artk
সোমবার, সেপ্টেম্বার ২৩, ২০১৯ ১০:২২   |  ৮,আশ্বিন ১৪২৬

খুলনা সংবাদদাতা

রোববার, আগষ্ট ১৮, ২০১৯ ২:৪৭

অন্তঃসত্ত্বা প্রেমিকার মামলায় শিঞ্জনের ১ দিনের রিমান্ড

media

খুলনায় নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ছাত্রীকে (২০) ধর্ষণ মামলায় কর কমিশনারের ছেলে শিঞ্জন রায়কে জিজ্ঞাসাবাদের জন্য ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত

খুলনায় নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ছাত্রীকে (২০) ধর্ষণ মামলায় কর কমিশনারের ছেলে শিঞ্জন রায়কে জিজ্ঞাসাবাদের জন্য ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রবিবার দুপুরে খুলনা মহানগর ম্যাজিস্ট্রেট আদালত ৩ এর বিচারক মো. শাহিদুল ইসলাম শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন। মামলার তদন্ত কর্মকর্তা মো. তৌহিদুর রহমান এ কথা জানান।

তিনি বলেন, ‘শিঞ্জনকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়। রবিবার শুনানি শেষে আদালত ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।’

গত ১৫ আগস্ট গভীর রাতে অভিযুক্ত শিঞ্জন রায়কে আটক করা হয়। এরপর মামলা দায়েরের পর ১৬ আগস্ট বিকালে শিঞ্জন রায়কে  কারাগারে পাঠানো হয়। তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী ২০০৩-এর ৯-এর ১) ধারায় ধর্ষণ মামলা দায়ের করে ওই ছাত্রী।

এদিকে ডাক্তারি পরীক্ষা শেষে ওই মেয়েকে শনিবার খুমেক হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসি) থেকে ছেড়ে দেওয়া হয়েছে। ভুক্তভোগী ওই ছাত্রীকে আইনি সহায়তা দিবে বলে জানিয়েছে মানবাধিকার বাস্তবায়ন সংস্থা। সংস্থার জেলা সমন্বয়কারী অ্যাডভোকেট মোমিনুল ইসলাম আইনি সহায়তার বিষয়টি নিশ্চিত করেছেন।

খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, ধর্ষণের শিকার মেয়েটিকে শুক্রবার সকাল থেকে গত ২৪ ঘণ্টা ওসিসিতে রাখা হয়েছিল। এ সময় তার ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়। এছাড়া তাকে মানসিক নিরাপত্তা দানের লক্ষ্যে কাউন্সিলিং করা হয়। শনিবার দুপুরে তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তার পরিবারের লোকজন তাকে বাড়িতে নিয়ে গেছে।

খুমেক হাসপাতালের ডা. শফিউজ্জামান বলেন, ধর্ষণের শিকার মেয়েটির (ল্যাব টেস্ট) পরীক্ষা-নিরীক্ষার জন্য স্যাম্পল নেওয়া হয়েছে। এছাড়া ডিএনএ টেস্টের জন্যও স্যাম্পল নেওয়া হয়েছে।

উল্লেখ্য, অভিযুক্ত শিঞ্জন খুলনার কর কমিশনার প্রশান্ত কুমার রায়ের ছেলে ও খুলনার নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির এলএলবির ছাত্র। একই বিশ্ববিদ্যালয়ের এলএলবি বিভাগে পড়া এক ছাত্রীর সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। মেয়েটি বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলার বাসিন্দা। খুলনা মহানগরীর সোনাডাঙ্গা থানার পেছনের ভাড়া বাসায় থেকে সে পড়াশোনা করতো। মেয়েটি এখন ৭ মাসের অন্তঃসত্ত্বা। মেয়েটি তাকে বিয়ের জন্য চাপ দিলে শিঞ্জন তা অগ্রাহ্য করে।

এ অবস্থায় পরিবারের সিদ্ধান্তে গত ১৪ আগস্ট শিঞ্জন অন্য জায়গায় বিয়ে করে। এ খবর জানতে পেরে ১৫ আগস্ট রাতে ওই ছাত্রী শিঞ্জনের বাসার সামনে গেলে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। 

একপর্যায়ে পুলিশ খবর পেয়ে দুজনকে থানায় নিয়ে যায়। পুলিশ উভয়কে জিজ্ঞাসাবাদ করে শুক্রবার ভোরে মেয়েটিকে ডাক্তারি পরীক্ষার জন্য খুমেক হাসপাতালের ওসিসিতে পাঠায়। ওই দিনই নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী ২০০৩-এর ৯-এর ১) ধারায় শিঞ্জন রায়কে আসামি করে ধর্ষণ মামলা দায়ের করা হয়।

বেআইনি কর্মকাণ্ডের অভিযোগে কিশোরগঞ্জে বাণিজ্যমেলা বন্ধ ছাত্রদলের ওপর হামলা দেশের রাজনীতিতে অশনিসংকেত: ফখরুল ক্যাসিনো ব্যবসায়ীদের আয়কর ফাইল খতিয়ে দেখছে এনবিআর কখনো দাবি করিনি, আওয়ামী লীগ ধোয়া তুলসীপাতা: কাদের বাংলাদেশে প্রতিনিধি নিয়োগ দেবে ফেইসবুক ‘রোহিঙ্গাদের এনআইডি তৈরিতে ইসির ১৫ কর্মকর্তা-কর্মচারী জড়িত’ মগবাজারে ‘পিয়াসী বার’ ঘিরে রেখেছে পুলিশ মুশফিকের চেয়ে লিটন ফিল্ডিংয়ে ভালো! স্পা সেন্টারে অভিযান: রিমান্ডে ২ পুরুষ, কারাগারে ১৬ নারী ফাইনালে সেরা পারফরম্যান্স দেখতে চান প্রধান কোচ ডমিঙ্গো জয় নিয়েই দেশে ফিরতে চায় আফগানরা বাঘারপাড়ায় দুস্থদের চাল নিয়ে নয়ছয় ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমে আদালতের স্থগিতাদেশ চীন সফরে তালেবান প্রতিনিধি দল ক্যাসিনোয় জড়িত কাউন্সিলরের বিরুদ্ধে মন্ত্রণালয় ব্যবস্থা নেয়নি জমি দখলের অভিযোগে মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে মামলা হবিগঞ্জে সাংবাদিক হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন ক্যাসিনো-জুয়া: ফু-ওয়াং ক্লাবে পুলিশের অভিযান হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার দেয়া যাবে ফেসবুকে আশুগঞ্জ পাওয়ার বন্ডের আইপিও আবেদন শুরু কেনিয়ায় স্কুল ধসে পড়ে ৭ শিশুর মৃত্যু মালয়েশিয়ার হাসপাতালে জয়নাল হাজারী চাঙ্গা পুঁজিবাজার রোহিঙ্গাদের এনআইডি: নির্বাচন কর্মকর্তাসহ ৭ জনের বিরুদ্ধে দুদক মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম স্থানে বাংলাদেশ খুলনায় ৫ পুলিশের বিরুদ্ধে ধর্ষণের মামলা আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে সেনা হামলা: নিহত ৩৫ ‘গডফাদার-গ্র্যান্ডফাদার যারাই অপরাধ করবে শাস্তি পেতে হবে’ মাদক-দুর্নীতির চক্র না ভাঙ্গা পর্যন্ত অভিযান চলবে: কাদের ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, সাংবাদিকসহ আহত ১৫