artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ২৪, ২০১৯ ১:০৫   |  ৮,আশ্বিন ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

শনিবার, আগষ্ট ১৭, ২০১৯ ৯:০৬

দলিতদের মন্দিরে যেতে বাধা, ৬ পরিবারের ইসলাম গ্রহণ

প্রস্তুত আরও ৫০ পরিবার
media

দলিত সম্প্রদায়র লোকজন উৎসবে যোগদানের জন্য গেলে তাদের মন্দিরে প্রবেশে বাধা দেওয়ায় তামিলনাড়ু রাজ্যের ভেদারনইয়াম ও কারুর গ্রামের ৬ পরিবারের ইসলাম গহণ । আরও ৫০ পরিবার ইসলাম গ্রহণ আগ্রহ প্রকাশ করেছেন।

তামিলনাড়ু রাজ্যের ভেদারনইয়াম ও কারুর গ্রামের ৬ পরিবারের ইসলাম গহণ করার পরপরই আরও ৫০ পরিবার ইসলাম গ্রহণ আগ্রহ প্রকাশ করেছেন এবং তারা প্রস্তুতি নিচ্ছেন বলেও জানা যায়।

রাজ্যের এ অঞ্চলগুলোর মন্দিরে চলছে উৎসব। দলিত সম্প্রদায়র লোকজন উৎসবে যোগদানের জন্য গেলে তাদের মন্দিরে প্রবেশে বাধা দেয়া হয়। এ ঘটনা থেকে ইসলাম গ্রহণের সূত্রপাত হয়।

ভারতীয় গণমাধ্যমের বরাতে রাজ্যের দলিত সম্প্রদায়ের মানুষজন জানায়, ভেদারনইয়ামে মহাশক্তি আমমান মন্দিরে একটি উৎসবের সময়ে তাদের ঢুকতে বাধা দেওয়া হয়। আর এ কারণেই তারা ইসলাম ধর্ম গ্রহণ করার সিদ্ধান্ত নেয়।

তামিলনাড়ু রাজ্যের ভেদারনইয়াম ও কারুরগ্রামের দলিত সম্প্রদায়ের মানুষজনকে মন্দিরে প্রবেশ করতে না দেওয়া এবং তাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে বলে অভিযোগ ওঠেছে।

ইসলাম ধর্ম গ্রহণ করার পর দলিত জনগোষ্ঠীর এক ব্যক্তি জানান, ভেদারনইয়ামে মহাশক্তি মন্দিরটি তাদের পূর্বপুরুষের সাহায্য সহযোগিতায় তৈরি। অথচ এখন এ মন্দিরের কোনো অনুষ্ঠানেই তারা অংশগ্রহণ করতে পারে না। তাদের কোনো অনুষ্ঠানেই অংশগ্রহণ করতে দেয়া হয় না।

মন্দিরে প্রবেশের ক্ষেত্রে কেউ তাদের সাহায্যেও এগিয়ে না আসার কারণেই তারা বাধ্য হয়ে হিন্দু থেকে মুসলিম হওয়ার সিদ্ধান্ত গ্রহণ করে এবং ইসলাম গ্রহণ করেন।

রাজ্যে এ সব পরিবারের লোকদের ইসলাম ধর্ম গ্রহণ করার ক্ষেত্রে কেউ তাদের জোর করেনি বলে জানায় তারা। স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করার প্রস্তুতি নিচ্ছে আরও ৫০ পরিবার।

সম্প্রতি ভারতের বিভিন্ন রাজ্যে চলছে ইসলাম ও মুসলমানদের ওপর নির্যাতন ও হত্যার মতো জঘন্য কাজ। সে সময়টিতে তামিলনাড়ু রাজ্যে ৬ পরিবারের ইসলাম গ্রহণ এবং আরও ৫০ পরিবারের ইসলাম গ্রহণের প্রস্তুতি নিঃসন্দেহে কঠিন কাজ।

‘পরিচালক আমার শরীরের প্রতি ইঞ্চি দেখতে চেয়েছিলেন’ বেআইনি কর্মকাণ্ডের অভিযোগে কিশোরগঞ্জে বাণিজ্যমেলা বন্ধ ছাত্রদলের ওপর হামলা দেশের রাজনীতিতে অশনিসংকেত: ফখরুল ক্যাসিনো ব্যবসায়ীদের আয়কর ফাইল খতিয়ে দেখছে এনবিআর কখনো দাবি করিনি, আওয়ামী লীগ ধোয়া তুলসীপাতা: কাদের বাংলাদেশে প্রতিনিধি নিয়োগ দেবে ফেইসবুক ‘রোহিঙ্গাদের এনআইডি তৈরিতে ইসির ১৫ কর্মকর্তা-কর্মচারী জড়িত’ মগবাজারে ‘পিয়াসী বার’ ঘিরে রেখেছে পুলিশ মুশফিকের চেয়ে লিটন ফিল্ডিংয়ে ভালো! স্পা সেন্টারে অভিযান: রিমান্ডে ২ পুরুষ, কারাগারে ১৬ নারী ফাইনালে সেরা পারফরম্যান্স দেখতে চান প্রধান কোচ ডমিঙ্গো জয় নিয়েই দেশে ফিরতে চায় আফগানরা বাঘারপাড়ায় দুস্থদের চাল নিয়ে নয়ছয় ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমে আদালতের স্থগিতাদেশ চীন সফরে তালেবান প্রতিনিধি দল ক্যাসিনোয় জড়িত কাউন্সিলরের বিরুদ্ধে মন্ত্রণালয় ব্যবস্থা নেয়নি জমি দখলের অভিযোগে মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে মামলা হবিগঞ্জে সাংবাদিক হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন ক্যাসিনো-জুয়া: ফু-ওয়াং ক্লাবে পুলিশের অভিযান হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার দেয়া যাবে ফেসবুকে আশুগঞ্জ পাওয়ার বন্ডের আইপিও আবেদন শুরু কেনিয়ায় স্কুল ধসে পড়ে ৭ শিশুর মৃত্যু মালয়েশিয়ার হাসপাতালে জয়নাল হাজারী চাঙ্গা পুঁজিবাজার রোহিঙ্গাদের এনআইডি: নির্বাচন কর্মকর্তাসহ ৭ জনের বিরুদ্ধে দুদক মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম স্থানে বাংলাদেশ খুলনায় ৫ পুলিশের বিরুদ্ধে ধর্ষণের মামলা আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে সেনা হামলা: নিহত ৩৫ ‘গডফাদার-গ্র্যান্ডফাদার যারাই অপরাধ করবে শাস্তি পেতে হবে’ মাদক-দুর্নীতির চক্র না ভাঙ্গা পর্যন্ত অভিযান চলবে: কাদের