artk
রোববার, সেপ্টেম্বার ২২, ২০১৯ ৭:০৭   |  ৭,আশ্বিন ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

রোববার, আগষ্ট ১৮, ২০১৯ ৬:১১

সাকিবের সঙ্গে আমার দ্বন্দ্ব নেই: মাহমুদউল্লাহ

media

সদ্য সমাপ্ত বিশ্বকাপ ইংল্যান্ড বিশ্বকাপ থেকেই গুঞ্জন চলছে সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদের মধ্যে একটি ঠান্ডা লড়াই চলছে! বৈশ্বিক এই আসরে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর অধিনায়ক মাশরাফি বিন মুর্ত্তজাকে নাকি তার সহকারী সাকিব আল হাসান অনুরোধ করেছিলেন মাহমুদউল্লাহকে একাদশের বাইরে রাখতে!

সদ্য সমাপ্ত বিশ্বকাপ ইংল্যান্ড বিশ্বকাপ থেকেই গুঞ্জন চলছে সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদের মধ্যে একটি ঠান্ডা লড়াই চলছে! বৈশ্বিক এই আসরে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর অধিনায়ক মাশরাফি বিন মুর্ত্তজাকে নাকি তার সহকারী সাকিব আল হাসান অনুরোধ করেছিলেন মাহমুদউল্লাহকে একাদশের বাইরে রাখতে!

সেটা অন্য কোনো কারণে নয়, তার অফফর্মের জন্যই। ওই ঘটনার পর থেকেই নাকি টাইগারদের ড্রেসিংরুমে সৌহর্দের ঘাটতি ছিল চরমে। থেকে থেকে বেজে উঠছিল ভাঙনের সুর। টাইগার ক্রিকেট ভক্তরা সবাই ধরেই নিয়েছিলেন সাকিব-মাহমুদউল্লাহ সম্পর্ক বুঝি আর নেই!

এ বিষয়ে রোববার নিজের ফেসবুক ভেরিফায়েড পেজ থেকে এক ভিডিওবার্তায় এমন গুঞ্জনকে মিথ্যা বলেই উড়িয়ে দিয়েছেন তিনি। মাহমুদউল্লাহ রিয়াদ জানান, সতীর্থ, বন্ধু সাকিব আল হাসানের সঙ্গে তার নাকি কোনো বিরোধই নেই। নেই কোনো দ্বন্দ্বের লেশ মাত্রও। শুধু তাই নয়, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ড্রেসিংরুমেও নাকি বেশ সৌহার্দপূর্ণ সম্পর্ক বিরাজমান।

মাহমুদউল্লাহর অভিযোগ, সেদিন কার্ডিফে সোফিয়া গার্ডেন্সের ড্রেসিংরুমে ইংল্যান্ডের কাছে হারের পর ঘটনা যেভাবে ঘটেছে ঠিক সেভাবে সংবাদ মাধ্যমগুলো উপস্থাপন করেনি। তিনি বলেন,“ কিছু কিছু বিষয় যেভাবে উপস্থাপন করা হয়েছে সম্ভবত ওভাবে হয়নি। উপস্থাপন ভিন্নভাবে হতে পারত। আমার মনে হয় না কোনো টিম মেটের সাথে আমার কোনো সমস্যা হয়েছে। সাকিব আর আমি এখনো ভালো বন্ধু। আপনারা (সাংবাদিক) চাইলে ড্রেসিংরুমে আসতে পারেন, দেখবেন আমরা কিভাবে কথা বলি, কত মজা করি। আপনারা সব সময় সুস্বাগত।’

এছাড়া জাতীয় দলের এই অভিজ্ঞ তারকা ক্রিকেটার বলেন, “ছোট হোক বড় হোক আমরা একজন আরেক জনের সঙ্গে ভালোভাবে থাকি। আমি শুধু এতটুকুই বলতে পারি আমি আমার তরফ থেকে শতভাগ চেষ্টা করে যাচ্ছি যেন সবার সাথে ভালোভাবে থাকতে পারি এবং দলের জন্য ভালোভাবে খেলতে পারি।’

মাহমুদউল্লাহ অবশ্য যতই শাক দিয়ে মাছ ঢাকতে চেষ্টা করুন না কেন? বিশ্বকাপে সাকিবের সঙ্গে তার দ্বন্দ্ব আর গোপন নেই। সেই সাক্ষী বিশ্বকাপ চলকালীন তার চেহারাই দিয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটির পর পুরো টুর্নামেন্ট জুড়ে মাহমুদউল্লাহ ছিলেন বিষণ্ণ। বিশ্বকাপে মাহমুদউল্লাকে স্বরূপে দেখা যায়নি। 

বিশ্বকাপে সাকিব-মাহমুদউল্লাহ দ্বন্দ্বটি ছিল বহুদিন ধরে চলে আসা দ্বন্দ্বের বহিঃপ্রকাশ মাত্র। প্রশ্ন আসতেই পারে দ্বন্দ্বটি তাহলে কি নিয়ে? তার আর এক কারণ হল, ঘরে কিংবা ঘরের বাইরে দ্বিপাক্ষিক সিরিজ কিংবা বহুপাক্ষিক কোনো টুর্নামেন্ট চলাকালীন সাকিব ইনজুরিতে পড়লে মাহমুদউল্লাহকে অধিনায়ক করা হয় এ বিষয়টি নাকি সাকিব খুব একটা ভালো চোখে দেখেন না!

ঠান্ডা লড়াই বলে কথা! সে তো সহজে শেষ হওয়ার নয়। তবে, এটা এখানেই শেষ করে দিয়েছেন মাহমুদউল্লাহ। নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় জানিয়েছেন, সাকিবের সঙ্গে কোনোরকম দ্বন্দ্ব নেই তার।

জাতীয় মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যান নাছিমা বেগম নিরাপত্তা চেয়ে সিলেটের ৫৬ সাংবাদিকের জিডি পুঁজিবাজারে তারল্য কাটাতে অর্থ দিবে বাংলাদেশ ব্যাংক বিভিন্ন ক্লাবে চলমান অভিযানে ক্ষুব্ধ হুইপ শামশুল মতিঝিলের চার ক্লাবে ক্যাসিনো, জুয়ার আখড়া, মদ-সিসা ‘১০ কোটি টাকা দিচ্ছি আমাকে ছেড়ে দিন’ খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাবিতে ছাত্রদলের মিছিল দেশটা জুয়াড়িদের হয়ে গেছে: মির্জা ফখরুল ক্যান্সারে ভুগছেন এন্ড্রু কিশোর উপনির্বাচন পেছানোর দাবিতে রংপুরে অনশন যুক্তরাষ্ট্রে স্পোর্টস বারে বন্ধুক হামলা, নিহত ২ নির্দেশনা মেনে ফেসবুক ব্যবহার করতে হবে বিচার বিভাগীয় কর্মকর্তাদের ক্যাসিনো: মতিঝিলে ৪ ক্লাবে অভিযান মাদারীপুরে চালককে হত্যা করে অটো ছিনতাই ওয়ান্ডারার্স ক্লাবের সভাপতি কাওছার যুক্তরাষ্ট্রে নারায়ণগঞ্জে ডিবির গুলিতে পোশাক শ্রমিক আহত ১৫ বছর বয়সে ধর্ষিত হয়ে বাড়ি ছেড়েছেন নায়িকা বাংলাদেশের বিপক্ষে খেলবেন না ধোনি সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের সভাপতি-সম্পাদক কোহলিদের ভাতা দ্বিগুণ করলো ভারত চিকিৎসার জন্য ঢাকায় মিন্নি থানায় তরুণীকে গণধর্ষণ: সাবেক ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে মামলা লোহাগড়ায় তিন শিক্ষককে হাতুড়িপেটা বাংলাদেশের মানবাধিকার নিয়ে কড়া সমালোচনা জাতিসংঘে কুষ্টিয়ায় রিকশাচালকের গলাকাটা লাশ উদ্ধার আবৃত্তিকার কামরুল হাসান মঞ্জু আর নেই ক্ষমতায় টিকতে ১৩৪ জনকে হত্যা যুবরাজের ‘বেঁচে থাকতে পশ্চিমবঙ্গে এনআরসি হতে দেব না’ তেল শোধনাগারে হামলার প্রতিশোধ নেবে সৌদি আরব ‘মিসেস বাংলাদেশ’ হলেন মুনজারিন অবনী