artk
মঙ্গলবার, অক্টোবার ১৫, ২০১৯ ৮:৫২   |  ৩০,আশ্বিন ১৪২৬

স্পোর্টস ডেস্ক

শনিবার, আগষ্ট ১৭, ২০১৯ ২:২৩

ব্রাজিলের দল ঘোষণা, থাকছেন নেইমার

media

সেপ্টেম্বরে পেরু ও কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ সামনে রেখে দল ঘোষণা করেছে ব্রাজিল। ফিরেছেন নেইমার। প্রথমবারের মত দলে সুযোগ পেয়েছেন ভিনিসিয়াস জুনিয়র। দীর্ঘদিন মাঠের বাইরে থাকলেও নেইমার দলে ফিরলে আত্মবিশ্বাস ফিরে পাবে অন্যরা

সেপ্টেম্বরে পেরু ও কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ সামনে রেখে দল ঘোষণা করেছে ব্রাজিল। ফিরেছেন নেইমার। প্রথমবারের মত দলে সুযোগ পেয়েছেন ভিনিসিয়াস জুনিয়র। দীর্ঘদিন মাঠের বাইরে থাকলেও নেইমার দলে ফিরলে আত্মবিশ্বাস ফিরে পাবে অন্যরা। এমনটাই মনে করেন কোচ তিতে। কোপা আমেরিকা জয়ের পর ভাল ফর্মে আছে দল বলেও জানান তিনি। এছাড়াও তিতে বলেন, “দলবদল নিয়ে জটিলতা থাকলেও নেইমার চাপমুক্ত আছেন।”

কোপা আমেরিকা একটা শিরোপার জন্য অনেকদিন ধরেই অপেক্ষায় ছিলো ব্রাজিল। এক যুগ পর গেল জুলাইয়ে ধরা দিয়ে কোপা আমেরিকার স্বপ্নীল শিরোপা। আত্মবিশ্বাসী দলের প্রতিটি সদস্য। মাসখানেক বিশ্রামের পর আবারো মাঠে নামছে সেলেসাওরা। নিজেদের ঝালিয়ে নেয়ার মঞ্চ প্রতিপক্ষে সেই পেরু ও কলম্বিয়া।

সেপ্টেম্বরে প্রীতি ম্যাচ সামনে রেখে দল ঘোষণা করেছেন তিতে। দল ঘোষণার পর আনন্দে ভাসছেন সমর্থকরা। কারণ এ দুই ম্যাচে সেলেসাওদের একাদশে দেখা যাবে দলের প্রাণভোমড়া নেইমারকে। ইনজুরির কারণে কোপা আমেরিকায় ছিলেন না নেইমার। পিএজির হয়েও শেষ দিকে খেলতে পারেননি। তাকে ছাড়াই কোপায় চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। দলবদলে বর্তমান বেশ খারাপ সময় পার করছেন নেইমার। তাকে নিয়ে আলোচনার টেবিলে বসে সমাধানে আসতে পারেনি বার্সেলোনা ও পিএসজি। কিন্তু এসব নিয়ে মোটেও ভাবছেন না নেইমার। চাপমুক্ত থেকেই জাতীয় দলের হয়ে খেলবেন তিনি। এমনটাই জানান কোচ তিতে।

তিতে বলেন, “নেইমার আমার দলের সেরা তারকা। সে ফিরেছে এতেই আমি খুশি। ও থাকলে সবার মাঝে অন্যরকম আত্মবিশ্বাস কাজ করে। দলবদল নিয়ে জটিলতা থাকলেও, ও এসব নিয়ে ভাবছেনা। বেশ নির্ভার হয়েই ভাল সময়ের অপেক্ষায় আছে নেইমার।”

ব্রাজিলিয়ান দলে প্রথমবারের মত সুযোগ পেয়েছেন ভিনিসিয়াস। ফর্মে না থাকলেও কৌতিনিয়োকে রেখেছেন তিতে।

তিতে আরো বলেন, “আমি আগামী বিশ্বকাপ সামনে রেখে দল গোছানো শুরু করেছি। তরুণদের সুযোগ দিতে চাই বেশি বেশি। ভিনিসিয়াস ভাল ফুটবলার। কৌতিনিয়ো ফর্মে না থাকলেও, ওকে সুযোগ দিয়েছি। কারণ আমি জানি সঠিক সময়ে ও ঠিকই জ্বলে উঠবে।”


তিতের দলে অনেকদিন পর সুযোগ হয়েছে ফ্যাবনহোর। ইনজুরির কারণে ছিটকে পড়েছেন অ্যালিসন বেকার। নিষেধাজ্ঞা থাকায় সুযোগ হয়নি গ্যাব্রিয়েল জেসুসের।

পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে চীনা প্রকৌশলীর মৃত্যু হবিগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সর্দার নিহত কোটচাঁদপুরে ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী তৃতীয় লিঙ্গের পিংকি কাউয়াদের বের করতে না পারলে অশনিসংকেত ডেকে আনবে: নানক পারমাণবিক বর্জ্য ব্যবস্থাপনায় কোম্পানি গঠনে খসড়া অনুমোদন একসঙ্গে নোবেলজয়ী দম্পতিরা দাবি পূরণের আশ্বাস পেয়ে অটোরিকশা ধর্মঘট স্থগিত যে ৯ খাতে পিছিয়েছে বাংলাদেশ প্রকাশ্যে বৈধ অস্ত্রও প্রদর্শন করা যাবে না সস্ত্রীক নোবেলজয়ী বাঙালি অর্থনীতিবিদ সম্পর্কে যা জানা যাচ্ছে তুর্কি হামলা ঠেকাতে কুর্দিদের সঙ্গে চুক্তি করলেন আসাদ পুঁজিবাজারে ২০০ কোটি টাকা বিনিয়োগ করবে আইসিবি আবরার হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের আশ্বাস প্রধানমন্ত্রীর গাজীপুরে ২ মোটরসাইকেল আরোহীর মৃত্যু ঘুষের টাকাসহ পাসপোর্ট অফিসের অফিস সহায়ক গ্রেফতার মুক্তিযোদ্ধা বাবার কবরে বাথরুম! ড. ইউনূসের গ্রেফতারি পরোয়ানা হাইকোর্টে স্থগিত মাত্র ৫ শতাংশ মানুষ উন্নয়নের সুফল পাচ্ছেন: মেনন নাইক্ষ্যংছড়িতে ভোটকেন্দ্রে বিজিবির গুলি, নিহত ১ ছাত্রলীগের কারণে সমগ্র ছাত্র রাজনীতি দায়ী হতে পারে না: রিজভী সৌরভের কাছে দুর্দান্ত ইনিংস চান মমতা পেঁয়াজের বাজার স্বাভাবিক হবে অক্টোবরের শেষে: বাণিজ্যমন্ত্রী অমিতকে স্থায়ী বহিষ্কার করলো ছাত্রলীগ ভারতের সাথে হার বাংলাদেশের মেয়েদের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে আবরারের বাবা-মা মঙ্গলবার থেকে ৩ দিনের সিএনজি ধর্মঘট ‘বেসিক ব্যাংকের ঘটনায় দুদক চেয়ারম্যানের পদত্যাগ করা উচিত’ অর্থনীতিতে নোবেল পেলেন ভারতীয় বংশোদ্ভূত অভিজিত ব্যানার্জি কুমিল্লায় ব্যবসায়ীকে হত্যার দায়ে ৯ জনের মৃত্যুদণ্ড পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন