artk
রোববার, ডিসেম্বার ৮, ২০১৯ ৩:২৭   |  ২৩,অগ্রহায়ণ ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

শনিবার, আগষ্ট ১০, ২০১৯ ১:১৬

কাশ্মির ইস্যুতে ভারতকে রাশিয়ার সমর্থন

media

জম্মু-কাশ্মিরের বিশেষ মর্যাদা তুলে নেয়া এবং তাকে ভেঙে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে ভাগ করার সিদ্ধান্তকে সমর্থন করলো রাশিয়া। 

রুশ পররাষ্ট্রমন্ত্রী বলছেন, “নরেন্দ্র মোদির সরকার সংবিধানের মধ্যে থেকেই এই পদক্ষেপ নিয়েছে।” খবর এই সময়।

ভারতীয় ওই গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, কাশ্মির ইস্যুতে ক্রমশ আন্তর্জাতিক মঞ্চে একঘরে পাকিস্তান। আমেরিকা, সৌদি আরব, শ্রীলঙ্কার পর এবার রাশিয়াও জানিয়ে দিল যে এটি অভ্যন্তরীণ বিষয় এবং এখানে আপত্তি জানানোর মতো কিছু নেই।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রুশ পররাষ্ট্রমন্ত্রী জানান, মস্কো চায় ভারত ও পাকিস্তানের মধ্যে শান্তি ও স্থিতাবস্থা বজায় থাক। কাশ্মীর নিয়ে যে নয়া পদক্ষেপ করা হয়েছে, তার জেরে কোনও পক্ষই যাতে আক্রমণাত্মক সিদ্ধান্ত না নেয়, সে বিষয়টির ওপরেও জোর দিয়েছে রাশিয়া। 

গত সোমবার সংবিধানের ৩৭০ ও ৩৫এ ধারা খারিজ করে জম্মু-কাশ্মীরের ওপর থেকে বিশেষ মর্যাদা তুলে নেয় কেন্দ্র। পাশাপাশি জম্মু-কাশ্মীরকে ভেঙে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল করারও সিদ্ধান্ত নেয়া হয়। 

বঙ্গবন্ধুকে ‘ডক্টর অব ল’ সম্মাননা দেবে ঢাবি কুমিল্লায় আ. লীগের ত্রিবার্ষিক সম্মেলন: ১৪৪ ধারা জারি আইসিসির শতবর্ষ উদযাপন শুরু মঙ্গলবার চ্যাটিং অপশন যুক্ত হলো গুগল ফটোস এ এসএ গেমসে সপ্তম স্বর্ণ উপহার দিলেন ফেন্সিংয়ের ফাতেমা বিপিএল মাতাতে আসছেন সালমান-ক্যাটরিনা ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় হাসপাতালে ৪৬ জন বিপিএলের টাইটেল স্পন্সর ‘আকাশ ডিটিএইচ’ সরকারি চাকুরেদের ২দিন দেরিতে অফিস উপস্থিতিতে ১দিনের বেতন কাটা টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার হাতিয়ার হতে পারে বিপিএল মোটা চালের দাম এক টাকাও বাড়েনি: কৃষিমন্ত্রী কুর্মিটোলা হাসপাতালের সামনে দোতলা বাসে আগুন বাংলাদেশের সঙ্গে সহযোগিতা অব্যাহত রাখবে কানাডা: হাইকমিশনার পেশির বলে আ.লীগে নেতা হওয়া যাবে না: কাদের এসএ গেমসে নেপালকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ হৃৎদপিণ্ড বন্ধ হওয়ার ৬ ঘণ্টা পর বেঁচে উঠলেন এক নারী খালেদার মুক্তির দাবিতে রোববার বিএনপির বিক্ষোভ বাংলায়ও রায় লেখার আহ্বান প্রধানমন্ত্রীর পেট্রোবাংলা ভবনে অগ্নিকাণ্ড প্রবাসীর বাড়িতে ৩ লাশ ডিসেম্বরের শেষ সপ্তাহে তীব্র শৈত্যপ্রবাহ কাশ্মীরের হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের অ্যাকাউন্ট বাতিল অভিশংসনের দ্বারপ্রান্তে ট্রাম্প মুন্সিগঞ্জে লঞ্চের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ আহত ২০ বাংলাদেশের ১৭ জেলেকে ফেরত দিয়েছে মিয়ানমার বিদ্যুতের দাম বৃদ্ধির প্রস্তাব বাতিলের দাবিতে গণস্বাক্ষর শনিবার বাঁশখালীতে জেলের জালে বিশাল হোয়েল শার্ক! সিলেট আ.লীগের নেতৃত্ব হারালেন কামরান পৃথিবীর অনেক দেশের তুলনায় আমরা মেধাবী: তথ্যমন্ত্রী ধর্মঘটে অচল অবস্থা বিরাজ করছে ফ্রান্সে