artk
রোববার, ডিসেম্বার ৮, ২০১৯ ১০:০৪   |  ২৪,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, আগষ্ট ৬, ২০১৯ ৬:২৩

মাশরাফিকে বিদায় দিতেই জিম্বাবুয়ের জন্য অপেক্ষা বিসিবির!

media

জিম্বাবুয়ের অপেক্ষায় আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জিম্বাবুয়ের পক্ষ্য থেকে কোনো সিদ্ধান্ত না আসা পর্যন্ত সেপ্টেম্বরের সিরিজ নিয়ে কিছু বলতে পারছে না বিসিবি। প্রশ্ন উঠেছে, কেন জিম্বাবুয়ের জন্য অপেক্ষা?

জিম্বাবুয়ের অপেক্ষায় আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জিম্বাবুয়ের পক্ষ্য থেকে কোনো সিদ্ধান্ত না আসা পর্যন্ত সেপ্টেম্বরের সিরিজ নিয়ে কিছু বলতে পারছে না বিসিবি। প্রশ্ন উঠেছে, কেন জিম্বাবুয়ের জন্য অপেক্ষা?

আপাতত বাংলাদেশ দলের কোনো খেলা নেই। আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশ দলের ব্যস্ততা শুরু আগামী মাস থেকে। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টটি শুরু হওয়ার কথা ৫ সেপ্টেম্বর। কিন্তু টেস্টের পরে ত্রিদেশীয় সিরিজ হওয়ার কথা ছিল। জিম্বাবুয়ে এলে টি-টোয়েন্টি সংস্করণে সিরিজটা হবে ত্রিদেশীয়। 

আর না এলে আফগানিস্তানের সঙ্গে তিন ম্যাচের দ্বিপক্ষীয় টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। বিসিবি দুটি উপায়ই ভেবে রেখেছে। আইসিসির নিষেধাজ্ঞার কারণে জিম্বাবুয়ের আসা-না আসা নিয়ে একটু সংশয় তৈরি হয়েছে। 

এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী বলেন,“ জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড তাদের সরকারের সঙ্গে কথা বলছে। কালও জানিয়েছে যে তারা ইতিবাচকভাবে এগোচ্ছে। আজ-কালের মধ্যে এটা নিয়ে চূড়ান্ত কিছু জানা যাবে।’

আসলে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডই বিসিবিকে অনুরোধ করে সময় চেয়ে নিয়েছে। তারা সেপ্টেম্বরে ত্রিদেশীয় সিরিজ খেলতে ভীষণ আগ্রহী। যেহেতু জিম্বাবুয়ে ক্রিকেটের সংকটটা আর্থিক। ক্রিকেটাররা এখন বেতন পাচ্ছেনা। প্রশ্ন উঠেছে, গাঁটের পয়সা খরচ করে বিসিবি তাদের নিয়ে আসবে কি না?

এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী বলেন,“ যেটা রীতি সে অনুযায়ী জিম্বাবুয়ে আসবে। বিমান ভাড়া ও খেলোয়াড়দের ম্যাচ ফি জিম্বাবুইয়ান ক্রিকেট বোর্ডই দেখবে। বিসিবি দেখবে হোটেল, স্থানীয় যাতায়াত, নিরাপত্তা—যেটি সব স্বাগতিক বোর্ডই দেখে থাকে। আর আইসিসির সঙ্গে যে সমস্যাটা আছে, সেটি দ্রুত সমাধান হয়ে গেলে অক্টোবরে আরব আমিরাতে টি-টোয়েন্টি কোয়ালিফাইং খেলার কথা জিম্বাবুয়ের। এই টুর্নামেন্টে অংশ নিতে পারলে দুবাই পর্যন্ত বিমান ভাড়া তারা আইসিসি থেকেই পাবে।”

ভেতরের খবর হল, ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাবে বিদায় জানাতেই ত্রিদেশীয় সিরিজ আয়োজন করতে যাচ্ছে বিসিবি। বিসিবির সভাপতি প্রধান নাজমুল হাসান পাপন ইংল্যান্ড বিশ্বকাপ শেষে লন্ডনে বসেই জানিয়ে দিয়েছেন, মাশরাফির বিদায়টা হবে স্মরণীয়। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সে সফলতম ও এক নম্বর অধিনায়ক। তাই তার আনুষ্ঠানিক বিদায়ের দিনটিকে রঙিন করে রাখতে যা যা করণীয় তা করবে বোর্ড।

বিসিবির প্রধান আরও বলেন, মাশরাফির আনুষ্ঠানিক বিদায়ী ম্যাচ হবে দেশের মাটিতে। যাতে করে নিজ দেশ, জাতি, চেনা জানা পরিবেশ আর ভক্ত, সমর্থক, সুহৃদ, শুভানুধ্যায়ী সবার সামনেই আনুষ্ঠানিকভাবে বিদায় জানাতে পারেন তিনি। তার মানে ধরেই নেয়া যায় অধিনায়ক মাশরাফির বিদায় হবে বীরের মত। একটা জাকজমকপূর্ণ আয়োজন ও উৎসব মুখর পরিবেশে।

৩৯তম বিসিএস থেকে আরও ১৬৮ চিকিৎসক নিয়োগ থানায় আসা জনগণের সঙ্গে ভালো আচরণ করার নির্দেশ আইজিপির ডিএসইর পরিচালক নির্বাচনের মনোনয়ন সংগ্রহ সোমবার সচিবালয় এলাকায় হর্ন বাজালে জেল পর্দা উঠলো বঙ্গবন্ধু বিপিএলের ভুয়া দুদক চক্র আটক হাইকোর্টে হট্টগোলকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নোটিশ মিথিলা ফাহমির অন্তরঙ্গ ছবি সরানোর নির্দেশ পাটকল শ্রমিকদের আমরণ অনশনের হুমকি জেলার সিনেমা হলগুলোর প্রতি দৃষ্টি দিতে হবে: প্রধানমন্ত্রী জমকালো আয়োজনে বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী শুরু ইটিআইএনধারীদের রিটার্ন দা‌খি‌লে বাধ্য করা হবে: এনবিআর চেয়ারম্যান ফাইনালের আগে শ্রীলঙ্কার সাথে হার বাংলাদেশের জার্মানিতে সায়েন্টিস্ট অ্যাওয়ার্ড পেলেন ২ বাংলাদেশি বেগম রোকেয়া পদক পাচ্ছেন ৫ বিশিষ্ট নারী টাইগারদের সাথে দিবা-রাত্রির টেস্ট খেলতে চায় পাকিস্তান অভিযোগ প্রমাণ করে গণমাধ্যমে উপস্থাপন করুন, পদত্যাগ করবো: নুর খালেদার জামিন নিয়ে সরকার ‘জঘন্য নাটক’ করছে: ফখরুল দুর্নীতি করলে কাউকে ছাড় নয়: দুদক চেয়ারম্যান বিএনপির অপর নাম এখন নালিশ দল: কাদের যাত্রীর জ্যাকেটে কোটি টাকার সোনা পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন রুম্পার প্রেমিক সৈকত চার দিনের রিমান্ডে ট্রিপল মার্ডারের সঙ্গে জড়িত সন্দেহে আটক দুই শ্বাসরুদ্ধ ফাইনালে বাংলাদেশের মেয়েদের সোনা জয় রুম্পার বন্ধু সৈকতকে রিমান্ডে চায় পুলিশ রুম্পা হত্যার বিচার দাবিতে উত্তাল স্টামফোর্ড চাকরিতে প্রবেশের বয়স সীমা ৩৫ করার দাবিতে গণঅনশন দিল্লিতে ভয়াবহ আগুনে নিহত ৪৩ সন্ধ্যায় ঝগড়া, রাতে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা