artk

স্টাফ রিপোর্টার

রোববার, আগষ্ট ৪, ২০১৯ ১২:১৫

সুপ্রিম কোর্টে অবকাশকালীন বেঞ্চ গঠন

media

সাপ্তাহিক ছুটি, ঈদুল আজহার সরকার ঘোষিত অন্যান্য ছুটি এবং কোর্টে অবকাশের কারণে রোববার ৪ আগস্ট থেকে ১৭ আগস্ট পর্যন্ত টানা ১৪ দিন সুপ্রিমকোর্টের হাইকোর্ট ও আপিল বিভাগে নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ থাকবে।

১৮ আগস্ট থেকে যথারীতি শুরু হবে সর্বোচ্চ আদালতের নিয়মিত বিচারিক কার্যক্রম। এ সময় নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ থাকলেও আপিল ও হাইকোর্ট বিভাগে জরুরি বিষয় নিষ্পত্তির জন্য অবকাশকালীন বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নির্দেশে অবকাশে জরুরি বিষয় নিষ্পত্তির জন্য সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে বেঞ্চ গঠন করা হয়েছে।

হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার মো. আব্দুছ সালাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, হাইকোর্টের পাঁচটি দ্বৈত বেঞ্চ এবং তিনটি একক বেঞ্চে অবকাশে জরুরি মামলা সংক্রান্ত কার্যক্রম চলবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অবকাশকালীন সময়ে বিচারপতি এস, এম এমদাদুল হক ও বিচারপতি এস, এম কুদ্দুস জামান সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ এবং বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ ফৌজদারি সংক্রান্ত আবেদনপত্র শুনবেন। বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খান দেওয়ানি সংক্রান্ত মামলা শুনানি করবেন।

বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি এস, এম মনিরুজ্জামান এবং বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি মোহাম্মদ আলী সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চে রিট মোশনসহ সকল প্রকার রিট বিষয়াদির শুনানি হবে।

বিচারপতি মো. খসরুজ্জামান একক বেঞ্চে দেওয়ানী সংক্রান্ত, বিচারপতি মো. সেলিমের একক বেঞ্চে ফৌজদারি সংক্রান্ত এবং বিচারপতি মুহাম্মদ খরশীদ আলম সরকার একক বেঞ্চে আদিম অধিক্ষেত্রাধীন বিষয়, সাকসেশন আইন, দেওয়ানি সংক্রান্ত বিভিন্ন বিষয়াদির ওপর মামলায় শুনানি অনুষ্ঠিত হবে। এ বিষয়ে বিস্তারিত সুপ্রিমকোর্টের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।

বরগুনা-২ আসনের এমপিসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা ফাইনালে টস জিতে ফিল্ডিংয়ে খুলনা নিষিদ্ধ হলেন কাগিসো রাবাদা সন্ধ্যায় ফাইনাল বিপিএলের নতুন চ্যাম্পিয়নের কে আমিই একমাত্র ঢাকার উন্নয়নে সুনির্দিষ্ট রূপরেখা দিয়েছি: তাপস বিএনপি নির্বাচনকে বিতর্কিত করতে নির্বাচনে অংশ নেয়: শিক্ষামন্ত্রী ইউক্রেনের প্রধানমন্ত্রীর পদত্যাগ নির্বাচন পেছানোর দাবির অনশনে ঢাবির চার শিক্ষার্থী অসুস্থ পুলিশ কন্ট্রোল রুম ভবন থেকে লাফিয়ে কনস্টেবলের আত্মহত্যা উত্তরায় বেপরোয়া গতির বাস কেড়ে নিলো ২ জনের প্রাণ পুরান ঢাকার ঐতিহ্য পুনরুজ্জীবিত করার অঙ্গীকার তাপসের ধর্মীয় উৎসবের সম্মানে ইসি আলোচনা করে সমাধান করতে পারে: কাদের সৌদি থেকে ১৬ দিনে দেড় হাজার বাংলাদেশি ফেরত ইরানে ৮ বছর পর দোয়ায় নেতৃত্ব দেবেন খামেনি চট্টগ্রামে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ দ্বিতীয় বিয়ে করতে ইচ্ছুকদের জন্য অভিনব অফার খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীতে বিএনপির বিক্ষোভ মুক্তি পেল অভিনেত্রী স্পর্শিয়ার ‘কাঠবিড়ালী’ ট্রাম্পের অভিশংসন বিচারের আনুষ্ঠানিকতা শুরু ইজতেমায় ৩ মুস‌ল্লির মৃত্যু লাখ টাকায় বিক্রি হলো ১টি মাছ! মানুষ কেন ভয় পায়? শীতে নাক বন্ধ হলে যা করণীয় মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষ, আহত ৫ যুদ্ধ এড়াতে বিশ্বনেতাদের সঙ্গে সংলাপ চান রুহানি ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু রাজধানীতে সড়ক দুর্ঘটনায় মামা-ভাগ্নে নিহত ইংরেজি ভাষায় দেশের প্রথম সিনেমা ‘দ্য গ্রেভ’ দেশের আইটি খাতের আয় গার্মেন্টস খাতকে ছাড়িয়ে যাবে: জয় ভারতের পেঁয়াজ আনার বিষয় বিবেচনা করা হবে: বাণিজ্যমন্ত্রী