artk

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, আগষ্ট ১৫, ২০১৯ ৬:০২

বঙ্গবন্ধু মিশে আছে আমাদের অস্তিত্বে

media

বঙ্গবন্ধু মিশে আছে আমাদের অস্তিত্বে, মিশে থাকবেন আমাদের অদম্য চিন্তা চেতনায় আর অর্জনে বলে জানিয়েছে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম।

বঙ্গবন্ধু মিশে আছে আমাদের অস্তিত্বে, মিশে থাকবেন আমাদের অদম্য চিন্তা চেতনায় আর অর্জনে বলে জানিয়েছে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম।

বৃহস্পতিবার সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাতবার্ষিকী স্মরণে বিডার কার্যালয়ে এক আলোচনা সভায় নির্বাহী চেয়ারম্যান এ কথা বলেন। আলোচনার শুরুতেই ১৫ আগস্টের সকল শহীদের স্মরণে বিনম্র শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর বিভিন্ন বক্তা তাঁদের বক্তব্যে ১৯৭৫ সালের ১৫ই আগস্টের সেই ভয়াবহ নৃশংসতম হত্যাকাণ্ডের কথা স্মরণ করেন।

সভার সভাপতির বক্তব্যে বিডার নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম বলেন, জাতি হিসাবে আমাদের পরম সৌভাগ্য যে আমরা বঙ্গবন্ধুর মত নেতাকে পেয়েছিলাম,  জাতীয় জীবনের এমন কোন দিক নেই যেখানে যা তার নজর ছিল না,  তাঁর জন্ম না হলে জন্ম হত না বাংলাদেশের, আমরা পেতাম না আমাদের স্বাধীনতা। 

আমাদের অধিকারের কথা তাঁর মত করে কেউ ভাবেনি, তাঁর মত করে কেউ দৃঢকণ্ঠে বলেনি, বাঙালি জাতির মুক্তি, স্বাধীনতা ও জন্ম সবই সম্ভব হয়েছে তাঁর জন্য , তাই জাতি হিসাবে আমরা সম্বলিতভাবে বঙ্গবন্ধুর কাছে ঋণী, এ ঋণ আমাদের থেকে যাবে চিরকাল।   

তিনি গভীর শ্রদ্ধার সাথে ১৫ আগস্টের সকল শহীদের স্মরণ করে বলেন, বাংলাদেশ ছোট একটা দেশ তবু এত অর্জনের সূচনা করে গেছেন আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু, যে স্বপ্ন তিনি আমাদের জন্য দেখেছেন এখন তা বাস্তবায়িত হচ্ছে তাঁরই সুযোগ্য কন্যা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত দিয়ে। বঙ্গবন্ধু মিশে আছে আমাদের অস্তিত্বে, মিশে থাকবেন আমাদের অদম্য চিন্তা চেতনায় আর অর্জনে।   

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিডার নির্বাহী সদস্য নাভাস চন্দ্র মণ্ডল,  মহসিনা ইয়াসমিন,  সাইফুল্লাহ মকবুল মোর্শেদ, মইনুল  ইসলাম, সচিব মোশারফ হোসেন, পরিচালক মো. শাহ আলম, নোমানুর জামান আল আজাদ, শিকদার দিদারুল। 

আলোচনা পর্ব শেষে সকলে ১৫ আগস্টের সকল শহীদের রুহের মাগফেরাত কামনা দোয়া ও মোনাজাত করেন। আলোচনা ও দোয়া মাহফিল পর্ব শেষে বিডার সর্বস্তরের কর্মকর্তা কর্মচারী রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন। এসময় উপস্থিত ছিলেন বিডার সকল স্তরের কর্মকর্তারা।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা