artk
সোমবার, সেপ্টেম্বার ২৩, ২০১৯ ৮:০৩   |  ৮,আশ্বিন ১৪২৬
মঙ্গলবার, জুলাই ৩০, ২০১৯ ৯:২০

সিডনিতে এআইইউবি এলামনাই ‘উইন্টার ইভেন্ট’ অনুষ্ঠিত

নাইম আবদুল্লাহ সিডনি সংবাদদাতা
media

যে এআইইউবি বেসরকারি বিশ্ববিদ্যলয়টি ১৯৯৪ সাল থেকে বাংলাদেশে শিক্ষা ব্যবস্থায় স্নাতক এবং স্নাতকোত্তর পর্যায়ে সাফল্যজনকভাবে বিশেষ ভূমিকা রেখে আসছে।

সিডনির মিন্টোস্থ রণমুর মিলনায়তনে বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে অন্যতম এআইইউবি এর এলামনাই অস্ট্রেলিয়ার উইন্টার ইভেন্ট ২০১৯ অনুষ্ঠিত হয়।

গত ২৮ জুলাই (রোববার) ষষ্ঠবারের মতো আয়োজিত এই পুনর্মিলনীতে এআইইউবির অস্ট্রেলিয়া প্রবাসী প্রাক্তন ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করেন।  প্রায় ২০০ এর অধিক প্রাক্তন ছাত্র-ছাত্রী ও তাদের পরিবারদের উপস্থিতি একটি মিলনমেলায় রূপ নেয়।

অনুষ্ঠানে এআইইউবির প্রথম ব্যাচ থেকে শুরু করে সম্প্রতি স্নাতকোত্তীর্ণ শিক্ষার্থী এবং সিডনি ও ক্যানবেরা থেকে বাংলাদেশি এবং প্রাক্তন নেপালি ছাত্রছাত্রীদের অংশগ্রহণ করে। 

পবিত্র কুরআন তেলওয়াত এবং  বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে দিনব্যাপী এই  অনুষ্ঠান শুরু হয় বেলা সাড়ে বারোটায়। এআইইউবির প্রাক্তন শিক্ষার্থীরা এবং সিডনীর প্রখ্যাত বাংলাদেশি ব্যান্ড ’কৃষ্টি’ ও ‘এইট নোটস’ মনোমুগ্ধকর সংগীত পরিবেশন করে সবাইকে মাতিয়ে রাখে। এছাড়াও শিশুদের জন্য ছিল ফেইস পেইন্টিং ও নানাবিধ খেলার ব্যবস্থা।

অনুষ্ঠানের এআইইউবির প্রথম ব্যাচের সিনিয়র শিক্ষার্থী খায়রুল আজাদ বক্তব্যে এলামনাইয়ের আগামীর দিক নির্দেশনা পূর্বক কিছু প্রস্তাব রাখেন, যার মধ্যে নতুন মাইগ্রেন্ট হওয়া শিক্ষার্থীদের প্রবাসের বাসস্থান ও কর্মসংস্হানের মাধ্যমে প্রাথমিক নানাবিধ সহযোগিতার কথা উল্লেখযোগ্য।

অনুষ্ঠানের শব্দ ও কারিগরি সহযোগিতায় ছিলেন তৃতীয় ব্যাচের বেলায়েত রবিন। দুপুরের খাবার পরিবেশনের পর প্রাক্তন শিক্ষার্থীদের জন্য ছিল কুইজ প্রতিযোগিতা, মজার গেম শো ও পুরস্কার বিতরণী পর্ব। প্রাক্তন শিক্ষার্থীদের নানা বিষয়ে মত-বিনিময়, পরবর্তী অনুষ্ঠানের ব্যাপারে আলোচনা, ও শীতের বিকেলে বাংলাদেশের ঐতিহ্য মজাদার চা-মুড়ি পরিবেশনের মাধ্যমে এআইইউবি’র পরিচিত মুখ সাঈফ, শাহরিয়া মাহবুব এবং রায়হান সিদ্দিক এ বছরের শেষ নাগাদ মেলবোর্নে আরেকটি পূণর্মিলনীর আশ্বাস দিয়ে দিনব্যাপী এই চমৎকার অনুষ্ঠানটির সমাপ্তি ঘোষণা করেন।

উল্লেখ্য, যে এআইইউবি বেসরকারি বিশ্ববিদ্যলয়টি ১৯৯৪ সাল থেকে বাংলাদেশে শিক্ষা ব্যবস্থায় স্নাতক এবং স্নাতকোত্তর পর্যায়ে সাফল্যজনকভাবে বিশেষ ভূমিকা রেখে আসছে।

মুশফিকের চেয়ে লিটন ফিল্ডিংয়ে ভালো! স্পা সেন্টারে অভিযান: রিমান্ডে ২ পুরুষ, কারাগারে ১৬ নারী ফাইনালে সেরা পারফরম্যান্স দেখতে চান প্রধান কোচ ডমিঙ্গো জয় নিয়েই দেশে ফিরতে চায় আফগানরা বাঘারপাড়ায় দুস্থদের চাল নিয়ে নয়ছয় ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমে আদালতের স্থগিতাদেশ চীন সফরে তালেবান প্রতিনিধি দল ক্যাসিনোয় জড়িত কাউন্সিলরের বিরুদ্ধে মন্ত্রণালয় ব্যবস্থা নেয়নি জমি দখলের অভিযোগে মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে মামলা হবিগঞ্জে সাংবাদিক হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন ক্যাসিনো-জুয়া: ফু-ওয়াং ক্লাবে পুলিশের অভিযান হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার দেয়া যাবে ফেসবুকে আশুগঞ্জ পাওয়ার বন্ডের আইপিও আবেদন শুরু কেনিয়ায় স্কুল ধসে পড়ে ৭ শিশুর মৃত্যু মালয়েশিয়ার হাসপাতালে জয়নাল হাজারী চাঙ্গা পুঁজিবাজার রোহিঙ্গাদের এনআইডি: নির্বাচন কর্মকর্তাসহ ৭ জনের বিরুদ্ধে দুদক মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম স্থানে বাংলাদেশ খুলনায় ৫ পুলিশের বিরুদ্ধে ধর্ষণের মামলা আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে সেনা হামলা: নিহত ৩৫ ‘গডফাদার-গ্র্যান্ডফাদার যারাই অপরাধ করবে শাস্তি পেতে হবে’ মাদক-দুর্নীতির চক্র না ভাঙ্গা পর্যন্ত অভিযান চলবে: কাদের ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, সাংবাদিকসহ আহত ১৫ যুবলীগ নেতা শামীমের ব্যাংক হিসাবে ৩০০ কোটি টাকা জুয়া থেকে হুইপের আয় ১৮০ কোটি টাকা, দাবি পুলিশ পরিদর্শকের ‘পুলিশের ওপর হামলায় ব্যবহৃত বোমার সঙ্গে উদ্ধার হওয়া বিস্ফোরকের মিল রয়েছে’ খাগড়াছড়িতে সড়কের পাশে অজ্ঞাত নারীর লাশ নিউ ইয়র্ক আ.লীগের সেক্রেটারি ইমদাদ গ্রেপ্তার ভিসি’র পদত্যাগের দাবিতে পঞ্চম দিনের মতো অনশনে শিক্ষার্থীরা ফতুল্লায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ