artk
রোববার, ডিসেম্বার ৮, ২০১৯ ৪:৪১   |  ২৩,অগ্রহায়ণ ১৪২৬
বুধবার, আগষ্ট ৭, ২০১৯ ৭:২৮

পাকিস্তানের কোচিং স্টাফদের ছাঁটাই

স্পোর্টস ডেস্ক
media

ইংল্যান্ড বিশ্বকাপের পর থেকে গুঞ্জন শোনা যাচ্ছিল ছাঁটাই হতে পারেন পাকিস্তানের প্রধান কোচ মিকি আর্থার। আর্থার চাইছিলেন আরও কিছুদিন পাকিস্তানের এই দলের সাথে কাজ করতে। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি আর তাকে সময় দেয়নি। আজ বুধবার (৭ আগস্ট) পিসিবি জানিয়ে দিয়েছে ছাটাই হচ্ছেন আর্থার। 

ইংল্যান্ড বিশ্বকাপের পর থেকে গুঞ্জন শোনা যাচ্ছিল ছাঁটাই হতে পারেন পাকিস্তানের প্রধান কোচ মিকি আর্থার। আর্থার চাইছিলেন আরও কিছুদিন পাকিস্তানের এই দলের সাথে কাজ করতে। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি আর তাকে সময় দেয়নি। আজ বুধবার (৭ আগস্ট) পিসিবি জানিয়ে দিয়েছে ছাটাই হচ্ছেন আর্থার। 

তবে কেবল প্রধান কোচ নন, পুরো কোচিং স্টাফেই আসছে বড় রদবদল। প্রধান কোচ আর্থারের সাথে সাথে কোচিং স্টাফদের মধ্যে বোলিং কোচ আজহার মেহমুদ, ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার এবং ট্রেনার গ্রান্ট লুডেন সবাইকে অব্যাহতি দেওয়া হয়েছে। এই চার জনের কারও সাথে নতুন করে চুক্তি নবায়ন করবে না পাকিস্তান ক্রিকেট বোর্ড।

পাকিস্তান ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা পিসিবি’র এক বৈঠকে এই বিষয় নিশ্চিত করা হয়। প্রধান কোচ, ব্যাটিং কোচ, বোলিং কোচ ও ট্রেনার পদে আবেদন চেয়ে দ্রুতই বিজ্ঞাপন দেবে পিসিবি। আবেদনকারীদের মধ্যে থেকে যোগ্যতার ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে প্রধান কোচ, বোলিং কোচ, ব্যাটিং কোচ এবং ট্রেনারকে। 

আনুষ্ঠানিক বিবৃতিতে এই ব্যাপারে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান এহসান মানি বলেন, ‘বোর্ডের পক্ষ থেকে প্রধান কোচ মিকি আর্থার, ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার, ট্রেনার গ্রান্ট লুডেন আর বোলিং কোচ আজহার মেহমুদকে আমি অনেক ধন্যবাদ জানাই। পাকিস্তানের ক্রিকেট দলের জন্য তাদের কর্তব্য এবং কাজ উদাহরণ হয়ে রবে। এবং সেই সাথে তাদের ভবিষ্যৎ কার্যক্রমের জন্য আমরা শুভকামনা জানাই। তবে পাকিস্তান ক্রিকেট দলের ভক্ত ও সমর্থকেরা যা চায়, তা পূরণ করতে আমরা বদ্ধপরিকর।’

এরই মধ্যে নতুন কোচের সন্ধানে নেমে পড়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে শোনা এবার আর বিদেশি কোচ নিয়োগ দেবে না পিসিবি। সেদেশের ক্রিকেটের জন্য, ক্রিকেটের উন্নতির জন্য রাখা হবে দেশী কোচই। আর তাই তো পাকিস্তানের পরবর্তী কোচ হওয়ার ব্যাপারে বেশ গুঞ্জন উঠেছে ইনজামাম উল হক ও ওয়াসিম আকরামের নাম।

পাকিস্তানের কোচ মিকি আর্থারকে নিজেদের কোচ হিসেবে নিয়োগ দিতে আগ্রহ প্রকাশ করেছেন শ্রীলঙ্কা এবং সদ্য বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড। ২০১৬ সালে পাকিস্তানের সাথে চুক্তিবদ্ধ হন এই দক্ষিণ আফ্রিকান কোচ।

বঙ্গবন্ধুকে ‘ডক্টর অব ল’ সম্মাননা দেবে ঢাবি কুমিল্লায় আ. লীগের ত্রিবার্ষিক সম্মেলন: ১৪৪ ধারা জারি আইসিসির শতবর্ষ উদযাপন শুরু মঙ্গলবার চ্যাটিং অপশন যুক্ত হলো গুগল ফটোস এ এসএ গেমসে সপ্তম স্বর্ণ উপহার দিলেন ফেন্সিংয়ের ফাতেমা বিপিএল মাতাতে আসছেন সালমান-ক্যাটরিনা ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় হাসপাতালে ৪৬ জন বিপিএলের টাইটেল স্পন্সর ‘আকাশ ডিটিএইচ’ সরকারি চাকুরেদের ২দিন দেরিতে অফিস উপস্থিতিতে ১দিনের বেতন কাটা টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার হাতিয়ার হতে পারে বিপিএল মোটা চালের দাম এক টাকাও বাড়েনি: কৃষিমন্ত্রী কুর্মিটোলা হাসপাতালের সামনে দোতলা বাসে আগুন বাংলাদেশের সঙ্গে সহযোগিতা অব্যাহত রাখবে কানাডা: হাইকমিশনার পেশির বলে আ.লীগে নেতা হওয়া যাবে না: কাদের এসএ গেমসে নেপালকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ হৃৎদপিণ্ড বন্ধ হওয়ার ৬ ঘণ্টা পর বেঁচে উঠলেন এক নারী খালেদার মুক্তির দাবিতে রোববার বিএনপির বিক্ষোভ বাংলায়ও রায় লেখার আহ্বান প্রধানমন্ত্রীর পেট্রোবাংলা ভবনে অগ্নিকাণ্ড প্রবাসীর বাড়িতে ৩ লাশ ডিসেম্বরের শেষ সপ্তাহে তীব্র শৈত্যপ্রবাহ কাশ্মীরের হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের অ্যাকাউন্ট বাতিল অভিশংসনের দ্বারপ্রান্তে ট্রাম্প মুন্সিগঞ্জে লঞ্চের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ আহত ২০ বাংলাদেশের ১৭ জেলেকে ফেরত দিয়েছে মিয়ানমার বিদ্যুতের দাম বৃদ্ধির প্রস্তাব বাতিলের দাবিতে গণস্বাক্ষর শনিবার বাঁশখালীতে জেলের জালে বিশাল হোয়েল শার্ক! সিলেট আ.লীগের নেতৃত্ব হারালেন কামরান পৃথিবীর অনেক দেশের তুলনায় আমরা মেধাবী: তথ্যমন্ত্রী ধর্মঘটে অচল অবস্থা বিরাজ করছে ফ্রান্সে