artk

পাবনা সংবাদদাতা

শনিবার, আগষ্ট ১৭, ২০১৯ ১০:৪৭

পুলিশি অভিযানের মধ্যেই গণপিটুনিতে নিহত ২

media

ছবি প্রতীকী

পাবনার সাঁথিয়ায় গণপিটুনিতে দুই ব্যক্তি নিহত হয়েছেন। 

শুক্রবার গভীর রাতে উপজেলার জোড়গাছা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার জোড়গাছা গ্রামের শাহীন ওরফে হলকা শাহীন (৪৫) এবং অজ্ঞাত ঠিকানার মাছির উদ্দিন (৩৫)।

পুলিশের ভাষ্য, তাদের মধ্যে একজন তালিকাভুক্ত সন্ত্রাসী। আরেকজন সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত।

পুলিশ বলছে, শাহীনের বিরুদ্ধে থানায় দুটি হত্যা মামলাসহ অন্তত ছয়টি মামলা রয়েছে। মাছিরের ঠিকানা জানা যায়নি। তাই তার বিরুদ্ধে মামলার সংখ্যা সম্পর্কে পুলিশ জানতে পারেনি।

পুলিশের ভাষ্য, শুক্রবার রাত ১২টার দিকে জোড়গাছা গ্রামে পুলিশের তালিকাভুক্ত কয়েকজন সন্ত্রাসী অবস্থান করছে বলে পুলিশ জানতে পারে। এসময় পুলিশের একটি দল সন্ত্রাসীদের ধরতে ঘটনাস্থলে গেলে টের পেয়ে সন্ত্রাসীরা পালানোর চেষ্টা করে। সন্ত্রাসীদের ধরতে এলাকাবাসীও পুলিশের সঙ্গে যোগ দেয়। শত শত এলাকাবাসী এ সময় মাছির উদ্দিনকে ধরে গণপিটুনি দেয়। মাছিরের সঙ্গে থাকা তিন-চারজন কচুরিপানায় ভরা সেচখালে ঝাঁপ দেয়। সেখান থেকে এলাকাবাসী শাহীনকে ধরে গণপিটুনি দেয়। বাকিরা পালিয়ে যায়। এ সময় এলাকাবাসী ঘটনাস্থল থেকে একটি শাটারগান উদ্ধার করে পুলিশের কাছে সোপর্দ করে।”

পুলিশ এলাকাবাসীর হাত থেকে উদ্ধার করে মাছির ও শাহীনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থার অবনতি হলে সেখান থেকে তাদের অ্যাম্বুলেন্সে করে পাবনা সদর হাসপাতালে পাঠানো হয়। এ সময় তারা মারা যান।

বেড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ জিল্লুর রহমান গণপিটুনিতে দুজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, “তালিকাভুক্ত সন্ত্রাসী শাহীনকে দীর্ঘদিন ধরে খোঁজা হচ্ছিল। শাহীনের সঙ্গে থাকা মাছিরও সন্ত্রাসী বলে আমরা ধারণা করছি। তবে তার ঠিকানা এখনো পাইনি। তাই তার সন্ত্রাসী কর্মকাণ্ডের তথ্য এখনো পাওয়া যায়নি। এলাকাবাসীর সহায়তায় আমরা সন্ত্রাসীদের কাছ থেকে একটি শাটারগান পেয়েছি। তবে ধারণা করছি, তাদের কাছে আরও কয়েকটি অস্ত্র ছিল। সেচখালে ঝাঁপ দেয়ার সময় তারা হয়তো সেগুলো ফেলে দিয়েছেন। আজ সেগুলো উদ্ধারের চেষ্টা চালানো হবে।”

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা