artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ২৪, ২০১৯ ২:৪৪   |  ৮,আশ্বিন ১৪২৬

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, আগষ্ট ১৫, ২০১৯ ৬:০২

বঙ্গবন্ধু মিশে আছে আমাদের অস্তিত্বে

media

বঙ্গবন্ধু মিশে আছে আমাদের অস্তিত্বে, মিশে থাকবেন আমাদের অদম্য চিন্তা চেতনায় আর অর্জনে বলে জানিয়েছে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম।

বঙ্গবন্ধু মিশে আছে আমাদের অস্তিত্বে, মিশে থাকবেন আমাদের অদম্য চিন্তা চেতনায় আর অর্জনে বলে জানিয়েছে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম।

বৃহস্পতিবার সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাতবার্ষিকী স্মরণে বিডার কার্যালয়ে এক আলোচনা সভায় নির্বাহী চেয়ারম্যান এ কথা বলেন। আলোচনার শুরুতেই ১৫ আগস্টের সকল শহীদের স্মরণে বিনম্র শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর বিভিন্ন বক্তা তাঁদের বক্তব্যে ১৯৭৫ সালের ১৫ই আগস্টের সেই ভয়াবহ নৃশংসতম হত্যাকাণ্ডের কথা স্মরণ করেন।

সভার সভাপতির বক্তব্যে বিডার নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম বলেন, জাতি হিসাবে আমাদের পরম সৌভাগ্য যে আমরা বঙ্গবন্ধুর মত নেতাকে পেয়েছিলাম,  জাতীয় জীবনের এমন কোন দিক নেই যেখানে যা তার নজর ছিল না,  তাঁর জন্ম না হলে জন্ম হত না বাংলাদেশের, আমরা পেতাম না আমাদের স্বাধীনতা। 

আমাদের অধিকারের কথা তাঁর মত করে কেউ ভাবেনি, তাঁর মত করে কেউ দৃঢকণ্ঠে বলেনি, বাঙালি জাতির মুক্তি, স্বাধীনতা ও জন্ম সবই সম্ভব হয়েছে তাঁর জন্য , তাই জাতি হিসাবে আমরা সম্বলিতভাবে বঙ্গবন্ধুর কাছে ঋণী, এ ঋণ আমাদের থেকে যাবে চিরকাল।   

তিনি গভীর শ্রদ্ধার সাথে ১৫ আগস্টের সকল শহীদের স্মরণ করে বলেন, বাংলাদেশ ছোট একটা দেশ তবু এত অর্জনের সূচনা করে গেছেন আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু, যে স্বপ্ন তিনি আমাদের জন্য দেখেছেন এখন তা বাস্তবায়িত হচ্ছে তাঁরই সুযোগ্য কন্যা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত দিয়ে। বঙ্গবন্ধু মিশে আছে আমাদের অস্তিত্বে, মিশে থাকবেন আমাদের অদম্য চিন্তা চেতনায় আর অর্জনে।   

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিডার নির্বাহী সদস্য নাভাস চন্দ্র মণ্ডল,  মহসিনা ইয়াসমিন,  সাইফুল্লাহ মকবুল মোর্শেদ, মইনুল  ইসলাম, সচিব মোশারফ হোসেন, পরিচালক মো. শাহ আলম, নোমানুর জামান আল আজাদ, শিকদার দিদারুল। 

আলোচনা পর্ব শেষে সকলে ১৫ আগস্টের সকল শহীদের রুহের মাগফেরাত কামনা দোয়া ও মোনাজাত করেন। আলোচনা ও দোয়া মাহফিল পর্ব শেষে বিডার সর্বস্তরের কর্মকর্তা কর্মচারী রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন। এসময় উপস্থিত ছিলেন বিডার সকল স্তরের কর্মকর্তারা।

‘পরিচালক আমার শরীরের প্রতি ইঞ্চি দেখতে চেয়েছিলেন’ বেআইনি কর্মকাণ্ডের অভিযোগে কিশোরগঞ্জে বাণিজ্যমেলা বন্ধ ছাত্রদলের ওপর হামলা দেশের রাজনীতিতে অশনিসংকেত: ফখরুল ক্যাসিনো ব্যবসায়ীদের আয়কর ফাইল খতিয়ে দেখছে এনবিআর কখনো দাবি করিনি, আওয়ামী লীগ ধোয়া তুলসীপাতা: কাদের বাংলাদেশে প্রতিনিধি নিয়োগ দেবে ফেইসবুক ‘রোহিঙ্গাদের এনআইডি তৈরিতে ইসির ১৫ কর্মকর্তা-কর্মচারী জড়িত’ মগবাজারে ‘পিয়াসী বার’ ঘিরে রেখেছে পুলিশ মুশফিকের চেয়ে লিটন ফিল্ডিংয়ে ভালো! স্পা সেন্টারে অভিযান: রিমান্ডে ২ পুরুষ, কারাগারে ১৬ নারী ফাইনালে সেরা পারফরম্যান্স দেখতে চান প্রধান কোচ ডমিঙ্গো জয় নিয়েই দেশে ফিরতে চায় আফগানরা বাঘারপাড়ায় দুস্থদের চাল নিয়ে নয়ছয় ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমে আদালতের স্থগিতাদেশ চীন সফরে তালেবান প্রতিনিধি দল ক্যাসিনোয় জড়িত কাউন্সিলরের বিরুদ্ধে মন্ত্রণালয় ব্যবস্থা নেয়নি জমি দখলের অভিযোগে মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে মামলা হবিগঞ্জে সাংবাদিক হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন ক্যাসিনো-জুয়া: ফু-ওয়াং ক্লাবে পুলিশের অভিযান হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার দেয়া যাবে ফেসবুকে আশুগঞ্জ পাওয়ার বন্ডের আইপিও আবেদন শুরু কেনিয়ায় স্কুল ধসে পড়ে ৭ শিশুর মৃত্যু মালয়েশিয়ার হাসপাতালে জয়নাল হাজারী চাঙ্গা পুঁজিবাজার রোহিঙ্গাদের এনআইডি: নির্বাচন কর্মকর্তাসহ ৭ জনের বিরুদ্ধে দুদক মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম স্থানে বাংলাদেশ খুলনায় ৫ পুলিশের বিরুদ্ধে ধর্ষণের মামলা আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে সেনা হামলা: নিহত ৩৫ ‘গডফাদার-গ্র্যান্ডফাদার যারাই অপরাধ করবে শাস্তি পেতে হবে’ মাদক-দুর্নীতির চক্র না ভাঙ্গা পর্যন্ত অভিযান চলবে: কাদের