artk

স্পোর্টস রিপোর্টার

রোববার, আগষ্ট ১৮, ২০১৯ ৬:১১

সাকিবের সঙ্গে আমার দ্বন্দ্ব নেই: মাহমুদউল্লাহ

media

সদ্য সমাপ্ত বিশ্বকাপ ইংল্যান্ড বিশ্বকাপ থেকেই গুঞ্জন চলছে সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদের মধ্যে একটি ঠান্ডা লড়াই চলছে! বৈশ্বিক এই আসরে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর অধিনায়ক মাশরাফি বিন মুর্ত্তজাকে নাকি তার সহকারী সাকিব আল হাসান অনুরোধ করেছিলেন মাহমুদউল্লাহকে একাদশের বাইরে রাখতে!

সদ্য সমাপ্ত বিশ্বকাপ ইংল্যান্ড বিশ্বকাপ থেকেই গুঞ্জন চলছে সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদের মধ্যে একটি ঠান্ডা লড়াই চলছে! বৈশ্বিক এই আসরে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর অধিনায়ক মাশরাফি বিন মুর্ত্তজাকে নাকি তার সহকারী সাকিব আল হাসান অনুরোধ করেছিলেন মাহমুদউল্লাহকে একাদশের বাইরে রাখতে!

সেটা অন্য কোনো কারণে নয়, তার অফফর্মের জন্যই। ওই ঘটনার পর থেকেই নাকি টাইগারদের ড্রেসিংরুমে সৌহর্দের ঘাটতি ছিল চরমে। থেকে থেকে বেজে উঠছিল ভাঙনের সুর। টাইগার ক্রিকেট ভক্তরা সবাই ধরেই নিয়েছিলেন সাকিব-মাহমুদউল্লাহ সম্পর্ক বুঝি আর নেই!

এ বিষয়ে রোববার নিজের ফেসবুক ভেরিফায়েড পেজ থেকে এক ভিডিওবার্তায় এমন গুঞ্জনকে মিথ্যা বলেই উড়িয়ে দিয়েছেন তিনি। মাহমুদউল্লাহ রিয়াদ জানান, সতীর্থ, বন্ধু সাকিব আল হাসানের সঙ্গে তার নাকি কোনো বিরোধই নেই। নেই কোনো দ্বন্দ্বের লেশ মাত্রও। শুধু তাই নয়, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ড্রেসিংরুমেও নাকি বেশ সৌহার্দপূর্ণ সম্পর্ক বিরাজমান।

মাহমুদউল্লাহর অভিযোগ, সেদিন কার্ডিফে সোফিয়া গার্ডেন্সের ড্রেসিংরুমে ইংল্যান্ডের কাছে হারের পর ঘটনা যেভাবে ঘটেছে ঠিক সেভাবে সংবাদ মাধ্যমগুলো উপস্থাপন করেনি। তিনি বলেন,“ কিছু কিছু বিষয় যেভাবে উপস্থাপন করা হয়েছে সম্ভবত ওভাবে হয়নি। উপস্থাপন ভিন্নভাবে হতে পারত। আমার মনে হয় না কোনো টিম মেটের সাথে আমার কোনো সমস্যা হয়েছে। সাকিব আর আমি এখনো ভালো বন্ধু। আপনারা (সাংবাদিক) চাইলে ড্রেসিংরুমে আসতে পারেন, দেখবেন আমরা কিভাবে কথা বলি, কত মজা করি। আপনারা সব সময় সুস্বাগত।’

এছাড়া জাতীয় দলের এই অভিজ্ঞ তারকা ক্রিকেটার বলেন, “ছোট হোক বড় হোক আমরা একজন আরেক জনের সঙ্গে ভালোভাবে থাকি। আমি শুধু এতটুকুই বলতে পারি আমি আমার তরফ থেকে শতভাগ চেষ্টা করে যাচ্ছি যেন সবার সাথে ভালোভাবে থাকতে পারি এবং দলের জন্য ভালোভাবে খেলতে পারি।’

মাহমুদউল্লাহ অবশ্য যতই শাক দিয়ে মাছ ঢাকতে চেষ্টা করুন না কেন? বিশ্বকাপে সাকিবের সঙ্গে তার দ্বন্দ্ব আর গোপন নেই। সেই সাক্ষী বিশ্বকাপ চলকালীন তার চেহারাই দিয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটির পর পুরো টুর্নামেন্ট জুড়ে মাহমুদউল্লাহ ছিলেন বিষণ্ণ। বিশ্বকাপে মাহমুদউল্লাকে স্বরূপে দেখা যায়নি। 

বিশ্বকাপে সাকিব-মাহমুদউল্লাহ দ্বন্দ্বটি ছিল বহুদিন ধরে চলে আসা দ্বন্দ্বের বহিঃপ্রকাশ মাত্র। প্রশ্ন আসতেই পারে দ্বন্দ্বটি তাহলে কি নিয়ে? তার আর এক কারণ হল, ঘরে কিংবা ঘরের বাইরে দ্বিপাক্ষিক সিরিজ কিংবা বহুপাক্ষিক কোনো টুর্নামেন্ট চলাকালীন সাকিব ইনজুরিতে পড়লে মাহমুদউল্লাহকে অধিনায়ক করা হয় এ বিষয়টি নাকি সাকিব খুব একটা ভালো চোখে দেখেন না!

ঠান্ডা লড়াই বলে কথা! সে তো সহজে শেষ হওয়ার নয়। তবে, এটা এখানেই শেষ করে দিয়েছেন মাহমুদউল্লাহ। নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় জানিয়েছেন, সাকিবের সঙ্গে কোনোরকম দ্বন্দ্ব নেই তার।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ