artk

স্পোর্টস ডেস্ক

মঙ্গলবার, আগষ্ট ১৩, ২০১৯ ৯:২৮

অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভুক্তিতে কাজ করছে আইসিসি

media

অলিম্পিকের ২০২৮ আসরে ক্রিকেট অন্তর্ভুক্তির জন্য জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এমসিসির বিশ্ব ক্রিকেট কমিটির চেয়ারম্যান মাইক গ্যাটিং জানিয়েছেন এমনটাই। বিশ্ব ক্রীড়াযজ্ঞের মহা-মিলনমেলার ওই আসরটি বসবে লস অ্যাঞ্জেলসে।

“আমরা আইসিসি নির্বাহী মানু শাহনের সঙ্গে কথা বলেছি, ২০২৮ অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভুক্তির ব্যাপারে তিনি খুবই আশাবাদী।” আইসিসির নতুন প্রধান নির্বাহী মানু শাহনের সঙ্গে অলিম্পিক আলোচনার অগ্রগতি এভাবেই জানিয়েছেন গ্যাটিং, “তারা কাজ করছেন। এটা অসাধারণ একটি ব্যাপার হবে। ক্রিকেটকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতেও সাহায্য করবে।”

“এটা দুই সপ্তাহের ব্যাপার হবে, এক মাসের নয়। চার বছরে একবার দুই সপ্তাহ, ক্রিকেটের ব্যস্ত সূচিতে কোনো প্রভাবই ফেলবে না। একবার যদি জানতে পারেন যে আপনি অলিম্পিকে অংশ নিচ্ছেন, দুটি সপ্তাহে খেলাটার জন্য দারুণকিছু করার সুযোগ থাকবে। এটা স্বাভাবিক সূচিকে ধাক্কা দেবে না।”

“পরবর্তী ১৮ মাস খুব গুরুত্বপূর্ণ, দেখার বিষয় হবে আমরা কীভাবে বিষয়টি নিয়ে এগোচ্ছি। ইতিমধ্যেই একটা সমস্যা কেটে গেছে, বিসিসিআই নাডার (ন্যাশনাল এন্টি-ডোপিং এজেন্সি) সঙ্গে কাজ করতে সম্মত হয়েছে। যেটা আগে ছিল না। এটা খেলটাকে সামনে এগিয়ে নিতে সাহায্য করবে। এখন আমাদের যেটা করা দরকার, অলিম্পিক কমিটির কাছে আবেদন করা, ছেলে এবং মেয়েদের ক্রিকেট অন্তর্ভুক্তির জন্য, এবং যাতে সকল দেশ অংশ নিতে পারে।” বলেছেন গ্যাটিং।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা