artk
সোমবার, সেপ্টেম্বার ২৩, ২০১৯ ১০:২০   |  ৮,আশ্বিন ১৪২৬

স্টাপ রিপোর্টার

বৃহস্পতিবার, আগষ্ট ১৫, ২০১৯ ১২:৫৬

এই প্রথম আনুষ্ঠানিকভাবে বঙ্গবন্ধুকে স্মরণ করলো জাপা

media

প্রথমবারের মতো আনুষ্ঠানিক বিবৃতিতে জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানালো জাতীয় পার্টি। বঙ্গবন্ধু কোনো নির্দিষ্ট দলের নন মন্তব্য করে দলটির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, আগামী বছর থেকে আনুষ্ঠানিকভাবে দিনটি পালন করা হবে।

প্রথমবারের মতো আনুষ্ঠানিক বিবৃতিতে জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানালো জাতীয় পার্টি। বঙ্গবন্ধু কোনো নির্দিষ্ট দলের নন মন্তব্য করে দলটির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, আগামী বছর থেকে আনুষ্ঠানিকভাবে দিনটি পালন করা হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জাতির পিতা হিসেবে স্বীকৃতি দেয়া হয় ২০১১ সালে সংবিধানের পঞ্চদশ সংশোধনীতে।

এর আগে বাঙালির ইতিহাসের নৃশংসতম দিন ১৯৭৫ সালের ১৫ই আগস্টকে নানা আয়োজনে স্মরণ করে আওয়ামী লীগ এবং সমমনা কয়েকটি দল। কিন্তু বড় দুই রাজনৈতিক দল বিএনপি এবং জাতীয় পার্টি কখনো সেই অর্থে দিনটিকে স্মরণ করেনি।

এবারই প্রথম বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে জাতীয় পার্টির পক্ষ থেকে আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে শ্রদ্ধা জানানো হয় জাতির জনকের প্রতি।

জিএম কাদের বলেন, “বঙ্গবন্ধু নির্দিষ্ট কোন দল বা মতের নন। তাই তার প্রতি শ্রদ্ধা জানানো উচিত সব রাজনৈতিক দলের।”
জিএম কাদের আরো জানান, এ বছর সম্ভব না হলেও আগামী বছর থেকে আনুষ্ঠানিকভাবে জাতীয় শোক দিবস পালন করবে জাতীয় পার্টি।

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ওনাকে সংবিধানে জাতির পিতা হিসেবে ঘোষণা দেয়া হয়েছে। সংবিধানে এই সংশোধনী যখন আনা হয়েছে তখন জাতীয় পার্টি সংসদে ছিল এবং এর পক্ষে ভোট দিয়েছে। এজন্য এটা নতুন কিছু নয়।”

জি এম কাদের বলেন, “আমরা ওনাকে জাতির পিতা হিসেবে আনুষ্ঠানিকভাবে গ্রহণ করে নিয়েছি।”

বেআইনি কর্মকাণ্ডের অভিযোগে কিশোরগঞ্জে বাণিজ্যমেলা বন্ধ ছাত্রদলের ওপর হামলা দেশের রাজনীতিতে অশনিসংকেত: ফখরুল ক্যাসিনো ব্যবসায়ীদের আয়কর ফাইল খতিয়ে দেখছে এনবিআর কখনো দাবি করিনি, আওয়ামী লীগ ধোয়া তুলসীপাতা: কাদের বাংলাদেশে প্রতিনিধি নিয়োগ দেবে ফেইসবুক ‘রোহিঙ্গাদের এনআইডি তৈরিতে ইসির ১৫ কর্মকর্তা-কর্মচারী জড়িত’ মগবাজারে ‘পিয়াসী বার’ ঘিরে রেখেছে পুলিশ মুশফিকের চেয়ে লিটন ফিল্ডিংয়ে ভালো! স্পা সেন্টারে অভিযান: রিমান্ডে ২ পুরুষ, কারাগারে ১৬ নারী ফাইনালে সেরা পারফরম্যান্স দেখতে চান প্রধান কোচ ডমিঙ্গো জয় নিয়েই দেশে ফিরতে চায় আফগানরা বাঘারপাড়ায় দুস্থদের চাল নিয়ে নয়ছয় ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমে আদালতের স্থগিতাদেশ চীন সফরে তালেবান প্রতিনিধি দল ক্যাসিনোয় জড়িত কাউন্সিলরের বিরুদ্ধে মন্ত্রণালয় ব্যবস্থা নেয়নি জমি দখলের অভিযোগে মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে মামলা হবিগঞ্জে সাংবাদিক হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন ক্যাসিনো-জুয়া: ফু-ওয়াং ক্লাবে পুলিশের অভিযান হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার দেয়া যাবে ফেসবুকে আশুগঞ্জ পাওয়ার বন্ডের আইপিও আবেদন শুরু কেনিয়ায় স্কুল ধসে পড়ে ৭ শিশুর মৃত্যু মালয়েশিয়ার হাসপাতালে জয়নাল হাজারী চাঙ্গা পুঁজিবাজার রোহিঙ্গাদের এনআইডি: নির্বাচন কর্মকর্তাসহ ৭ জনের বিরুদ্ধে দুদক মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম স্থানে বাংলাদেশ খুলনায় ৫ পুলিশের বিরুদ্ধে ধর্ষণের মামলা আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে সেনা হামলা: নিহত ৩৫ ‘গডফাদার-গ্র্যান্ডফাদার যারাই অপরাধ করবে শাস্তি পেতে হবে’ মাদক-দুর্নীতির চক্র না ভাঙ্গা পর্যন্ত অভিযান চলবে: কাদের ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, সাংবাদিকসহ আহত ১৫