artk
শুক্রবার, আগষ্ট ২৩, ২০১৯ ১০:৩৮   |  ৮,ভাদ্র ১৪২৬
বুধবার, আগষ্ট ৭, ২০১৯ ৪:৩৮

‘ডেঙ্গু মহামারি আকার ধারণ করেছে, এটা লুকানোর বিষয়?’

স্টাফ রিপোর্টার
media

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশে ডেঙ্গু মহামারিতে পরিণত হয়েছে। এটা কি গুজবের বিষয়? এটা কি লুকানোর বিষয়? এটা কি বিতর্কিত করার বিষয়? এটা কি বাংলাদেশ ও বহির্বিশ্বের মানুষ জানে না?

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশে ডেঙ্গু মহামারিতে পরিণত হয়েছে। এটা কি গুজবের বিষয়? এটা কি লুকানোর বিষয়? এটা কি বিতর্কিত করার বিষয়? এটা কি বাংলাদেশ ও বহির্বিশ্বের মানুষ জানে না?

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জিয়া পরিষদ আয়োজিত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপির এই নেতা বলেন, ‘খালেদা জিয়াকে জেলে নিয়ে, মানুষের অধিকার ও বাকস্বাধীনতা কেড়ে ক্ষমতাসীনরা মনে করেছিল, তারা দেশ পরিচালনা করবে। কিন্তু দেশ তো চলছে না। আর আজকে যখন দেশ চলছে না, তখন গুজব ও বিরোধী দলের ষড়যন্ত্রের বাহানার কথা বলা হচ্ছে।

তিনি বলেন, ‘সারা দেশে চলছে গুম, খুন ও হত্যার নৈরাজ্য। আমরা ১০ লাখ রোহিঙ্গা নিয়ে চিন্তিত। আমাদের দলও রোহিঙ্গা নিয়ে চিন্তিত। তবে মামলা-হামলার কারণে বিএনপির ২৬ লাখ নেতাকর্মী আজ ঘরহারা হয়ে মানবেতর জীবনযাপন করছে। তাই আসুন, এই দেশ ও জাতিকে মুক্ত করতে খালেদা জিয়াকে মুক্ত করার শপথ নেই।’

দেশে ডেঙ্গু মহামারি আকার ধারণ করেছে বলেও উল্লেখ করেন আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, বাংলাদেশে ডেঙ্গু মহামারিতে পরিণত হয়েছে। এটা কি গুজবের বিষয়? এটা কি লুকানোর বিষয়? এটা কি বিতর্কিত করার বিষয়? এটা কি বাংলাদেশ ও বহির্বিশ্বের মানুষ জানে না?

জিয়া পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলায় আবদুস সালাম মিলনায়তনে এই সভা হয়। সংগঠনের চেয়ারম্যান ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবীর মুরাদের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন অধ্যাপক ডা. আবদুল কুদ্দুস, ড. এমতাজ হোসেন, জিয়া পরিষদের সিনিয়র যুগ্ম মহাসচিব আবদুল্লাহিল মাসুদ, অধ্যাপক আবুল কালাম আজাদ, জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহম্মেদ প্রমুখ।

রোহিঙ্গাদের আর বসিয়ে বসিয়ে খাওয়াতে পারব না: পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সফরের আগে আবুধাবিতে প্রস্তুত হচ্ছেন রশিদ বাহিনী ভ্যানিটি ব্যাগে পাওয়া গেলো ২৫ বোতল ফেনসিডিল ভালুকায় অজ্ঞানপার্টির কবলে পুলিশ অধ্যাপক মোজাফফর আহমদ আর নেই ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক গ্রেপ্তার রোহিঙ্গ প্রত্যাবাসনে সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ: রিজভী কুমিল্লায় ট্রেনের নিচে কাটা পড়ে কিশোর-কিশোরী নিহত নারীকর্মীর সঙ্গে জামালপুরের ডিসির অন্তরঙ্গ ভিডিও ভাইরাল ভুটানকে উড়িয়ে দিয়ে সাফ শুরু করলো বাংলাদেশ সাকিব না থাকলে সব কিছুই কঠিন হবে: তাইজুল সাতক্ষীরায় সাপের কামড়ে বেদের মৃত্যু মেয়েকে ধর্ষণচেষ্টা, সৎ বাবা আটক রাঙ্গামাটিতে সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত ‘বোন হত্যা ও ধর্ষণের বিচার চাইতে এসেছি’ আমাজনে আগুন আন্তর্জাতিক সংকট: ম্যাক্রোঁ অফিসে ঘুমালে বাড়ে কাজের মান ৯ ঘণ্টার বেশি বসে কাজ করলে অকালে মৃত্যু রোহিঙ্গাদের ফিরে যাওয়ার পরিস্থিতি মিয়ানমারে নেই: জাতিসংঘ গাজীপুরে ছাত্রলীগ নেতাদের ওপর হামলা, আহত ৪ মোহাম্মদপুরে ছাদ থেকে পড়ে মিস্ত্রির মৃত্যু বউ কথা কও ‘মাদক বিক্রেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার’ দুই সপ্তাহ ধরে পুড়ছে পৃথিবীর ‘ফুসফুস’ শুভ জন্মাষ্টমী শুক্রবার সাতক্ষীরায় ডেঙ্গুতে নারীর মৃত্যু আন্তর্জাতিক দাস বাণিজ্য স্মরণ ও রদ দিবস দেশ নিয়ে চাওয়া পাওয়া পোল্যান্ডে বজ্রপাতে ৪ পর্বতারোহীর মৃত্যু যুবলীগ নেতাকে ধরে নিয়ে গুলি করে হত্যা করলো রোহিঙ্গারা