artk

স্পোর্টস ডেস্ক

শনিবার, আগষ্ট ১৭, ২০১৯ ২:২৩

ব্রাজিলের দল ঘোষণা, থাকছেন নেইমার

media

সেপ্টেম্বরে পেরু ও কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ সামনে রেখে দল ঘোষণা করেছে ব্রাজিল। ফিরেছেন নেইমার। প্রথমবারের মত দলে সুযোগ পেয়েছেন ভিনিসিয়াস জুনিয়র। দীর্ঘদিন মাঠের বাইরে থাকলেও নেইমার দলে ফিরলে আত্মবিশ্বাস ফিরে পাবে অন্যরা

সেপ্টেম্বরে পেরু ও কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ সামনে রেখে দল ঘোষণা করেছে ব্রাজিল। ফিরেছেন নেইমার। প্রথমবারের মত দলে সুযোগ পেয়েছেন ভিনিসিয়াস জুনিয়র। দীর্ঘদিন মাঠের বাইরে থাকলেও নেইমার দলে ফিরলে আত্মবিশ্বাস ফিরে পাবে অন্যরা। এমনটাই মনে করেন কোচ তিতে। কোপা আমেরিকা জয়ের পর ভাল ফর্মে আছে দল বলেও জানান তিনি। এছাড়াও তিতে বলেন, “দলবদল নিয়ে জটিলতা থাকলেও নেইমার চাপমুক্ত আছেন।”

কোপা আমেরিকা একটা শিরোপার জন্য অনেকদিন ধরেই অপেক্ষায় ছিলো ব্রাজিল। এক যুগ পর গেল জুলাইয়ে ধরা দিয়ে কোপা আমেরিকার স্বপ্নীল শিরোপা। আত্মবিশ্বাসী দলের প্রতিটি সদস্য। মাসখানেক বিশ্রামের পর আবারো মাঠে নামছে সেলেসাওরা। নিজেদের ঝালিয়ে নেয়ার মঞ্চ প্রতিপক্ষে সেই পেরু ও কলম্বিয়া।

সেপ্টেম্বরে প্রীতি ম্যাচ সামনে রেখে দল ঘোষণা করেছেন তিতে। দল ঘোষণার পর আনন্দে ভাসছেন সমর্থকরা। কারণ এ দুই ম্যাচে সেলেসাওদের একাদশে দেখা যাবে দলের প্রাণভোমড়া নেইমারকে। ইনজুরির কারণে কোপা আমেরিকায় ছিলেন না নেইমার। পিএজির হয়েও শেষ দিকে খেলতে পারেননি। তাকে ছাড়াই কোপায় চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। দলবদলে বর্তমান বেশ খারাপ সময় পার করছেন নেইমার। তাকে নিয়ে আলোচনার টেবিলে বসে সমাধানে আসতে পারেনি বার্সেলোনা ও পিএসজি। কিন্তু এসব নিয়ে মোটেও ভাবছেন না নেইমার। চাপমুক্ত থেকেই জাতীয় দলের হয়ে খেলবেন তিনি। এমনটাই জানান কোচ তিতে।

তিতে বলেন, “নেইমার আমার দলের সেরা তারকা। সে ফিরেছে এতেই আমি খুশি। ও থাকলে সবার মাঝে অন্যরকম আত্মবিশ্বাস কাজ করে। দলবদল নিয়ে জটিলতা থাকলেও, ও এসব নিয়ে ভাবছেনা। বেশ নির্ভার হয়েই ভাল সময়ের অপেক্ষায় আছে নেইমার।”

ব্রাজিলিয়ান দলে প্রথমবারের মত সুযোগ পেয়েছেন ভিনিসিয়াস। ফর্মে না থাকলেও কৌতিনিয়োকে রেখেছেন তিতে।

তিতে আরো বলেন, “আমি আগামী বিশ্বকাপ সামনে রেখে দল গোছানো শুরু করেছি। তরুণদের সুযোগ দিতে চাই বেশি বেশি। ভিনিসিয়াস ভাল ফুটবলার। কৌতিনিয়ো ফর্মে না থাকলেও, ওকে সুযোগ দিয়েছি। কারণ আমি জানি সঠিক সময়ে ও ঠিকই জ্বলে উঠবে।”


তিতের দলে অনেকদিন পর সুযোগ হয়েছে ফ্যাবনহোর। ইনজুরির কারণে ছিটকে পড়েছেন অ্যালিসন বেকার। নিষেধাজ্ঞা থাকায় সুযোগ হয়নি গ্যাব্রিয়েল জেসুসের।

মৌলভীবাজার হবিগঞ্জ ও ফেনীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৭ ফখরুলের কাছে ভোট ও দোয়া চাইলেন আতিক নির্বাচন কমিশনে ১৪০ অভিযোগ তাবিথের ডেসটিনির এমডি রফিকুলের ৩ বছরের কারাদণ্ড অতি উজ্জ্বল একটি তারা কি বিস্ফোরিত হবে? মৌলভীবাজারে আগুনে পুড়ে একই পরিবারের ৫ জনের মৃত্যু সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট ১০৫ নম্বরে এসএমএস পাঠালেই ভোটের তথ্য পুলিশে যোগ দিয়ে পরীমনির ‘স্বপ্ন পূরণ’ চীনে করোনাভাইরাসে মৃত্যু ১০৬ জনের বলিউডের ‘রোহিঙ্গা’ ছবিতে বাংলাদেশি মেয়ে বাণিজ্য মেলার সময় বাড়লো চার দিন সেনবাগে গ্রেপ্তারের পর ‘বন্দুকযুদ্ধে’ নিহত যুবক করোনাভাইরাস : চীন থেকে বাংলাদেশিরা ফিরতে পারবেন ১৪ দিন পর ১৫ লাখ টাকা শিক্ষাবৃত্তি দিবে এডুহাইভ মিষ্টি জাতীয় খাবার দাঁত ক্ষয় বাড়ায় খোলামেলা পোষাকে প্রিয়াঙ্কা সমালোচনায় নেটিজেনরা করোনা আতঙ্ক: হিলি ও বিরল স্থলবন্দরে মেডিকেল টিম গঠন ৩০ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত বৈধ অস্ত্র বহন ও প্রদর্শনে নিষেধাজ্ঞা ঢাকায় জ্বরে আক্রান্ত চীনা নাগরিক হাসপাতালে করোনাভাইরাস নিয়ে সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর স্কুলের কথা বলে বের হওয়া ৩ ছাত্রী ধর্ষণ, গ্রেফতার ২ এবার নাগরিকত্ব আইনের বিরুদ্ধে পশ্চিমবঙ্গে প্রস্তাব পাস এ কে আজাদের সম্পদের হিসাব চেয়েছে দুদক ঢাকা মার্কেন্টাইল ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৩ জনের বিরুদ্ধে মামলা মুন্সিগঞ্জে ‘রহস্যময় জ্বরে’ চাচি ও ভাতিজার ২ জনের মৃত্যু মুশফিক নর্থ জোনে, ইস্টে তামিম লোভ মানুষকে দুর্নীতিগ্রস্ত করে: দুদক কমিশনার সিটি নির্বাচন: নিশ্চিত জয়ের লোভে পাঁচ লাখ টাকা হারালেন প্রার্থী