artk
রোববার, সেপ্টেম্বার ২২, ২০১৯ ৮:৫৬   |  ৭,আশ্বিন ১৪২৬

বিনোদন রিপোর্টার

বৃহস্পতিবার, আগষ্ট ১৫, ২০১৯ ২:৫৪

ইউটিউব চ্যানেলে ‘চিনিবাবা’

media

দ্রব্যমূল্যে ভেজাল মেশানো নিত্যনতুন ঘটনা। জিনিসপত্রে ভেজাল মেশানোর বিষয়টি সাধারণ মানুষ জানলেও তাদের করার কিছু থাকে না। বাধ্য হয়ে অনেক সময় ভেজাল পণ্য কিনতে হয়। যদিও সরকার ভেজাল রোধে অভিযান চালাচ্ছে নিয়মিত।

এবার এই ভেজাল নিয়ে চ্যানেল আইয়ের জন্য ‘চিনিবাবা’ নামের একটি টেলিছবির গল্প লিখলেন জনপ্রিয় নাটক ‘স্বর্ণমানব’-এর গল্পকার ও ঢাকা পশ্চিমের ভ্যাট কমিশনার ড. মইনুল খান। এটি পরিচালনা করেছেন সরদার রোকন।

‘চিনিবাবা’-তে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, অপর্ণা ঘোষ, রহমত আলী, ওয়াহিদা মল্লিক জলি, আজিজুল হাকিমসহ আরও অনেকে।

ঈদের তৃতীয় দিন বুধবার চ্যানেল আইতে টেলিছবিটি প্রচারিত হওয়ার পর এবার চ্যানেল আইয়ের ইউটিউবে প্রকাশ পেলো।

ইউটিউবে দেখতে ক্লিক করুন এখানে

টেলিছবিটি নিয়ে ড. মইনুল খান বলেন, “ভেজাল আমাদের প্রতিটি জীবন ও পরিবারকে দুর্বিসহ করে তুলেছে। দ্রুত টাকা বানানোর নেশায় কেউ কেউ এই অনৈতিক ও সমাজবিরোধী কাজটিতে লিপ্ত হচ্ছেন। আবার কোনো নির্মম বাস্তবতায় তাদেরকেও এই ব্যাধি আক্রান্ত করছে। এমন একটা রূঢ় অভিজ্ঞতা নিয়ে জীবনধর্মী গল্প উপস্থাপন করা হয়েছে এই টেলিছবিতে।”

নাটকের গল্পে দেখা যায়, গ্রামের বেকার ও উচ্চাকাঙ্ক্ষী পিকলু বিশ্বাস বন্ধুর পরামর্শে টাকার পেছনে ছোটে। নিজ এলাকায় ‘চিনিবাবা’ নামে মিষ্টির দোকান খুলে বসে। পিকলু অল্প দিনে বেশি টাকা আয়ের আশায় মিষ্টিতে ভেজালের আশ্রয় নেয়। ব্যবহার করে কৃত্রিম ও নিষিদ্ধ ঘনচিনি। আর এই ভেজালজনিত নানা ব্যধি সারা গ্রামে ছড়িয়ে পড়ে। শিশুরা এতে বেশি আক্রান্ত হয়। এর উপসর্গ থেকে পিকলুর একমাত্র আদরের মেয়ে টুম্পাও মুক্তি পায়নি। চরম অনুশোচনা ও আত্মউপলব্ধি তাকে স্পর্শ করে। শুরু হয় সংকট এবং তা ধীরে ধীরে দানা বাঁধে। এভাবে গল্প এগিয়ে যায়।

নিজেদের বানানো ভয়ংকর ট্যাংক প্রদর্শন করলো ইরান চাঁদাবাজির অভিযোগে আওয়ামী লীগ নেত্রী বহিষ্কার পৃথিবীতে সব চেয়ে সুখী মানুষ মুসলিমরা বিএনপির ‘টপ টু বটম’ সবার পদত্যাগ করা উচিত: কাদের বিয়ে করে বরকে নিয়ে বাড়ি ফিরলেন কনে ফাইনালে বাংলাদেশ স্কোয়াডে কোনো পরিবর্তন নেই তোর আব্বারে ভিসি বানিয়ে দেই: শিক্ষার্থীদের প্রতি ভিসি দুই মাস পর অনুশীলনে ফিরলেন তামিম দুর্নীতির বিরোধী অভিযানে দল-মত দেখা হচ্ছে না: তথ্যমন্ত্রী ঢাবি দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের নবীনবরণ রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার জোরালোভাবে কাজ করছে: কাদের জাতীয় মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যান নাছিমা বেগম নিরাপত্তা চেয়ে সিলেটের ৫৬ সাংবাদিকের জিডি পুঁজিবাজারে তারল্য কাটাতে অর্থ দিবে বাংলাদেশ ব্যাংক বিভিন্ন ক্লাবে চলমান অভিযানে ক্ষুব্ধ হুইপ শামশুল মতিঝিলের চার ক্লাবে ক্যাসিনো, জুয়ার আখড়া, মদ-সিসা ‘১০ কোটি টাকা দিচ্ছি আমাকে ছেড়ে দিন’ খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাবিতে ছাত্রদলের মিছিল দেশটা জুয়াড়িদের হয়ে গেছে: মির্জা ফখরুল ক্যান্সারে ভুগছেন এন্ড্রু কিশোর উপনির্বাচন পেছানোর দাবিতে রংপুরে অনশন যুক্তরাষ্ট্রে স্পোর্টস বারে বন্ধুক হামলা, নিহত ২ নির্দেশনা মেনে ফেসবুক ব্যবহার করতে হবে বিচার বিভাগীয় কর্মকর্তাদের ক্যাসিনো: মতিঝিলে ৪ ক্লাবে অভিযান মাদারীপুরে চালককে হত্যা করে অটো ছিনতাই ওয়ান্ডারার্স ক্লাবের সভাপতি কাওছার যুক্তরাষ্ট্রে নারায়ণগঞ্জে ডিবির গুলিতে পোশাক শ্রমিক আহত ১৫ বছর বয়সে ধর্ষিত হয়ে বাড়ি ছেড়েছেন নায়িকা বাংলাদেশের বিপক্ষে খেলবেন না ধোনি সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের সভাপতি-সম্পাদক