artk
বৃহস্পতিবার, আগষ্ট ২২, ২০১৯ ২:১৭   |  ৭,ভাদ্র ১৪২৬

স্টাফ রিপোর্টার

বুধবার, আগষ্ট ১৪, ২০১৯ ৫:৩৩

ঈদ যাত্রায় অসন্তুষ্টি নেই

media

অতীতের ঈদ যাত্রা অভিজ্ঞতা থেকে এবার সবাইকে নিয়ে আমরা বেশকিছু পদক্ষেপ নিয়েছিলাম, তাতে সন্তুষ্ট। যাত্রী সেবার ক্ষেত্রে আমরা পুরোপুরি সন্তুষ্ট না হলেও অসন্তুষ্টি নেই বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

অতীতের ঈদ যাত্রা অভিজ্ঞতা থেকে এবার সবাইকে নিয়ে আমরা বেশকিছু পদক্ষেপ নিয়েছিলাম, তাতে সন্তুষ্ট। যাত্রী সেবার ক্ষেত্রে আমরা পুরোপুরি সন্তুষ্ট না হলেও অসন্তুষ্টি নেই বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। বুধবার সচিবালয়ে নৌমন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এসময় নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ উপস্থিত ছিলেন। প্রতিমন্ত্রী বলেন, নিরাপদ দেশ বাংলাদেশ। দুই একটি ঘটনা ছাড়া এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক ধরা যায়। বৈরী আবহাওয়ার কারণে ফেরি ও লঞ্চ চলাচল বিঘ্নিত হয়েছে। প্রকৃতির সঙ্গে তো আর যুদ্ধ করা যায় না। এবার রেল লাইনচ্যুত হওয়ার কারণে রেলপথে অচল অবস্থার সৃষ্টি হয়েছিল। পাশাপাশি বৈরী আবহাওয়ার কারণে ১৮ ঘণ্টা ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ ছিল। তিনি আরও বলেন, এডিস মশা, ডেঙ্গুজ্বর সব মিলে দেশে একটা অস্থিরতা আছে, এরমধ্যেই আমি মানুষের মধ্যে আনন্দের কোনো কমতি দেখিনি। সড়ক রেলপথে ২০ বা ৩০ ঘণ্টায় মানুষজন এলাকায় গেছে, আমি ঈদের আনন্দটা তাদের মধ্যে পেয়েছি। খালিদ মাহমুদ বলেন, চামড়া শিল্পে যদি কোনো রকমের ব্যাঘাত ঘটে সেটা অবশ্যই বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয় পদক্ষেপ গ্রহণ করবো। সব জায়গায় সিন্ডিকেট তৈরি করার প্রবণতা থাকলে তো হবে না। সরকার সঠিকভাবে দেশ পরিচালনা করছে। এতকিছুর মধ্যে দেশে কোনো ধরনের অস্থিরতা নেই। এটাকে অস্বাভাবিক করার একটা চেষ্টা চলছে। কারা চামড়া মাটিতে পুঁতে ফেলছে এটা দেখেন, আমাদের দেশেতো দেশ বিরোধী একটা বিরাট চক্র বিরাজমান। প্রধানমন্ত্রী বলেছেন, আমি যতক্ষণ বেঁচে আছি, আমার যতক্ষণ প্রাণ আছে, অস্থিরতার কোনো কারণ নাই।

নেত্রকোণা অপহৃত স্কুলছাত্রী দীপ্তি টঙ্গী থেকে উদ্ধার রোহিঙ্গাদের অনাগ্রহে শুরু হয়নি প্রত্যাবাসন নর্তকী থেকে বাইজেন্টাইন সাম্রাজ্যের মধ্যমণি হাইকোর্টের তিন বিচারপতিকে দায়িত্ব পালন থেকে সাময়িক অব্যাহতি আলিঙ্গনরত অবস্থায় ‘কপোত-কপোতীর’ বজ্রপাতে মৃত্যু ড্রিমলাইনার ‘গাংচিল’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সব ভাইয়ের এক বউ ঠাকুরগাঁওয়ে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩ উদ্বোধনের অপেক্ষায় বিমানের ড্রিমলাইনার ‘গাংচিল’ ব্রিটেনের শয়তানিসুলভ পদক্ষেপে কাশ্মীরে সংকট: খামেনি ‘আরার রোহিঙ্গা মানি লইলে যাইয়ুম’ সোনারগাঁয়ে মসজিদ থেকে ইমামের গলাকাটা লাশ উদ্ধার রিয়াল বেটিসের বিপক্ষে ফেরার আশা মেসির টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা নিহত মাদারীপুরে মাদ্রাসাছাত্রীকে ধর্ষণ মামলায় গ্রেপ্তার ২ শারীরিক সম্পর্কের অভিযোগ নিয়ে ‍মুখ খুললেন নোবেল ভেজাল মদ খেয়ে চট্টগ্রামে ৩ বন্ধুর মৃত্যু, আটক ৪ বিশ্বের সবচেয়ে দামি কলম হঠাৎ দোকানে ঢুকে সবাইকে চা বানিয়ে খাওয়ালেন মমতা রোজ কয়টা ডিম খেলে ক্ষতি নেই? নিখোঁজের পর লাশ হয়ে ফিরলো নসিমন চালক মাঝ রাতে গার্মেন্ট শ্রমিকদের সড়ক অবরোধ ময়মনসিংহে হত্যা মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত ভারতের সাবেক অর্থমন্ত্রী পি চিদাম্বরম গ্রেপ্তার জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা ছিলেন না, চ্যালেঞ্জ আমুর এক গানেই ২ কোটি রুপি পারিশ্রমিক! সুযোগ পেয়ে দেশ ছাড়লেন ১ হাজার সৌদি নারী! যে সুখবর দিলেন ডিপজল প্রশিক্ষণ দিয়ে উদ্যোক্তা সৃষ্টিই বিডা’র উদ্দেশ্য রক্ত পরীক্ষায় জানা যাবে মৃত্যুর পূর্বাভাস!