artk
মঙ্গলবার, নভেম্বার ১৯, ২০১৯ ৭:৩৯   |  ৫,অগ্রহায়ণ ১৪২৬

রামপাল (বাগেরহাট) সংবাদদাতা

বুধবার, আগষ্ট ৭, ২০১৯ ১০:০০

কলেজের ক্লাস ফেলে বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত থাকেন যে শিক্ষক

media

ক্লাস ফেলে একটি অনুষ্ঠানে বসে আছেন সাইফুল আলম বখতিয়ার (গোল চিহ্নিত স্থানে)

সরকারি বেসরকারি প্রায় সব অনুষ্ঠানেই উপস্থিত থাকেন তিনি। বসেন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের আসনে। অনুষ্ঠান শেষ করেই তারপর তিনি আসন ছাড়েন। এমন ব্যক্তি যখন সরকারি একটি কলেজের শিক্ষক, তাহলে তার ক্লাস চলাকালীন সময়ে শিক্ষার্থীদের পড়ান কে? এই প্রশ্ন আসবেই।

খোঁজ নিয়ে জানা গেল সেই শিক্ষকের পরিচয়। বাগেরহাট জেলার রামপাল উপজেলার রামপাল সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক তিনি। নাম সাইফুল আলম বখতিয়ার। গত শনিবার তাকে দেখা গেল বাগেরহাটের মোংলায় একটি বিদ্যুৎ উপকেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে। দুপুর ১২টায় অনুষ্ঠান চলাকালে তিনি উপস্থিত ছিলেন 'আমন্ত্রিত অতিথির' আসনে। ওদিকে তখন তার সরকারি কলেজও খোলা। অনুষ্ঠানে এই শিক্ষককে আমন্ত্রণই করা হয়নি বলে নিশ্চিত করেছেন অনুষ্ঠানের আয়োজক প্রতিষ্ঠান বাগেরহাট পল্লীবিদ্যুৎ সমিতির সহকারী জেনারেল ম্যানেজার অঞ্জন কুমার সরকার।

এ বিষয়ে রামপাল সরকারি কলেজের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও ইউএনও তুষার কুমার পাল বলেন, “ওই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগের সত্যতা যাচাইয়ে আমি শনিবার দুপুর ১২টায় ওই কলেজে গিয়ে তাকে পাইনি। পরে শুনেছি তিনি মোংলায় একটি অনুষ্ঠানে রয়েছেন। তার বিরুদ্ধে আমি ব্যবস্থা নেব।”

কলেজটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ দীনবন্ধু পালের সাথে কথা হলে তিনি বলেন, “প্রভাষক সাইফুল আমার অনুমতি নিয়েই বিভিন্ন প্রোগ্রামে যায়।”

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক রামপাল সরকারি কলেজের কয়েকজন শিক্ষক ও একাধিক শিক্ষার্থীরা জানান, কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক সাইফুল আলম বখতিয়ার প্রায় সময়ই ক্লাসে উপস্থিত থাকেন না। যে কারণে প্রতিবছর এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ হলে তার ইংরেজি বিষয়েই অকৃতকার্য হন বেশিরভাগ শিক্ষার্থী। সাইফুল আলম বখতিয়ার ক্লাসে অনুপস্থিত থাকার কারণেই এমনটি হচ্ছে বলে মনে করেন তারা। এতে শিক্ষার্থীদের অভিভাবকরা চরম ক্ষোভ প্রকাশ করেন। তারা আরও বলেন, ওই শিক্ষক বেশিরভাগ সময়ই ক্লাস ফেলে সরকারি বেসরকারি (উপজেলা প্রশাসন ও এনজিও) বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেন। কেন এমনটি করেন জানতে চাইলে ওই শিক্ষক বলেন, “আমি সাধারণত ক্লাস ফেলে বের হই না। যদিও বের হই প্রিন্সিপাল স্যারের (ভারপ্রাপ্ত অধ্যক্ষ দীনবন্ধু পাল) অনুমতি নিয়ে বিভিন্ন অনুষ্ঠানে যাই।”

তারেক রহমানই ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ শুরু করেন: ফখরুল রাঙ্গামাটিতে জেএসএসের দুই পক্ষের গোলাগুলিতে নিহত ৩ রিভিউ পরিবর্তন: ইমনের পরিবর্তে কায়কোবাদ ২৮৭ জনকে নিয়োগ দিবে দুদক ৫ দিনে রাজস্ব আদায় ১ হাজার ৬৫৮ কোটি টাকা শোভন-রাব্বানীসহ ১০৫ জনের সম্পদের অনুসন্ধানে দুদক মুনাফা ছাড়া পেঁয়াজ বিক্রির আহবান মেয়র খোকনের লোহাগড়ায় ডেঙ্গু জ্বরে যুবকের মৃত্যু সড়ক আইন বাস্তবায়ন হবেই: ওবায়দুল কাদের বিজ্ঞাপনে ক্যাটরিনার জায়গায় বাংলাদেশের মিম! মধ্যপ্রাচ্যের ৫ দেশে গৃহকর্মী না পাঠাতে রিট র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমকে হাই কোর্টে তলব ‘অতি দ্রুত’ পেঁয়াজের বাজার স্বাভাবিক হয়ে আসবে: বাণিজ্য সচিব শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা ক্যালিফোর্নিয়ায় পারিবারিক অনুষ্ঠানে গুলিতে নিহত ৫, আহত ১০ ‘আইনের লাগাম ছিঁড়তে’ ১০ জেলায় বাস বন্ধ সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি না করার নির্দেশ মন্ত্রীর ‘গ্রামীণফোনের বিষয়ে আদালতের বাইরে কোনো মীমাংসা নয়’ আবরার হত্যা: পলাতক ৪ জনের বিরুদ্ধে পরোয়ানা রাজধানীতে বায়ু দূষণ চরম মাত্রায় ঠেকেছে বিমানে আমদানির খবরে কমছে পেঁয়াজ দাম এরশাদপুত্র এরিককে খেতে না দেয়ার অভিযোগ নওগাঁয় ট্রাকচাপায় মা-মেয়ে নিহত ২২-২৪ নভেম্বর শালুক-এর লেখক পাঠক শুভাকাঙ্ক্ষীদের নিবিড় সম্মিলন চৌমুহনীতে আগুনে অর্ধশতাধিক দোকান পুড়ে ছাই কানাডার সম্মানজনক জাতিগত পুরস্কার পেয়েছেন প্রবাসী বাংলাদেশি সোনাইমুড়ীতে বাস-মোটরসাইকেল সংঘর্ষে ৩ আরোহীর মৃত্যু ঝিনাইদহে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত নুডলস খাওয়া নিয়ে পায়রা বিদ্যুৎকেন্দ্রে চীনা শ্রমিক খুন পেঁয়াজের কেজি ৫৫ টাকার বেশি হলেই জরিমানা