artk
রোববার, সেপ্টেম্বার ২২, ২০১৯ ২:৩৯   |  ৭,আশ্বিন ১৪২৬

স্টাপ রিপোর্টার

বৃহস্পতিবার, আগষ্ট ১৫, ২০১৯ ৩:১৪

ডা. সিরাজুল ইসলাম মেডিকেল ২ লাখ টাকার ফ্রি পরীক্ষা

media

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল রোগীদের ২লক্ষ ৯ হাজার ১৭০ টাকার বিনামূল্যে পরীক্ষা প্রদান করেছে

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল রোগীদের ২লক্ষ ৯ হাজার ১৭০ টাকার বিনামূল্যে পরীক্ষা প্রদান করেছে

বৃহস্পতিবার জাতীয় শোক দিবসে দিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প থেকে ২২৮ জন রোগীকে বিশেষজ্ঞ চিকিৎসা সেবার পাশাপাশি ২লক্ষ ৯ হাজার ১৭০ টাকার রোগ নির্ণয়ের রেডিওলজি ও প্যাথলজির বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা বিনামূল্যে প্রদান করা হয়।

দিন ব্যাপী এ ‘ফ্রি মেডিকেল ক্যাম্প’র উদ্ধোধন করেন ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের প্রিন্সিপাল, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ। এসময় হাসপাতালটির বিভিন্ন বিভাগের কনসালটেন্ড ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিনামূল্যে ডায়াগনস্টিক পরীক্ষাসহ মালিবাগে অবস্থিত এ হাসপাতালের বর্হিবিভাগ ও বিশেষজ্ঞ চিকিৎসকদের চেম্বার থেকে রোগীদের এ সেবা প্রদান করা হয়।

অধ্যাপক ডা. এম এ আজিজ আগত রোগীদের সাথে কথা বলেন এবং তাদের চিকিৎসার বিষয়ে খোঁজ খবর নেন। তিনি আগত সেবাগ্রহীতাদের মাঝে বঙ্গবন্ধুর জীবন দর্শন, বাংলাদেশ সৃষ্টির পিছনে বঙ্গবন্ধু ও তার পরিবারের অবদান তুলে ধরেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদাৎ বরণকারী ব্যক্তিদের জন্য দোয়া করার আহ্বানও জানান তিনি।

এদিন বিনামূল্যে ডায়াগনস্টিক চিকিৎসা সেবার পাশাপাশি ফ্রি মেডিকেল ক্যাম্প থেকে চিকিৎসা সেবা গ্রহীতারা দ্বিতীয় সাক্ষাৎকারও (ফলো আপ) ভিজিট মুক্ত রাখার ব্যবস্থা রাখে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার হাসপাতালটির বর্হিবিভাগ ও ইনডোরে বিশেষজ্ঞ চিকিৎসকরা মেডিসিন, সার্জারী, গাইনী ও অব্স, শিশু, নাক-কান-গলা, চক্ষু, মনোরোগ ও মাদকাসক্তি, ডায়াবেটিক, হৃদরোগ, অর্থোপেডিকস, চর্মও যৌন এবং দন্ত বিভাগে রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন।

নারায়ণগঞ্জে ডিবির গুলিতে পোশাক শ্রমিক আহত ১৫ বছর বয়সে ধর্ষিত হয়ে বাড়ি ছেড়েছেন নায়িকা বাংলাদেশের বিপক্ষে খেলবেন না ধোনি সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের সভাপতি-সম্পাদক কোহলিদের ভাতা দ্বিগুণ করলো ভারত চিকিৎসার জন্য ঢাকায় মিন্নি থানায় তরুণীকে গণধর্ষণ: সাবেক ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে মামলা লোহাগড়ায় তিন শিক্ষককে হাতুড়িপেটা বাংলাদেশের মানবাধিকার নিয়ে কড়া সমালোচনা জাতিসংঘে কুষ্টিয়ায় রিকশাচালকের গলাকাটা লাশ উদ্ধার আবৃত্তিকার কামরুল হাসান মঞ্জু আর নেই ক্ষমতায় টিকতে ১৩৪ জনকে হত্যা যুবরাজের ‘বেঁচে থাকতে পশ্চিমবঙ্গে এনআরসি হতে দেব না’ তেল শোধনাগারে হামলার প্রতিশোধ নেবে সৌদি আরব ‘মিসেস বাংলাদেশ’ হলেন মুনজারিন অবনী টেকনাফে আটকের পর ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা দম্পতি নিহত বাগেরহাটে ধর্ষণ মামলায় আ.লীগ নেতা গ্রেপ্তার পানির নিচে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে যুবকের মৃত্যু লাইবেরিয়ায় অগ্নিকাণ্ডে কুরআন তেলাওয়াতরত ২৭ শিক্ষার্থীর মৃত্যু ভারত থেকে অস্কারে যাচ্ছে ‘গাল্লি বয়’ সাকিব তাণ্ডবে আফগানদের বিরুদ্ধে জয় পেল টাইগাররা শিবপুরে মদপানে দুই শ্রমিকের মৃত্যু পাটগ্রামে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে কলেজছাত্রীর অবস্থান চট্টগ্রামের মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদেও জুয়ার আসর ১৩০টি দেশ ভ্রমণ করেছেন এই অন্ধ পর্যটক ৪০ কোটি টাকা নিয়ে পালানো সেই টার্কি বাবলু স্ত্রীসহ গ্রেপ্তার দুর্নীতির দায়ে সরকারের পদত্যাগ করা উচিত: ফখরুল চলমান অভিযান জনমনে প্রত্যাশার সৃষ্টি করবে: টিআইবি স্কুল মাস্টারের ছেলে জি কে শামীমের ডন হয়ে ওঠা রাজধানীর ভূতের আড্ডায় অভিযান!