artk
শুক্রবার, আগষ্ট ২৩, ২০১৯ ১০:৪৪   |  ৮,ভাদ্র ১৪২৬
মঙ্গলবার, আগষ্ট ৬, ২০১৯ ৬:৩৯

মির্জা ফখরুলসহ চার নেতাকে আত্মসমর্পণের নির্দেশ

স্টাফ রিপোর্টার
media

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির স্থায়ী কমিটির চার নেতাকে ছয় সপ্তাহের মধ্যে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন হাই কোর্ট। একই সঙ্গে ওই চার নেতাকে হয়রানি ও গ্রেপ্তার না করতেও নির্দেশ দেয়া হয়েছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির স্থায়ী কমিটির চার নেতাকে ছয় সপ্তাহের মধ্যে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন হাই কোর্ট। একই সঙ্গে ওই চার নেতাকে হয়রানি ও গ্রেপ্তার না করতেও নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাই কোর্টের অবকাশকালীন বেঞ্চ এ আদেশ দেন। 

জামিন আবেদনকারী অপর তিন নেতা হলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আমির খসরু মাহমুদ চৌধুরী ও গয়েশ্বর চন্দ্র রায়।

এর আগে জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী গত সোমবার ঢাকার আদালতে ওই চার নেতাসহ নয়জনের বিরুদ্ধে মামলাটি করেন।

এই মামলায় মির্জা ফখরুলসহ চার নেতা আজ আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে আগাম জামিনের আরজি জানান। 

আদালতে তাদের পক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী ও মাহবুব উদ্দিন খোকন। সঙ্গে ছিলেন আইনজীবী সগীর হোসেন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম গোলাম মোস্তফা ও মো. রেজাউল করিম।

ঢাকার মহানগর হাকিম আদালতে করা ওই মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও হাফিজুর রহমানসহ নয় জনের নাম রয়েছে। বাদীর আরজির পরিপ্রেক্ষিতে গত সোমবার ঢাকার মহানগর হাকিম সত্যব্রত শিকদার নয়জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন।

মামলার বাদীর অভিযোগ, গত ২৩ জুলাই বুয়েটের শিক্ষক হাফিজুর রহমান (বহিষ্কৃত) রেজিস্ট্রি ডাকে এ বি সিদ্দিকীর বাসায় একটি চিঠি পাঠান। এতে বাদী ও তার পরিবারের সবাইকে হত্যার হুমকি দেয়া হয়। 

প্রধানমন্ত্রী এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের আগামী ১৫ আগস্ট আইএস দিয়ে খুন করে বোমা মেরে বঙ্গবন্ধুর মাজার উড়িয়ে দিয়ে তারেক রহমানের নেতৃত্বে নতুন বাংলাদেশ গঠন করা হবে-বলে ওই চিঠিতে বলা হয় বলে দাবি এ বি সিদ্দিকীর।

রোহিঙ্গাদের আর বসিয়ে বসিয়ে খাওয়াতে পারব না: পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সফরের আগে আবুধাবিতে প্রস্তুত হচ্ছেন রশিদ বাহিনী ভ্যানিটি ব্যাগে পাওয়া গেলো ২৫ বোতল ফেনসিডিল ভালুকায় অজ্ঞানপার্টির কবলে পুলিশ অধ্যাপক মোজাফফর আহমদ আর নেই ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক গ্রেপ্তার রোহিঙ্গ প্রত্যাবাসনে সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ: রিজভী কুমিল্লায় ট্রেনের নিচে কাটা পড়ে কিশোর-কিশোরী নিহত নারীকর্মীর সঙ্গে জামালপুরের ডিসির অন্তরঙ্গ ভিডিও ভাইরাল ভুটানকে উড়িয়ে দিয়ে সাফ শুরু করলো বাংলাদেশ সাকিব না থাকলে সব কিছুই কঠিন হবে: তাইজুল সাতক্ষীরায় সাপের কামড়ে বেদের মৃত্যু মেয়েকে ধর্ষণচেষ্টা, সৎ বাবা আটক রাঙ্গামাটিতে সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত ‘বোন হত্যা ও ধর্ষণের বিচার চাইতে এসেছি’ আমাজনে আগুন আন্তর্জাতিক সংকট: ম্যাক্রোঁ অফিসে ঘুমালে বাড়ে কাজের মান ৯ ঘণ্টার বেশি বসে কাজ করলে অকালে মৃত্যু রোহিঙ্গাদের ফিরে যাওয়ার পরিস্থিতি মিয়ানমারে নেই: জাতিসংঘ গাজীপুরে ছাত্রলীগ নেতাদের ওপর হামলা, আহত ৪ মোহাম্মদপুরে ছাদ থেকে পড়ে মিস্ত্রির মৃত্যু বউ কথা কও ‘মাদক বিক্রেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার’ দুই সপ্তাহ ধরে পুড়ছে পৃথিবীর ‘ফুসফুস’ শুভ জন্মাষ্টমী শুক্রবার সাতক্ষীরায় ডেঙ্গুতে নারীর মৃত্যু আন্তর্জাতিক দাস বাণিজ্য স্মরণ ও রদ দিবস দেশ নিয়ে চাওয়া পাওয়া পোল্যান্ডে বজ্রপাতে ৪ পর্বতারোহীর মৃত্যু যুবলীগ নেতাকে ধরে নিয়ে গুলি করে হত্যা করলো রোহিঙ্গারা