artk

স্টাপ রিপোর্টার

বৃহস্পতিবার, আগষ্ট ১৫, ২০১৯ ৩:১৪

ডা. সিরাজুল ইসলাম মেডিকেল ২ লাখ টাকার ফ্রি পরীক্ষা

media

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল রোগীদের ২লক্ষ ৯ হাজার ১৭০ টাকার বিনামূল্যে পরীক্ষা প্রদান করেছে

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল রোগীদের ২লক্ষ ৯ হাজার ১৭০ টাকার বিনামূল্যে পরীক্ষা প্রদান করেছে

বৃহস্পতিবার জাতীয় শোক দিবসে দিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প থেকে ২২৮ জন রোগীকে বিশেষজ্ঞ চিকিৎসা সেবার পাশাপাশি ২লক্ষ ৯ হাজার ১৭০ টাকার রোগ নির্ণয়ের রেডিওলজি ও প্যাথলজির বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা বিনামূল্যে প্রদান করা হয়।

দিন ব্যাপী এ ‘ফ্রি মেডিকেল ক্যাম্প’র উদ্ধোধন করেন ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের প্রিন্সিপাল, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ। এসময় হাসপাতালটির বিভিন্ন বিভাগের কনসালটেন্ড ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিনামূল্যে ডায়াগনস্টিক পরীক্ষাসহ মালিবাগে অবস্থিত এ হাসপাতালের বর্হিবিভাগ ও বিশেষজ্ঞ চিকিৎসকদের চেম্বার থেকে রোগীদের এ সেবা প্রদান করা হয়।

অধ্যাপক ডা. এম এ আজিজ আগত রোগীদের সাথে কথা বলেন এবং তাদের চিকিৎসার বিষয়ে খোঁজ খবর নেন। তিনি আগত সেবাগ্রহীতাদের মাঝে বঙ্গবন্ধুর জীবন দর্শন, বাংলাদেশ সৃষ্টির পিছনে বঙ্গবন্ধু ও তার পরিবারের অবদান তুলে ধরেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদাৎ বরণকারী ব্যক্তিদের জন্য দোয়া করার আহ্বানও জানান তিনি।

এদিন বিনামূল্যে ডায়াগনস্টিক চিকিৎসা সেবার পাশাপাশি ফ্রি মেডিকেল ক্যাম্প থেকে চিকিৎসা সেবা গ্রহীতারা দ্বিতীয় সাক্ষাৎকারও (ফলো আপ) ভিজিট মুক্ত রাখার ব্যবস্থা রাখে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার হাসপাতালটির বর্হিবিভাগ ও ইনডোরে বিশেষজ্ঞ চিকিৎসকরা মেডিসিন, সার্জারী, গাইনী ও অব্স, শিশু, নাক-কান-গলা, চক্ষু, মনোরোগ ও মাদকাসক্তি, ডায়াবেটিক, হৃদরোগ, অর্থোপেডিকস, চর্মও যৌন এবং দন্ত বিভাগে রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ