artk
রোববার, সেপ্টেম্বার ২২, ২০১৯ ৭:০৯   |  ৭,আশ্বিন ১৪২৬

স্টাফ রিপোর্টার

শনিবার, আগষ্ট ১৭, ২০১৯ ২:২৩

ইসি বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাইলেন ফখরুল

media

ফাইল ফটো

খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ, নিরপেক্ষ সরকার ও গ্রহণযোগ্য নির্বাচন কমিশনের অধীনে ফের জাতীয় সংসদ নির্বাচন দেয়ার দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক যোগদান অনুষ্ঠানে তিনি একথা বলেন। 

এদিন গাজীপুর পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র আওয়ামী লীগ নেতা মো. আবদুল করিমসহ তার অনুসারীরা বিএনপিতে যোগ দেন। যোগদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুর মহানগর বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার। বিএনপি মহাসচিব তাকে ফুল দিয়ে বরণ করে নেন।

যোগ দেয়া নেতাকে স্বাগত জানিয়ে মির্জা ফখরুল বলেন, “যখন বর্তমান ফ্যাসিস্ট সরকারের কর্মকাণ্ডের রাজনীতি করা কঠিন হয়ে পড়েছে, যখন ২৬ লাখ মানুষকে আসামি করা হয়েছে, এক লাখের ওপরে মামলা করা হয়েছে, যখন এই দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়াকে কারাগারে আবদ্ধ করে রাখা হয়েছে, সেই সময় আবদুল করিমের মতো একজন জনপ্রিয় নেতা বিএনপিতে যোগ দেয়া নিঃসন্দেহে উল্লেখযোগ্য ঘটনা। এই সময়ে তার বিএনপিতে যোগ দেয়াটা আমাদের অনুপ্রাণিত করেছে। আমরা সঠিক পথে আছি, আমাদের রাজনীতি সঠিক পথে আছে। তাকে আমরা দলে বরণ করে নিচ্ছি।”

শক্তিশালী সংগঠন গড়ার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, “সংগঠনের কোনো বিকল্প নেই। সংগঠন থাকলে আন্দোলন, নির্বাচনে সফল হতে পারবো। এই কথা সবাইকে মনে রাখতে হবে।”

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দাবি করে মির্জা ফখরুল বলেন, “৩০ ডিসেম্বর এদেশে কোনো ভোট হয়নি, এটি সবাই জানে। এই দখলদারি সরকার, যারা নির্বাচন না করে ক্ষমতা দখল করে নিয়েছে তাদের পদত্যাগ করে অবিলম্বে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। একই সঙ্গে যে নির্বাচন কমিশন আছে তাদেরকে বাতিল করে দিয়ে সবার কাছে গ্রহণযোগ্য ব্যক্তিদের নিয়ে নির্বাচন কমিশন গঠন করতে হবে। এটা ছাড়া দেশে কোনোদিন রাজনৈতিক ও অর্থনেতিক মুক্তি আসবে না।”

সরকার কোরবানির পশুর চামড়ার দাম নিয়ে সিন্ডিকেট করছে এমন অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, “কোরবানির চামড়া বিক্রি করে বহু ধর্মীয় প্রতিষ্ঠান, এতিমখানা চলত। আজকে সেটাকে সম্পূর্ণ ধ্বংস করে দেয়া হয়েছে। তাদের দলীয় দুর্নীতিবাজ ব্যবসায়ীরা সিন্ডিকেট ও সরকারের নীতিমালা না থাকার কারণে চামড়া ধ্বংস হয়ে গেছে।”

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন গাজীপুর মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব আলম শুক্কুর, সাংগঠনিক সম্পাদক সিরাজুল হক মোল্লা প্রমুখ। এসময় গাজীপুর মহানগর বিএনপির বিভিন্ন পর্যায়ের শতাধিক নেতাকর্মী ও সদ্য বিএনপিতে যোগ দেয়া নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জাতীয় মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যান নাছিমা বেগম নিরাপত্তা চেয়ে সিলেটের ৫৬ সাংবাদিকের জিডি পুঁজিবাজারে তারল্য কাটাতে অর্থ দিবে বাংলাদেশ ব্যাংক বিভিন্ন ক্লাবে চলমান অভিযানে ক্ষুব্ধ হুইপ শামশুল মতিঝিলের চার ক্লাবে ক্যাসিনো, জুয়ার আখড়া, মদ-সিসা ‘১০ কোটি টাকা দিচ্ছি আমাকে ছেড়ে দিন’ খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাবিতে ছাত্রদলের মিছিল দেশটা জুয়াড়িদের হয়ে গেছে: মির্জা ফখরুল ক্যান্সারে ভুগছেন এন্ড্রু কিশোর উপনির্বাচন পেছানোর দাবিতে রংপুরে অনশন যুক্তরাষ্ট্রে স্পোর্টস বারে বন্ধুক হামলা, নিহত ২ নির্দেশনা মেনে ফেসবুক ব্যবহার করতে হবে বিচার বিভাগীয় কর্মকর্তাদের ক্যাসিনো: মতিঝিলে ৪ ক্লাবে অভিযান মাদারীপুরে চালককে হত্যা করে অটো ছিনতাই ওয়ান্ডারার্স ক্লাবের সভাপতি কাওছার যুক্তরাষ্ট্রে নারায়ণগঞ্জে ডিবির গুলিতে পোশাক শ্রমিক আহত ১৫ বছর বয়সে ধর্ষিত হয়ে বাড়ি ছেড়েছেন নায়িকা বাংলাদেশের বিপক্ষে খেলবেন না ধোনি সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের সভাপতি-সম্পাদক কোহলিদের ভাতা দ্বিগুণ করলো ভারত চিকিৎসার জন্য ঢাকায় মিন্নি থানায় তরুণীকে গণধর্ষণ: সাবেক ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে মামলা লোহাগড়ায় তিন শিক্ষককে হাতুড়িপেটা বাংলাদেশের মানবাধিকার নিয়ে কড়া সমালোচনা জাতিসংঘে কুষ্টিয়ায় রিকশাচালকের গলাকাটা লাশ উদ্ধার আবৃত্তিকার কামরুল হাসান মঞ্জু আর নেই ক্ষমতায় টিকতে ১৩৪ জনকে হত্যা যুবরাজের ‘বেঁচে থাকতে পশ্চিমবঙ্গে এনআরসি হতে দেব না’ তেল শোধনাগারে হামলার প্রতিশোধ নেবে সৌদি আরব ‘মিসেস বাংলাদেশ’ হলেন মুনজারিন অবনী