artk
শুক্রবার, আগষ্ট ২৩, ২০১৯ ১০:৪২   |  ৮,ভাদ্র ১৪২৬

স্পোর্টস ডেস্ক

বৃহস্পতিবার, আগষ্ট ১৫, ২০১৯ ৯:৪৭

চেলসিকে হারিয়ে শিরোপা লিভারপুলের

media

টাইব্রেকারে চেলসিকে হারিয়ে উয়েফা সুপার কাপের শিরোপা জিতে নিল লিভারপুল। নির্ধারিত সময় ২-২ গোলে শেষ হওয়ার পর টাইব্রেকারে চেলসিকে ৫-৪ গোলে হারায় ইয়ুর্গেন ক্লপের দল।

বুধবার তুরস্কের ইস্তাম্বুলে প্রথমার্ধের গোলে এগিয়ে গিয়েছিল চেলসি। বিরতির পর সমতা ফেরান সাদিও মানে। এরপর যোগ করা সময়ে আরো একটি করে গোল করে দুই দল। তাতে নির্ধারিত সময়ে ম্যাচটি ড্র নিয়ে শেষ করতে হয়।

ম্যাচের শুরুটা দুর্দান্ত করে ইংলিশ প্রিমিয়ার লিগের দুই দল। তবে শুরুর দিকে এগিয়ে যেতে না পারলেও ৩৬তম মিনিটে চেলসিকে এগিয়ে নেন জিরুড। সতীর্থ পুলিসিচের পাস পেয়ে দ্রুত বল নিয়ে লক্ষ্যভেদ করেন এই ফরাসি তারকা।

৪৮তম মিনিটে লিভারপুলকে সমতায় ফেরান বদলি হয়ে নামা রবার্তো ফিরমিনো। সতীর্থের বাড়ানো বল ফাঁকা পোস্টে সহজেই ঠিকানায় পাঠান গত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা।

ম্যাচের শেষ দিকে আবারও ফিরমিনো চমক। যোগ করা সময়ে ফ্যাবিনিয়োর উঁচু করে ডি-বক্সে বাড়ানো বল সহজভাবে জালে ঠেলে দেন।

ম্যাচ শেষ হওয়ার আগ মুহূর্তে দ্বিতীয় গোলের দেখা পেয়ে যায় চেলসি। জর্জিনিয়োর সফল স্পট কিকে সমতায় শেষ করে ইংলিশ লিগের দলটি।

এরপর টাইব্রেকারে পাঁচটি শটের সবকটিতেই সফল হয় লিভারপুল। চেলসির হয়ে আব্রাহামের নেওয়া শেষ শটটি ফিরিয়ে দেন লিভারপুল তারকা আদ্রিয়ান। তাতে ৫-৪ গোলে ম্যাচ জিতে নেয় লিভারপুল। এই নিয়ে চতুর্থবারের মতো উয়েফা সুপার কাপ জিতে নিল ক্লপের শিষ্যরা।

রোহিঙ্গাদের আর বসিয়ে বসিয়ে খাওয়াতে পারব না: পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সফরের আগে আবুধাবিতে প্রস্তুত হচ্ছেন রশিদ বাহিনী ভ্যানিটি ব্যাগে পাওয়া গেলো ২৫ বোতল ফেনসিডিল ভালুকায় অজ্ঞানপার্টির কবলে পুলিশ অধ্যাপক মোজাফফর আহমদ আর নেই ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক গ্রেপ্তার রোহিঙ্গ প্রত্যাবাসনে সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ: রিজভী কুমিল্লায় ট্রেনের নিচে কাটা পড়ে কিশোর-কিশোরী নিহত নারীকর্মীর সঙ্গে জামালপুরের ডিসির অন্তরঙ্গ ভিডিও ভাইরাল ভুটানকে উড়িয়ে দিয়ে সাফ শুরু করলো বাংলাদেশ সাকিব না থাকলে সব কিছুই কঠিন হবে: তাইজুল সাতক্ষীরায় সাপের কামড়ে বেদের মৃত্যু মেয়েকে ধর্ষণচেষ্টা, সৎ বাবা আটক রাঙ্গামাটিতে সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত ‘বোন হত্যা ও ধর্ষণের বিচার চাইতে এসেছি’ আমাজনে আগুন আন্তর্জাতিক সংকট: ম্যাক্রোঁ অফিসে ঘুমালে বাড়ে কাজের মান ৯ ঘণ্টার বেশি বসে কাজ করলে অকালে মৃত্যু রোহিঙ্গাদের ফিরে যাওয়ার পরিস্থিতি মিয়ানমারে নেই: জাতিসংঘ গাজীপুরে ছাত্রলীগ নেতাদের ওপর হামলা, আহত ৪ মোহাম্মদপুরে ছাদ থেকে পড়ে মিস্ত্রির মৃত্যু বউ কথা কও ‘মাদক বিক্রেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার’ দুই সপ্তাহ ধরে পুড়ছে পৃথিবীর ‘ফুসফুস’ শুভ জন্মাষ্টমী শুক্রবার সাতক্ষীরায় ডেঙ্গুতে নারীর মৃত্যু আন্তর্জাতিক দাস বাণিজ্য স্মরণ ও রদ দিবস দেশ নিয়ে চাওয়া পাওয়া পোল্যান্ডে বজ্রপাতে ৪ পর্বতারোহীর মৃত্যু যুবলীগ নেতাকে ধরে নিয়ে গুলি করে হত্যা করলো রোহিঙ্গারা