artk

বিনোদন রিপোর্টার

বৃহস্পতিবার, আগষ্ট ১৫, ২০১৯ ২:৫৪

ইউটিউব চ্যানেলে ‘চিনিবাবা’

media

দ্রব্যমূল্যে ভেজাল মেশানো নিত্যনতুন ঘটনা। জিনিসপত্রে ভেজাল মেশানোর বিষয়টি সাধারণ মানুষ জানলেও তাদের করার কিছু থাকে না। বাধ্য হয়ে অনেক সময় ভেজাল পণ্য কিনতে হয়। যদিও সরকার ভেজাল রোধে অভিযান চালাচ্ছে নিয়মিত।

এবার এই ভেজাল নিয়ে চ্যানেল আইয়ের জন্য ‘চিনিবাবা’ নামের একটি টেলিছবির গল্প লিখলেন জনপ্রিয় নাটক ‘স্বর্ণমানব’-এর গল্পকার ও ঢাকা পশ্চিমের ভ্যাট কমিশনার ড. মইনুল খান। এটি পরিচালনা করেছেন সরদার রোকন।

‘চিনিবাবা’-তে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, অপর্ণা ঘোষ, রহমত আলী, ওয়াহিদা মল্লিক জলি, আজিজুল হাকিমসহ আরও অনেকে।

ঈদের তৃতীয় দিন বুধবার চ্যানেল আইতে টেলিছবিটি প্রচারিত হওয়ার পর এবার চ্যানেল আইয়ের ইউটিউবে প্রকাশ পেলো।

ইউটিউবে দেখতে ক্লিক করুন এখানে

টেলিছবিটি নিয়ে ড. মইনুল খান বলেন, “ভেজাল আমাদের প্রতিটি জীবন ও পরিবারকে দুর্বিসহ করে তুলেছে। দ্রুত টাকা বানানোর নেশায় কেউ কেউ এই অনৈতিক ও সমাজবিরোধী কাজটিতে লিপ্ত হচ্ছেন। আবার কোনো নির্মম বাস্তবতায় তাদেরকেও এই ব্যাধি আক্রান্ত করছে। এমন একটা রূঢ় অভিজ্ঞতা নিয়ে জীবনধর্মী গল্প উপস্থাপন করা হয়েছে এই টেলিছবিতে।”

নাটকের গল্পে দেখা যায়, গ্রামের বেকার ও উচ্চাকাঙ্ক্ষী পিকলু বিশ্বাস বন্ধুর পরামর্শে টাকার পেছনে ছোটে। নিজ এলাকায় ‘চিনিবাবা’ নামে মিষ্টির দোকান খুলে বসে। পিকলু অল্প দিনে বেশি টাকা আয়ের আশায় মিষ্টিতে ভেজালের আশ্রয় নেয়। ব্যবহার করে কৃত্রিম ও নিষিদ্ধ ঘনচিনি। আর এই ভেজালজনিত নানা ব্যধি সারা গ্রামে ছড়িয়ে পড়ে। শিশুরা এতে বেশি আক্রান্ত হয়। এর উপসর্গ থেকে পিকলুর একমাত্র আদরের মেয়ে টুম্পাও মুক্তি পায়নি। চরম অনুশোচনা ও আত্মউপলব্ধি তাকে স্পর্শ করে। শুরু হয় সংকট এবং তা ধীরে ধীরে দানা বাঁধে। এভাবে গল্প এগিয়ে যায়।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা