artk

কিশোরগঞ্জ সংবাদদাতা

বুধবার, আগষ্ট ১৪, ২০১৯ ৯:৫৭

কিশোরগঞ্জে ‘দুপক্ষের গোলাগুলিতে’ দুই ভাই নিহত

media

কিশোরগঞ্জের হাওর অধ্যুষিত বাজিতপুর উপজেলার মাইজচর গ্রামে দুইপক্ষের সংঘর্ষ চলাকালে গুলিবিদ্ধ হয়ে দুই চাচাতো ভাই নিহত হয়েছেন।

বুধবার সকালে ওই গ্রামের শ্যামপুরপাড়ায় এ ঘটনাটি ঘটে।

নিহত দুই যুবক হলেন, ফোরকান মিয়া (২৮) ও শরীফ মিয়া (৩৫)। সংঘর্ষে দুজন নিহত হওয়া ছাড়াও ছররা গুলিতে বিদ্ধ হয়ে শিশু ও নারীসহ অন্তত ১৫ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

বুধবার দুপুরে ভাগলপুরে জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিহত দুই ভাইয়ের সুরতহাল প্রতিবেদন তৈরি করে পুলিশ। এরপর পুলিশ জানায়, ফোরকানের শরীরে ৩১টি ও শরীফের শরীরে ১৪টি স্থানে ছররা গুলি বিঁধেছে। দুজনের বুকে, মাথায় ও হাতে এসব গুলি লাগে। এতে ঘটনাস্থলেই মারা যান তাঁরা।

বাজিতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খলিলুর রহমান পাটোয়ারী বুধবার বিকেলে ঘটনাস্থল থেকে জানান, জোড়াখুনের ঘটনায় এখনো থানায় মামলা করা হয়নি। আগামীকাল কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে দুই মৃতদেহের ময়নাতদন্ত করা হবে। হত্যাকারীরা গা ঢাকা দেওয়ায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মাইজচর শ্যামপুরপাড়া গ্রামের মুন্সি বাড়ি ও বাক্কার মেম্বার গোষ্ঠীর লোকজনের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। বুধবার সকালে মাইজচর ইউনিয়ন পরিষদের (ইউপি) ৬ নম্বর ওয়ার্ডের সদস্য মো. বাক্কার মিয়ার ভাই চাল ব্যবসায়ী মওলা ধান কেনার কাজ শেষে বাড়ি ফিরছিলেন। পথে মুন্সি বাড়ি গোষ্ঠীর ফারুক ও তার ভাই আনিস তাঁকে আটক করে মারধর করেন। 

খবর পেয়ে বাক্কার মেম্বার গোষ্ঠীর লোকজন লাঠিসোটা নিয়ে ঘটনাস্থলে ছুটে গেলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষ চলাকালে ফারুকসহ মুন্সি বাড়ি গোষ্ঠীর কয়েকজন বন্দুক দিয়ে নির্বিচার গুলি ছোড়ে। এতে বাক্কার মেম্বারের পরিবারের সদস্যসহ কমপক্ষে ২০ জন কমবেশি ছররা গুলিতে বিদ্ধ হন।

আহতদের প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক শরীফ ও ফোরকানকে মৃত ঘোষণা করেন। বাকিদের দুই হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

গুলিবিদ্ধরা হচ্ছেন শাহ জামাল (৩৫), শাফায়াত উল্লাহ (১৮), আজিজুর রহমান (১৫), মো. জালাল মিয়া (৫০), স্বপন মিয়া (২৬), সালমা বেগম (৩৮), নীলা (১৩), নূর আলম (২৬), তৌহিদ মিয়া (৪০), আফিয়া খাতুন (৫৫), শাফায়াত উল্লাহ-২ (২০), স্বপন মিয়া-২ (৩০), কামাল মিয়া (৩৫), রহিমা বেগম (৫০) ও মুর্শিদ মিয়া (৪৮)। নিহত শরীফ দুই সন্তানের এবং ফোরকান এক সন্তানের জনক বলে জানা গেছে।

পুলিশ জানায়, ফারুক ও তার বাহিনীর লোকজনের বিরুদ্ধে হাওরের জলযানে খুনসহ ডাকাতি, গরু চুরি ও ইয়াবা ব্যবসার অভিযোগে কিশোরগঞ্জের মিঠামইন ও কুলিয়ারচর, ব্রাহ্মণবাড়িয়ার সরাইলসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

বরগুনা-২ আসনের এমপিসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা ফাইনালে টস জিতে ফিল্ডিংয়ে খুলনা নিষিদ্ধ হলেন কাগিসো রাবাদা সন্ধ্যায় ফাইনাল বিপিএলের নতুন চ্যাম্পিয়নের কে আমিই একমাত্র ঢাকার উন্নয়নে সুনির্দিষ্ট রূপরেখা দিয়েছি: তাপস বিএনপি নির্বাচনকে বিতর্কিত করতে নির্বাচনে অংশ নেয়: শিক্ষামন্ত্রী ইউক্রেনের প্রধানমন্ত্রীর পদত্যাগ নির্বাচন পেছানোর দাবির অনশনে ঢাবির চার শিক্ষার্থী অসুস্থ পুলিশ কন্ট্রোল রুম ভবন থেকে লাফিয়ে কনস্টেবলের আত্মহত্যা উত্তরায় বেপরোয়া গতির বাস কেড়ে নিলো ২ জনের প্রাণ পুরান ঢাকার ঐতিহ্য পুনরুজ্জীবিত করার অঙ্গীকার তাপসের ধর্মীয় উৎসবের সম্মানে ইসি আলোচনা করে সমাধান করতে পারে: কাদের সৌদি থেকে ১৬ দিনে দেড় হাজার বাংলাদেশি ফেরত ইরানে ৮ বছর পর দোয়ায় নেতৃত্ব দেবেন খামেনি চট্টগ্রামে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ দ্বিতীয় বিয়ে করতে ইচ্ছুকদের জন্য অভিনব অফার খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীতে বিএনপির বিক্ষোভ মুক্তি পেল অভিনেত্রী স্পর্শিয়ার ‘কাঠবিড়ালী’ ট্রাম্পের অভিশংসন বিচারের আনুষ্ঠানিকতা শুরু ইজতেমায় ৩ মুস‌ল্লির মৃত্যু লাখ টাকায় বিক্রি হলো ১টি মাছ! মানুষ কেন ভয় পায়? শীতে নাক বন্ধ হলে যা করণীয় মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষ, আহত ৫ যুদ্ধ এড়াতে বিশ্বনেতাদের সঙ্গে সংলাপ চান রুহানি ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু রাজধানীতে সড়ক দুর্ঘটনায় মামা-ভাগ্নে নিহত ইংরেজি ভাষায় দেশের প্রথম সিনেমা ‘দ্য গ্রেভ’ দেশের আইটি খাতের আয় গার্মেন্টস খাতকে ছাড়িয়ে যাবে: জয় ভারতের পেঁয়াজ আনার বিষয় বিবেচনা করা হবে: বাণিজ্যমন্ত্রী