artk
শুক্রবার, আগষ্ট ২৩, ২০১৯ ১০:৪৪   |  ৮,ভাদ্র ১৪২৬
মঙ্গলবার, আগষ্ট ৬, ২০১৯ ৬:২৪

শ্রীলঙ্কা থেকে বরখাস্ত হচ্ছেন হাথুরুসিংহে, নতুন কোচ মুডি!

স্পোর্টস ডেস্ক
media

অবশেষে শ্রীলঙ্কার প্রধান কোচের পদ থেকে বরখাস্ত হচ্ছেন চন্ডিকা হাথুরুসিংহে! অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন জেরোমে জয়ারত্নে। আর পরবর্তী কোচ হিসেবে টম মুডির কথাই ভাবছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (সিএলসি)। লঙ্কান সংবাদমাধ্যম আইসল্যান্ড ক্রিকেট এমনটাই জানিয়েছে।

অবশেষে শ্রীলঙ্কার প্রধান কোচের পদ থেকে বরখাস্ত হচ্ছেন চন্ডিকা হাথুরুসিংহে! অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন জেরোমে জয়ারত্নে। আর পরবর্তী কোচ হিসেবে টম মুডির কথাই ভাবছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (সিএলসি)। লঙ্কান সংবাদমাধ্যম আইসল্যান্ড ক্রিকেট এমনটাই জানিয়েছে।

২০১৯ বিশ্বকাপে ষষ্ঠ স্থান নিয়ে দেশে ফেরার পর থেকেই লঙ্কানদের কোচ হিসেবে হাথুরুসিংহের বিদায়ের কথা শোনা যাচ্ছিল। যদিও তার চুক্তি ছিল ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত। চুক্তির মেয়াদ থাকা পর্যন্ত দায়িত্ব চালিয়ে যেতে চাচ্ছিলেন হাথুরু। কিন্তু মেয়াদ শেষ হওয়ার আগেই তাকে বিদায় করে দিতে ছয় মাসের বেতন অগ্রিম দিতে রাজি হয় সিএলসি।

লঙ্কান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভার কাছ থেকে আজই (৬ আগস্ট) এই ঘোষণা পেতে যাচ্ছেন হাথুরু। তবে বোর্ডের সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে যাওয়ার হুমকি দিয়ে রেখেছেন সাবেক বাংলাদেশ কোচ। যদি তিনি এতে সফল হন, তাহলে জিওফ মার্শের ঘটনার পুনরাবৃত্তি ঘটাতে সক্ষম হবেন।

৮ বছর আগে হুট করে বরখাস্ত হওয়ার পর লঙ্কান বোর্ডের বিরুদ্ধে মামলা করেছিলেন সাবেক অজি ক্রিকেটার। অবাক করা বিষয় হলো সেবার প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট ম্যাচ জেতার মাত্র ৪ সপ্তাহ পর তাকে বরখাস্ত করা হয়। একইভাবে দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মতো টেস্ট সিরিজ জেতার ঠিক ৪ মাস পর বরখাস্ত হলেন হাথুরু।

এদিকে হাথুরুসিংহের স্থলাভিষিক্ত হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন টম মুডি। খেলোয়াড় হিসেবে অস্ট্রেলিয়ার হয়ে ১৯৮৭ ও ১৯৯৯ বিশ্বকাপজয়ী মুডি শ্রীলঙ্কার সবচেয়ে সফল কোচদের একজন। তার সময়ে শ্রীলঙ্কা ক্রিকেটবিশ্বের অন্যতম পরাশক্তি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছিল। সাম্প্রতিক সময়ে তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়দ্রাবাদ ও বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) রংপুর রাইডার্সের কোচ হিসেবে সাফল্যের স্বাক্ষর রেখেছেন।

রোহিঙ্গাদের আর বসিয়ে বসিয়ে খাওয়াতে পারব না: পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সফরের আগে আবুধাবিতে প্রস্তুত হচ্ছেন রশিদ বাহিনী ভ্যানিটি ব্যাগে পাওয়া গেলো ২৫ বোতল ফেনসিডিল ভালুকায় অজ্ঞানপার্টির কবলে পুলিশ অধ্যাপক মোজাফফর আহমদ আর নেই ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক গ্রেপ্তার রোহিঙ্গ প্রত্যাবাসনে সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ: রিজভী কুমিল্লায় ট্রেনের নিচে কাটা পড়ে কিশোর-কিশোরী নিহত নারীকর্মীর সঙ্গে জামালপুরের ডিসির অন্তরঙ্গ ভিডিও ভাইরাল ভুটানকে উড়িয়ে দিয়ে সাফ শুরু করলো বাংলাদেশ সাকিব না থাকলে সব কিছুই কঠিন হবে: তাইজুল সাতক্ষীরায় সাপের কামড়ে বেদের মৃত্যু মেয়েকে ধর্ষণচেষ্টা, সৎ বাবা আটক রাঙ্গামাটিতে সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত ‘বোন হত্যা ও ধর্ষণের বিচার চাইতে এসেছি’ আমাজনে আগুন আন্তর্জাতিক সংকট: ম্যাক্রোঁ অফিসে ঘুমালে বাড়ে কাজের মান ৯ ঘণ্টার বেশি বসে কাজ করলে অকালে মৃত্যু রোহিঙ্গাদের ফিরে যাওয়ার পরিস্থিতি মিয়ানমারে নেই: জাতিসংঘ গাজীপুরে ছাত্রলীগ নেতাদের ওপর হামলা, আহত ৪ মোহাম্মদপুরে ছাদ থেকে পড়ে মিস্ত্রির মৃত্যু বউ কথা কও ‘মাদক বিক্রেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার’ দুই সপ্তাহ ধরে পুড়ছে পৃথিবীর ‘ফুসফুস’ শুভ জন্মাষ্টমী শুক্রবার সাতক্ষীরায় ডেঙ্গুতে নারীর মৃত্যু আন্তর্জাতিক দাস বাণিজ্য স্মরণ ও রদ দিবস দেশ নিয়ে চাওয়া পাওয়া পোল্যান্ডে বজ্রপাতে ৪ পর্বতারোহীর মৃত্যু যুবলীগ নেতাকে ধরে নিয়ে গুলি করে হত্যা করলো রোহিঙ্গারা