artk
বৃহস্পতিবার, নভেম্বার ১৪, ২০১৯ ৪:০২   |  ৩০,কার্তিক ১৪২৬

স্পোর্টস ডেস্ক

রোববার, আগষ্ট ১৮, ২০১৯ ১১:৩৭

টানা ১১ জয়ের রেকর্ড গড়লো লিভারপুল

media

ইয়ুর্গেন ক্লুপের অধীনে বলা যায় নতুন যুগেরই সূচনা করেছে লিভারপুল। সাউদাম্পটনকে ২-১ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগে টানা ১১ ম্যাচ জয়ের রেকর্ড গড়লো মোহামেদ সালাহ এবং তার সতীর্থরা।

ইয়ুর্গেন ক্লুপের অধীনে বলা যায় নতুন যুগেরই সূচনা করেছে লিভারপুল। গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ জয়, ইংলিশ প্রিমিয়ার লিগে রানারআপ হওয়ার পর এবার আরও একটি রেকর্ড স্পর্শ করলো তারা। সাউদাম্পটনকে ২-১ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগে টানা ১১ ম্যাচ জয়ের রেকর্ড গড়লো মোহামেদ সালাহ এবং তার সতীর্থরা। লিভারপুলের ইতিহাসে টানা ১১ ম্যাচ জয়ের রেকর্ডে ভাগ বসালো ইয়ুর্গেন ক্লুপের শিষ্যরা।

মৌসুমের প্রথম ম্যাচে নরউইচ সিটিকে ৪-১ হারিয়ে প্রিমিয়ার লিগ শুরু করেছিল লিভারপুল। শনিবার সাউদাম্পটনকে ২-১ হারালো তারা। সে সঙ্গে উঠে গেলো লিগ টেবিলের শীর্ষে। একই দিন বার্নলিকে ২-১ গোলে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়ে লিগ টেবিলে দ্বিতীয় স্থান থাকা আর্সেনাল।

শনিবার অ্যাওয়ে ম্যাচ খেলতে গিয়েছিল অল রেডরা। সাউদাম্পটনের মাঠে সেনেগালিজ তারকা সাদিও মানে এবং ব্রাজিলিয়ান তারকা রবার্তো ফিরমিনোর গোলে জয় নিয়ে ফিরে আসে গতবারের রানার্সআপরা।

তবে ম্যাচের শুরুতে গোছানো ফুটবল খেলতে পারেনি লিভারপুল। প্রথমার্ধে বেশ কয়েকবার অল রেডদের রক্ষণের পরীক্ষা নেয় সাউদাম্পটন। ম্যাচের ২২ মিনিটে দারুণ দক্ষতায় গোল বাঁচিয়ে লিভারপুলকে রক্ষা করেন স্প্যানিশ গোলরক্ষক আদ্রিয়ান।

খেলার ধারার বিপরীতে প্রথমার্ধের যোগ করা সময়ে এগিয়ে যায় লিভারপুল। ৪৬ মিনিটে ডি-বক্সের বাঁ-দিকে মিলনারের পাস থেকে বল পেয়ে গোল করে দলকে এগিয়ে দেন সাদিও মানে। সেনেগালের ফরোয়ার্ডের গোলে প্রথমার্ধে ১-০ এগিয়ে যায় লিভারপুল।


ম্যাচের ৭১ মিনিটে রবার্তো ফিরমিনোর দুর্দান্ত গোলে ব্যবধান বাড়ায় ক্লুপের দল। সাদিও মানের পাস থেকে বল পেয়ে ডি-বক্সে ডিফেন্ডারকে কাটিয়ে জোরাল শটে গোলরক্ষককে ফাঁকি দেন ব্রাজিলের এই ফরোয়ার্ড। তবে ৮৩ মিনিটে ব্যাক পাস থেকে প্রতিপক্ষের ফরোয়ার্ড ড্যানি ইঙ্গসের পায়ে বল তুলে দিয়ে গোল হজম করে লিভারপুল। এর তিন মিনিট পর সমতা ফেরানোর দারুণ একটা সুযোগ হাতছাড়া করেন সেই ইঙ্গস।

এর আগে দিনের প্রথম ম্যাচে এমিরেটস স্টেডিয়ামে ২-১ গোলে বার্নলিকে হারায় আর্সেনাল। প্রথমার্ধ ১-১ থাকলেও দ্বিতীয়ার্ধে পার্থক্য গড়ে দেন গ্যাবনের ফরোয়ার্ড আউবামেয়াং। ১৩ মিনিটে কর্নার থেকে এগিয়ে যায় আর্সেনাল; কিন্তু প্রথমার্ধের ঠিক আগে অর্থাৎ ৪৩ মিনিটে পাল্টা আক্রমণ থেকে সমতায় ফেরে বার্নলি।

বিরতির পর প্রতিপক্ষের রক্ষণে চাপ বাড়ালেও পোপের দৃঢ়তায় গোলের দেখা পাচ্ছিল না আর্সেনাল। শেষ পর্যন্ত ৬৪ মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে ডান পায়ের জোরাল শটে লক্ষ্যভেদ করেন গত মৌসুমে ইংলিশ প্রিমিয়র লিগের সর্বোচ্চ গোলদাতা আউবামেয়াং।

ক্ষুদ্রঋণে দারিদ্র বিমোচন হয় না: প্রধানমন্ত্রী দুদকের হাতে আটক জনপ্রতিনিধিসহ ৫ সরকারি কর্মকর্তা খালেদা জিয়ার জামিন চেয়ে আপিল এবার সৌদি কারাগারে আরেক আলেমের মৃত্যু ২০০ কোটি টাকা দিতে রাজি গ্রামীণফোন কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত বাংলাদেশের অভিজ্ঞতা কাজে লাগাতে চায় নেপাল বৃহস্পতিবার শুরু সপ্তাহব্যাপী আয়কর মেলা রোহিঙ্গা নিধন: সু চির বিরুদ্ধে আর্জেন্টিনায় মামলা গ্রামীণ ও রবিতে প্রশাসক নিয়োগের প্রক্রিয়া চলছে: মোস্তাফা জব্বার আকাশপ্রদীপের সিটের নিচে ৯ কেজি স্বর্ণ নিউমোনিয়া: দেশে ঘণ্টায় একজনের বেশি শিশুর মৃত্যু রোহিঙ্গা সমস্যার জন্য দায়ী জিয়াউর রহমান: প্রধানমন্ত্রী ব্যাংকের আইটির মানব সম্পদ উন্নয়নে বাজেট বাড়ানো প্রয়োজন রোহিঙ্গাদের এনআইডি: চট্টগ্রামে আরও দুই নির্বাচনকর্মী গ্রেপ্তার বগুড়ায় কোচিং শিক্ষককে অর্থদণ্ড ৬৮ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে আমারি ঢাকায় থাই ফুড ফেস্টিভ্যাল শুরু ২১ নভেম্বর অসুস্থ খালেদা জিয়াকে বিদেশ নিতে চায় পরিবার নানার হাতে নাতনির মৃত্যু তবুও মোস্তাফিজই আমাদের জন্য হুমকি: কোহলি শীতে সুস্থ থাকবেন যেভাবে আ.লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরী হয়েছে: ফখরুল সড়কের মতো রাজনীতিতেও দুর্ঘটনা ঘটতে পারে: ওবায়দুল কাদের কেরাণীগঞ্জে মিললো ৮ কোটি টাকার নকল প্রসাধনী দ্বিমত করলে, সালাম না দিলেই তারা নির্যাতন করত ছাত্রদের আবরার হত্যা: ২৫ জনকে আসামি করে চার্জশিট দাখিল শতভাগ বিদ্যুতের আওতায় আরো ২৩ উপজেলা হংকংয়ে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ার আশঙ্কা হুমায়ূন আহমেদের জন্মদিন