artk

স্টাফ রিপোর্টার

বুধবার, আগষ্ট ১৪, ২০১৯ ৮:১১

চার লেন না হওয়া পর্যন্ত টাঙ্গাইলে দুর্ভোগ থাকবে

media

টাঙ্গাইল থেকে সিরাজগঞ্জ সড়কে দুর্ভোগ ছিল অসহনীয়। এলেঙ্গা থেকে রংপুর চার লেন না হওয়া পর্যন্ত এই দুর্ভোগ থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সম্মেলন কক্ষে ঈদ পরবর্তী সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

টাঙ্গাইল থেকে সিরাজগঞ্জ সড়কে দুর্ভোগ ছিল অসহনীয়। এলেঙ্গা থেকে রংপুর চার লেন না হওয়া পর্যন্ত এই দুর্ভোগ থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সম্মেলন কক্ষে ঈদ পরবর্তী সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, একটা রুটে দুদিন খুবই দুর্ভোগের কারণ হয়েছিল। সড়কেও হয়েছিল এবং টার্মিনালেও অপেক্ষমাণ যাত্রীরা দুর্ভোগের শিকার হয়েছিলেন। এটা টাঙ্গাইল রুটে।

রুটটি প্রসঙ্গে মন্ত্রী বলেন, সমস্যাটি আগে ঢাকা-চট্টগ্রামে ছিল। এদিক থেকে এই লেনে গিয়ে টু লেন ব্রিজে চলাচল, ওদিক থেকে ফোর লেনে এসে টু লেন ব্রিজে লম্বা টেইলব্যাক (যানজট) সৃষ্টি হচ্ছে। এখানে সমস্যাটাও ঠিক তাই। এখানে চার লেনে যাত্রাটা যেখানে শেষ হয়, টু লেন শুরু হয় সেখানে।

টাঙ্গাইল রুটে ভোগান্তির কারণ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, উত্তরবঙ্গে এমনিতেই গার্মেন্ট কর্মীরাসহ শেষ দিকে চাপটা এমন যে, তখন প্রেসার মোকাবিলা করা খুব কঠিন। চার লেন থেকে যখন দুই লেনে যায় প্রেসারটা তখন লম্বা টেইলব্যাক সৃষ্টি হয় এবং টেইলব্যাকটা আরও লম্বা হয় যখন ধৈর্যহারা হয়ে চালকরা গাড়ি উল্টো পথে নিয়ে যায়। এ কারণটাই ছিল। যে কারণে দুদিন যাত্রাটা স্বস্তিদায়ক ছিল না, ভোগান্তি হয়েছে। অনেক মানুষ কষ্ট করেছে। গাড়ি দেরিতে আসার কারণে টার্মিনালেও বহু মানুষের কষ্টের সীমা ছিল না। এজন্য আমি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছি।

তিনি বলেন, শুধু টাঙ্গাইল থেকে সিরাজগঞ্জ এখানে যে সমস্যাটা, এ সংকট অনেক চেষ্টা করেও এড়াতে পারিনি। এখন এলেঙ্গা থেকে রংপুর চার লেনের কাজ শুরু হবে। এলেঙ্গা থেকে রংপুর পর্যন্ত চার লেন না হওয়া পর্যন্ত দুর্ভোগ থাকবে।

আমি আশা করি, আমাদের ওদিকে আরেকটু অপেক্ষা করতে হবে। তবে আপাতত চার লেন হওয়ার আগ পর্যন্ত আরও ঈদ আছে, আরও প্রেসার আছে। এই পরিস্থিতি মোকাবিলার জন্য আপাতত কিছু ব্যবস্থা করার চিন্তা-ভাবনা আমরা করছি বলেন মন্ত্রী।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট ১০৫ নম্বরে এসএমএস পাঠালেই ভোটের তথ্য পুলিশে যোগ দিয়ে পরীমনির ‘স্বপ্ন পূরণ’ চীনে করোনাভাইরাসে মৃত্যু ১০৬ জনের বলিউডের ‘রোহিঙ্গা’ ছবিতে বাংলাদেশি মেয়ে বাণিজ্য মেলার সময় বাড়লো চার দিন সেনবাগে গ্রেপ্তারের পর ‘বন্দুকযুদ্ধে’ নিহত যুবক করোনাভাইরাস : চীন থেকে বাংলাদেশিরা ফিরতে পারবেন ১৪ দিন পর ১৫ লাখ টাকা শিক্ষাবৃত্তি দিবে এডুহাইভ মিষ্টি জাতীয় খাবার দাঁত ক্ষয় বাড়ায় খোলামেলা পোষাকে প্রিয়াঙ্কা সমালোচনায় নেটিজেনরা করোনা আতঙ্ক: হিলি ও বিরল স্থলবন্দরে মেডিকেল টিম গঠন ৩০ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত বৈধ অস্ত্র বহন ও প্রদর্শনে নিষেধাজ্ঞা ঢাকায় জ্বরে আক্রান্ত চীনা নাগরিক হাসপাতালে করোনাভাইরাস নিয়ে সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর স্কুলের কথা বলে বের হওয়া ৩ ছাত্রী ধর্ষণ, গ্রেফতার ২ এবার নাগরিকত্ব আইনের বিরুদ্ধে পশ্চিমবঙ্গে প্রস্তাব পাস এ কে আজাদের সম্পদের হিসাব চেয়েছে দুদক ঢাকা মার্কেন্টাইল ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৩ জনের বিরুদ্ধে মামলা মুন্সিগঞ্জে ‘রহস্যময় জ্বরে’ চাচি ও ভাতিজার ২ জনের মৃত্যু মুশফিক নর্থ জোনে, ইস্টে তামিম লোভ মানুষকে দুর্নীতিগ্রস্ত করে: দুদক কমিশনার সিটি নির্বাচন: নিশ্চিত জয়ের লোভে পাঁচ লাখ টাকা হারালেন প্রার্থী সূচকে পতন লেনদেন মন্দা করোনা আতঙ্ক: ইমিগ্রেশন থেকে বাংলাদেশিকে ফেরত পাঠালো ভারত সারাদেশ মাদক ও ইয়াবায় সয়লাব হয়ে গেছে: রাষ্ট্রপতি তাবিথের প্রার্থিতা বাতিল চেয়ে করা রিট খারিজ লক্ষ্মীপুর ও বগুড়ায় হচ্ছে প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শুন্য হাতে রাতেই দেশে ফিরছে টাইগাররা করোনাভাইরাস নিয়ন্ত্রণে নতুন ভ্যাকসিন