artk
রোববার, সেপ্টেম্বার ২২, ২০১৯ ৭:০৭   |  ৭,আশ্বিন ১৪২৬

স্পোর্টস ডেস্ক

শনিবার, আগষ্ট ১৭, ২০১৯ ২:২৩

ব্রাজিলের দল ঘোষণা, থাকছেন নেইমার

media

সেপ্টেম্বরে পেরু ও কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ সামনে রেখে দল ঘোষণা করেছে ব্রাজিল। ফিরেছেন নেইমার। প্রথমবারের মত দলে সুযোগ পেয়েছেন ভিনিসিয়াস জুনিয়র। দীর্ঘদিন মাঠের বাইরে থাকলেও নেইমার দলে ফিরলে আত্মবিশ্বাস ফিরে পাবে অন্যরা

সেপ্টেম্বরে পেরু ও কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ সামনে রেখে দল ঘোষণা করেছে ব্রাজিল। ফিরেছেন নেইমার। প্রথমবারের মত দলে সুযোগ পেয়েছেন ভিনিসিয়াস জুনিয়র। দীর্ঘদিন মাঠের বাইরে থাকলেও নেইমার দলে ফিরলে আত্মবিশ্বাস ফিরে পাবে অন্যরা। এমনটাই মনে করেন কোচ তিতে। কোপা আমেরিকা জয়ের পর ভাল ফর্মে আছে দল বলেও জানান তিনি। এছাড়াও তিতে বলেন, “দলবদল নিয়ে জটিলতা থাকলেও নেইমার চাপমুক্ত আছেন।”

কোপা আমেরিকা একটা শিরোপার জন্য অনেকদিন ধরেই অপেক্ষায় ছিলো ব্রাজিল। এক যুগ পর গেল জুলাইয়ে ধরা দিয়ে কোপা আমেরিকার স্বপ্নীল শিরোপা। আত্মবিশ্বাসী দলের প্রতিটি সদস্য। মাসখানেক বিশ্রামের পর আবারো মাঠে নামছে সেলেসাওরা। নিজেদের ঝালিয়ে নেয়ার মঞ্চ প্রতিপক্ষে সেই পেরু ও কলম্বিয়া।

সেপ্টেম্বরে প্রীতি ম্যাচ সামনে রেখে দল ঘোষণা করেছেন তিতে। দল ঘোষণার পর আনন্দে ভাসছেন সমর্থকরা। কারণ এ দুই ম্যাচে সেলেসাওদের একাদশে দেখা যাবে দলের প্রাণভোমড়া নেইমারকে। ইনজুরির কারণে কোপা আমেরিকায় ছিলেন না নেইমার। পিএজির হয়েও শেষ দিকে খেলতে পারেননি। তাকে ছাড়াই কোপায় চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। দলবদলে বর্তমান বেশ খারাপ সময় পার করছেন নেইমার। তাকে নিয়ে আলোচনার টেবিলে বসে সমাধানে আসতে পারেনি বার্সেলোনা ও পিএসজি। কিন্তু এসব নিয়ে মোটেও ভাবছেন না নেইমার। চাপমুক্ত থেকেই জাতীয় দলের হয়ে খেলবেন তিনি। এমনটাই জানান কোচ তিতে।

তিতে বলেন, “নেইমার আমার দলের সেরা তারকা। সে ফিরেছে এতেই আমি খুশি। ও থাকলে সবার মাঝে অন্যরকম আত্মবিশ্বাস কাজ করে। দলবদল নিয়ে জটিলতা থাকলেও, ও এসব নিয়ে ভাবছেনা। বেশ নির্ভার হয়েই ভাল সময়ের অপেক্ষায় আছে নেইমার।”

ব্রাজিলিয়ান দলে প্রথমবারের মত সুযোগ পেয়েছেন ভিনিসিয়াস। ফর্মে না থাকলেও কৌতিনিয়োকে রেখেছেন তিতে।

তিতে আরো বলেন, “আমি আগামী বিশ্বকাপ সামনে রেখে দল গোছানো শুরু করেছি। তরুণদের সুযোগ দিতে চাই বেশি বেশি। ভিনিসিয়াস ভাল ফুটবলার। কৌতিনিয়ো ফর্মে না থাকলেও, ওকে সুযোগ দিয়েছি। কারণ আমি জানি সঠিক সময়ে ও ঠিকই জ্বলে উঠবে।”


তিতের দলে অনেকদিন পর সুযোগ হয়েছে ফ্যাবনহোর। ইনজুরির কারণে ছিটকে পড়েছেন অ্যালিসন বেকার। নিষেধাজ্ঞা থাকায় সুযোগ হয়নি গ্যাব্রিয়েল জেসুসের।

জাতীয় মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যান নাছিমা বেগম নিরাপত্তা চেয়ে সিলেটের ৫৬ সাংবাদিকের জিডি পুঁজিবাজারে তারল্য কাটাতে অর্থ দিবে বাংলাদেশ ব্যাংক বিভিন্ন ক্লাবে চলমান অভিযানে ক্ষুব্ধ হুইপ শামশুল মতিঝিলের চার ক্লাবে ক্যাসিনো, জুয়ার আখড়া, মদ-সিসা ‘১০ কোটি টাকা দিচ্ছি আমাকে ছেড়ে দিন’ খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাবিতে ছাত্রদলের মিছিল দেশটা জুয়াড়িদের হয়ে গেছে: মির্জা ফখরুল ক্যান্সারে ভুগছেন এন্ড্রু কিশোর উপনির্বাচন পেছানোর দাবিতে রংপুরে অনশন যুক্তরাষ্ট্রে স্পোর্টস বারে বন্ধুক হামলা, নিহত ২ নির্দেশনা মেনে ফেসবুক ব্যবহার করতে হবে বিচার বিভাগীয় কর্মকর্তাদের ক্যাসিনো: মতিঝিলে ৪ ক্লাবে অভিযান মাদারীপুরে চালককে হত্যা করে অটো ছিনতাই ওয়ান্ডারার্স ক্লাবের সভাপতি কাওছার যুক্তরাষ্ট্রে নারায়ণগঞ্জে ডিবির গুলিতে পোশাক শ্রমিক আহত ১৫ বছর বয়সে ধর্ষিত হয়ে বাড়ি ছেড়েছেন নায়িকা বাংলাদেশের বিপক্ষে খেলবেন না ধোনি সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের সভাপতি-সম্পাদক কোহলিদের ভাতা দ্বিগুণ করলো ভারত চিকিৎসার জন্য ঢাকায় মিন্নি থানায় তরুণীকে গণধর্ষণ: সাবেক ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে মামলা লোহাগড়ায় তিন শিক্ষককে হাতুড়িপেটা বাংলাদেশের মানবাধিকার নিয়ে কড়া সমালোচনা জাতিসংঘে কুষ্টিয়ায় রিকশাচালকের গলাকাটা লাশ উদ্ধার আবৃত্তিকার কামরুল হাসান মঞ্জু আর নেই ক্ষমতায় টিকতে ১৩৪ জনকে হত্যা যুবরাজের ‘বেঁচে থাকতে পশ্চিমবঙ্গে এনআরসি হতে দেব না’ তেল শোধনাগারে হামলার প্রতিশোধ নেবে সৌদি আরব ‘মিসেস বাংলাদেশ’ হলেন মুনজারিন অবনী