নাটক পুরোটাই সাজানো। বার্সা আসলে নেইমারকে পেতে সর্বোচ্চ চেষ্টাই নাকি করেনি। তাদের কথার পক্ষে যুক্তি, কৌতিনহোর বায়ার্নে যাওয়া। নেইমারের বিশাল অঙ্কের ট্রান্সফার ফি একমাত্র কৌতিনহোকে দিয়েই স্বাভাবিক অবস্থানে আনার সুযোগ ছিল বার্সার হাতে। কিন্ত সেটাও গেল। এখন বার্সার হাতে সত্যিই তেমন কোনো সুযোগ নেই বললেই চলে। কারণ ২২২ মিলিয়ন ইউরো দিয়ে যে নেইমারকে দুই মৌসুম আগে পিএসজির হাতে তুলে দিয়েছিল, সেই তাকেই প্রায় ২৫০ মিলিয়ন খরচ করে কিনে আনা বার্সার জন্য প্রায় অসম্ভব।

নেইমার নিজে অবশ্য বার্সায় ফেরার জন্য নিজের ব্যাকুলতা লুকিয়ে রাখেননি। নিজেই মেসির সহায়তা চেয়ে ফোনও করেছিলেন। পরে তার প্রতিনিধিদেরও ক্যাম্প ন্যুয়ে পাঠিয়েছিলেন। কিন্তু কোনো চুক্তি স্বাক্ষর তো দূরের কথা, এখনও মূল আলোচনাই দূর অস্ত। নেইমার বেচারাও আসলে বিপদেই আছেন।

যদিও নেইমারকে ধারে নেওয়ার একটা পথ খোলা আছে। কিংবা উসমানে দেম্বেলে, নেলসন সেমেদো এবং ইভান রাকিতিচের বিনিময়েও তাকে চাইতে পারে। এদিকে মৌসুমের প্রথম ম্যাচেই অ্যাতলেটিকো মাদ্রিদের কাছে হেরে যাওয়ায় বার্সার আক্রমণভাগের দুর্বলতাও সামনে চলে এসেছে। এবার হয়ত শুধু মেসি একাই নন, তার সঙ্গে ‘নেইমারকে ফেরাও’ দাবি তুলবেন সমর্থকরাও। সেক্ষেত্রে মুখ ফিরিয়ে রাখা বার্সার জন্য কঠিনই হবে।

জাতির শত্রু মানিলন্ডারিং প্রতিরোধ করতে হবে: অর্থমন্ত্রী মেলায় রাজস্ব আদায় ১ হাজার ৩৪৬ কোটি টাকা বিএনপির বেশিরভাগ নেতাই দলছুট: তথ্যমন্ত্রী পাবলিক ফান্ড আত্মসাতের আগেই তা রক্ষা সম্ভব: ইকবাল মাহমুদ শ্রীলংকার নতুন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে বিডিবিএলের সাবেক জিএম কাদরীকে গ্রেপ্তার অর্থপাচার ও সন্ত্রাসে অর্থায়ন রোধে সব দেশের সাহায্য প্রয়োজন: পররাষ্ট্র প্রতিমন্ত্রী ফরিদপুর মেডিক্যালের সাবেক পরিচালকসহ ১২ জনকে তলব বঙ্গবন্ধু বিপিএলে মাশরাফি-তামিমদের চেয়ে বেশি মূল্য আফ্রিদি-গেইলদের হলি আর্টিসান হামলার রায় ২৭ নভেম্বর জেড ক্যাটাগরিতে যুক্ত ৯ কোম্পানি অভিভাবকের আয়ের ভিত্তিতে বেতন নির্ধারণের সুযোগ দিবে ইউডা অবৈধ সম্পদ অর্জনের মামলায় ৬ দিনের রিমান্ডে সম্রাট প্রধানমন্ত্রীকে বিএনপির চিঠি সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ মোরালেস সমর্থকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে নিহত ৯ স্বর্ণ কেনার আগে যেসব বিষয় অবশ্যই খেয়াল রাখা উচিত লঞ্চের ধাক্কায় বালুবাহী জাহাজ ডুবে ৩ শ্রমিক নিখোঁজ রাজধানীর বনশ্রী থেকে সাংবাদিকের মরদেহ উদ্ধার চট্টগ্রামের পাথরঘাটায় গ্যাস লাইন বিস্ফোরণে নিহত ৭ মুসলিমদেরও রাম মন্দিরের জন্য খুশি হওয়া উচিৎ: রামদেব সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ১৮ পেঁয়াজ খাওয়া বন্ধ: প্রধানমন্ত্রী যখন তখন হেসে ফেলেন? আপনার কী হয়েছে জানেন? ঘরোয়া পদ্ধতিতে দূর করুন ব্রণের দাগ পিইসি পরীক্ষা শুরু রোববার সৌদি কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পরই নারীকর্মীর ব্যাপারে সিদ্ধান্ত: মন্ত্রী পেঁয়াজের মূল্য বৃদ্ধি: সোমবার দেশব্যাপী বিএনপির বিক্ষোভ কর্মসূচি কুমিল্লার পর এবার নারায়ণগঞ্জে বিয়েতে পেঁয়াজ উপহার সরকার জড়িত বলে পেঁয়াজ সিন্ডিকেটের বিরুদ্ধে কিছু করা যাচ্ছে না: গয়েশ্বর