artk
বৃহস্পতিবার, নভেম্বার ১৪, ২০১৯ ৪:০২   |  ৩০,কার্তিক ১৪২৬

কিশোরগঞ্জ সংবাদদাতা

বুধবার, আগষ্ট ১৪, ২০১৯ ৯:৫৭

কিশোরগঞ্জে ‘দুপক্ষের গোলাগুলিতে’ দুই ভাই নিহত

media

কিশোরগঞ্জের হাওর অধ্যুষিত বাজিতপুর উপজেলার মাইজচর গ্রামে দুইপক্ষের সংঘর্ষ চলাকালে গুলিবিদ্ধ হয়ে দুই চাচাতো ভাই নিহত হয়েছেন।

বুধবার সকালে ওই গ্রামের শ্যামপুরপাড়ায় এ ঘটনাটি ঘটে।

নিহত দুই যুবক হলেন, ফোরকান মিয়া (২৮) ও শরীফ মিয়া (৩৫)। সংঘর্ষে দুজন নিহত হওয়া ছাড়াও ছররা গুলিতে বিদ্ধ হয়ে শিশু ও নারীসহ অন্তত ১৫ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

বুধবার দুপুরে ভাগলপুরে জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিহত দুই ভাইয়ের সুরতহাল প্রতিবেদন তৈরি করে পুলিশ। এরপর পুলিশ জানায়, ফোরকানের শরীরে ৩১টি ও শরীফের শরীরে ১৪টি স্থানে ছররা গুলি বিঁধেছে। দুজনের বুকে, মাথায় ও হাতে এসব গুলি লাগে। এতে ঘটনাস্থলেই মারা যান তাঁরা।

বাজিতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খলিলুর রহমান পাটোয়ারী বুধবার বিকেলে ঘটনাস্থল থেকে জানান, জোড়াখুনের ঘটনায় এখনো থানায় মামলা করা হয়নি। আগামীকাল কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে দুই মৃতদেহের ময়নাতদন্ত করা হবে। হত্যাকারীরা গা ঢাকা দেওয়ায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মাইজচর শ্যামপুরপাড়া গ্রামের মুন্সি বাড়ি ও বাক্কার মেম্বার গোষ্ঠীর লোকজনের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। বুধবার সকালে মাইজচর ইউনিয়ন পরিষদের (ইউপি) ৬ নম্বর ওয়ার্ডের সদস্য মো. বাক্কার মিয়ার ভাই চাল ব্যবসায়ী মওলা ধান কেনার কাজ শেষে বাড়ি ফিরছিলেন। পথে মুন্সি বাড়ি গোষ্ঠীর ফারুক ও তার ভাই আনিস তাঁকে আটক করে মারধর করেন। 

খবর পেয়ে বাক্কার মেম্বার গোষ্ঠীর লোকজন লাঠিসোটা নিয়ে ঘটনাস্থলে ছুটে গেলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষ চলাকালে ফারুকসহ মুন্সি বাড়ি গোষ্ঠীর কয়েকজন বন্দুক দিয়ে নির্বিচার গুলি ছোড়ে। এতে বাক্কার মেম্বারের পরিবারের সদস্যসহ কমপক্ষে ২০ জন কমবেশি ছররা গুলিতে বিদ্ধ হন।

আহতদের প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক শরীফ ও ফোরকানকে মৃত ঘোষণা করেন। বাকিদের দুই হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

গুলিবিদ্ধরা হচ্ছেন শাহ জামাল (৩৫), শাফায়াত উল্লাহ (১৮), আজিজুর রহমান (১৫), মো. জালাল মিয়া (৫০), স্বপন মিয়া (২৬), সালমা বেগম (৩৮), নীলা (১৩), নূর আলম (২৬), তৌহিদ মিয়া (৪০), আফিয়া খাতুন (৫৫), শাফায়াত উল্লাহ-২ (২০), স্বপন মিয়া-২ (৩০), কামাল মিয়া (৩৫), রহিমা বেগম (৫০) ও মুর্শিদ মিয়া (৪৮)। নিহত শরীফ দুই সন্তানের এবং ফোরকান এক সন্তানের জনক বলে জানা গেছে।

পুলিশ জানায়, ফারুক ও তার বাহিনীর লোকজনের বিরুদ্ধে হাওরের জলযানে খুনসহ ডাকাতি, গরু চুরি ও ইয়াবা ব্যবসার অভিযোগে কিশোরগঞ্জের মিঠামইন ও কুলিয়ারচর, ব্রাহ্মণবাড়িয়ার সরাইলসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

ক্ষুদ্রঋণে দারিদ্র বিমোচন হয় না: প্রধানমন্ত্রী দুদকের হাতে আটক জনপ্রতিনিধিসহ ৫ সরকারি কর্মকর্তা খালেদা জিয়ার জামিন চেয়ে আপিল এবার সৌদি কারাগারে আরেক আলেমের মৃত্যু ২০০ কোটি টাকা দিতে রাজি গ্রামীণফোন কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত বাংলাদেশের অভিজ্ঞতা কাজে লাগাতে চায় নেপাল বৃহস্পতিবার শুরু সপ্তাহব্যাপী আয়কর মেলা রোহিঙ্গা নিধন: সু চির বিরুদ্ধে আর্জেন্টিনায় মামলা গ্রামীণ ও রবিতে প্রশাসক নিয়োগের প্রক্রিয়া চলছে: মোস্তাফা জব্বার আকাশপ্রদীপের সিটের নিচে ৯ কেজি স্বর্ণ নিউমোনিয়া: দেশে ঘণ্টায় একজনের বেশি শিশুর মৃত্যু রোহিঙ্গা সমস্যার জন্য দায়ী জিয়াউর রহমান: প্রধানমন্ত্রী ব্যাংকের আইটির মানব সম্পদ উন্নয়নে বাজেট বাড়ানো প্রয়োজন রোহিঙ্গাদের এনআইডি: চট্টগ্রামে আরও দুই নির্বাচনকর্মী গ্রেপ্তার বগুড়ায় কোচিং শিক্ষককে অর্থদণ্ড ৬৮ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে আমারি ঢাকায় থাই ফুড ফেস্টিভ্যাল শুরু ২১ নভেম্বর অসুস্থ খালেদা জিয়াকে বিদেশ নিতে চায় পরিবার নানার হাতে নাতনির মৃত্যু তবুও মোস্তাফিজই আমাদের জন্য হুমকি: কোহলি শীতে সুস্থ থাকবেন যেভাবে আ.লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরী হয়েছে: ফখরুল সড়কের মতো রাজনীতিতেও দুর্ঘটনা ঘটতে পারে: ওবায়দুল কাদের কেরাণীগঞ্জে মিললো ৮ কোটি টাকার নকল প্রসাধনী দ্বিমত করলে, সালাম না দিলেই তারা নির্যাতন করত ছাত্রদের আবরার হত্যা: ২৫ জনকে আসামি করে চার্জশিট দাখিল শতভাগ বিদ্যুতের আওতায় আরো ২৩ উপজেলা হংকংয়ে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ার আশঙ্কা হুমায়ূন আহমেদের জন্মদিন