artk

স্টাফ রিপোর্টার

বুধবার, আগষ্ট ১৪, ২০১৯ ৫:১০

রাতের আঁধারে বিএনপি নেতার বাড়ি ভাঙচুর

media

ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে রাতের আঁধারে বুলডোজার দিয়ে বিএনপির সাবেক প্রতিমন্ত্রী এবং কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান হারুণ অর রশিদের বাড়ি ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। এছাড়া বাড়ির সীমানা প্রাচীর ও বিভিন্ন স্থাপনা এমনকি গাছও কেটে দিয়েছে তারা।

ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে রাতের আঁধারে বুলডোজার দিয়ে বিএনপির সাবেক প্রতিমন্ত্রী এবং কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান হারুণ অর রশিদের বাড়ি ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। এছাড়া বাড়ির সীমানা প্রাচীর ও বিভিন্ন স্থাপনা এমনকি গাছও কেটে দিয়েছে তারা।

মঙ্গলবার (১৩ আগস্ট) রাত ২টা থেকে সকাল পর্যন্ত এ তাণ্ডব চালানো হয়।

ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালের প্রধান ফটক থেকে প্রায় ৩০-৪০ ফুট দূরে বিএনপির সাবেক প্রতিমন্ত্রী ও পাঁচবারের সাবেক সংসদ সদস্য হারুণ অর রশিদের বাড়ি। বর্তমানে ওই বাড়িতে মডার্ন এক্স-রে ও প্যাথলজি ক্লিনিক রয়েছে।

জানা যায়, মডার্ন এক্স-রে ও প্যাথলজি ক্লিনিকের পশ্চিম দিকে শিশুরোগ বিশেষজ্ঞ চিকিৎসক জাকারিয়া ও মনির হোসেন, শহর যুবলীগের আহ্বায়ক আমজাদ হোসেন রনি, শহর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক শফিকুল ইসলাম, ব্যবসায়ী উবায়দুল হকসহ বেশ কয়েকজন মিলে প্রায় ৪০ শতক জায়গা কিনেছেন। সেখানে ডা. জাকারিয়া মা ও শিশু জেনারেল হাসপাতাল নির্মাণের উদ্দেশে এ জায়গা কিনেছেন। ওই হাসপাতালের রাস্তা নির্মাণের জন্যই তারা ভাঙচুর করেছে। 

মডার্ন এক্স-রে ও প্যাথলজি ক্লিনিকের পরিচালক আজিজুল হক বলেন, দুর্বৃত্তরা ক্লিনিকের দুটি ফটক, একটি জেনারেটর, একটি আল্ট্রাসনোগ্রাফ মেশিন ও একটি এসি ট্রাকে করে নিয়ে গেছে। এছাড়া ক্লিনিকের তিনটি জেনারেটর, সাতটি এসি, একটি আল্ট্রাসনোগ্রাফ মেশিন ও পাঁচটি কম্পিউটার নষ্ট হয়ে গেছে। ভাঙচুরে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে।    

ক্লিনিকটির টেকনিশিয়ান শফিক মিয়া বলেন, রাত দুইটা থেকে আড়াইটার দিকে শতাধিক লোক বুলডোজার নিয়ে ভাঙচুর শুরু করে। বাধা দিতে গেলে তারা পৌরসভা থেকে এসেছেন বলে জানান।

তবে পৌর মেয়র জানান, আমাদের বুলডোজার নষ্ট হয়ে গেছে। আমাদের কোনো লোক সেখানে যায়নি। প্রায় দুই মাস আগে চিকিৎসক জাকারিয়া জায়গাটি খালি করে দেওয়ার জন্য আমাদের কাছে আবেদন করেছিলেন। আবেদনটি পৌরসভার প্রকৌশল শাখায় পড়ে রয়েছে।

এদিকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সকাল সোয়া ১১টার পর ঘটনাস্থল পরির্দশন করন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম উদ্দিন। পরে ১১টা ৪০মিনিটে ঘটনাস্থল পরিদর্শন করেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাউল কবির।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা