artk

কুমিল্লা সংবাদদাতা

রোববার, জুলাই ২৮, ২০১৯ ৯:০৪

কুমিল্লায় ভয়ংকর অপরাধী চক্র আটক

media

কুমিল্লায় ভয়ঙ্কর এক অপরাধী চক্রকে আটক করেছে র‌্যাব। কুমিল্লা র‌্যাব ১১ সিপিসি-২ এর এই অভিযানে নগরীতে ভয়ংকর এক অপরাধ জগতের অবসান হলো। 

অপহরণ, ব্ল্যাক-মেইল, অস্ত্র, ইয়াবা, দেহ ব্যবসা থেকে শুরু করে বহু অপরাধের মূল হোতা স্বামী-স্ত্রী মাহফুজ ও রিনা। দুজনকে আটকের পর জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে উদ্ধার করা দুটো পেনড্রাইভ ও মোবাইল মেমোরিকার্ড থেকে কুমিল্লার বিভিন্ন এলাকার নারী-পুরুষসহ অন্তত ২০/২২ জন ভিকটিমের ভিডিও ছবিসহ নানা তথ্য উদ্ধার হয়। যেখানে নানাভাবে নারী, অস্ত্র ও মাদক দিয়ে ফাঁসিয়ে জনপ্রতিনিধি থেকে শুরু করে বিশিষ্ট ব্যবসায়ী, চাকরিজীবী, রাজনৈতিক নেতা, শিক্ষার্থী ও একাধীক প্রবাসীও রয়েছেন। নগরীর হাউজিং এস্টেট এলাকার তিনটি ভাড়া বাসায় চলতো তাদের এসব অপকর্ম। আর এর সাথে জড়িতদের কয়কজনের পরিচয় পেয়ে র‌্যাব ও প্রশাসনকে ভাবিয়ে তুলেছে। সঙ্গবদ্ধ এই চক্রের সাথে জড়িত নেতা, কথিত সাংবাদিক, নকল প্রশাসনের লোক ও সরকারি চাকরীজীবীসহ আরো ৮/৯ জন। 

সদর দক্ষিণ উপজেলার ধনাইতরী গ্রামের মৃত হাকিমের ছেলে ইব্রাহিম নামের এক ব্যবসায়ীর অভিযোগের প্রেক্ষিতে নগরীর হাউজিং এর ব্লক-এ সেকশন-৪ প্লট নং ১ এর কুমিল্লা শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর আব্দুল হাফিজের তৃতীয় তলার বাসা থেকে স্বামী স্ত্রী ধনাইতরীর ইউসুফের ছেলে মাহফুজ ও মাহফুজের স্ত্রী রিনাকে আটক করে র‌্যাব। আটকের খবর পেয়ে ভুক্তভোগী অনেকেই র‌্যাব অফিসে এসে অভিযোগ করতে দেখা গেছে। তাজুল নামে এক ভুক্তভোগীও অভিযোগ করেন। তিনি অভিযোগ করে বলেন, “গত ডিসেম্বরে রাস্তা থেকে কৌশলে ডেকে এক নারীকে দিয়ে বাসায় ঢুকিয়ে আমাকে উলঙ্গ করে শারীরিক নির্যাতন করে এক লাখ টাকা আদায় করে। এখনো নানাভাবে হুমকি ধমকি দিচ্ছে। তাদের আটকের খবর পেয়ে আমি আসছি। আমিও তাদের বিরুদ্ধে মামলা দায়ের করব।”

এসময় তাদের কঠিন শাস্তি দাবি করতে দেখা যায় অনেককেই। লোকলজ্জার ভয়ে এতদিন অনেকেই মুখ না খুলতে পারলেও আটকের খবরে অনেককেই মুখ খুলতে দেখা গেছে।

র‌্যাব-১১ সিপিসি-২ এর ভারপ্রাপ্ত কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার প্রণব কুমার বলেন, “অভিযোগের প্রেক্ষিতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মাহফুজ ও তার স্ত্রীকে আটক করা হয়েছে। তারা সমাজের ধনাঢ্য ব্যবসায়ী, চাকরিজীবীদের টার্গেট করে হাতে অস্ত্র দিয়ে, ইয়াবা খাইয়ে, কিংবা মেয়ে দিয়ে ফাঁসিয়ে উলঙ্গ করে ভিডিও ধারণ করে লাখ লাখ টাকা আদায় করত। টাকা না দিলে ব্ল্যাকমেইল করত, ছবি ফেইসবুকসহ সামাজিক মাধ্যমে ছেড়ে দেবার হুমকি দিত। এসময় আসামিদের কাছ থেকে পেনড্রাইভসহ কিছু ডকুমেন্ট উদ্বার করা হয়েছে। আসামি মাহফুজের বিরুদ্ধে এর আগেও অস্ত্র মাদকসহ একাধিক মামলার ওয়ারেন্ট রয়েছে। অভিযোগ রয়েছে, কোটবাড়ি বিশ্বরোড এলাকায় একটি গার্ডেন রেস্টুরেন্টের পরিচালক মাহফুজ। এই রেস্টুরেন্টে ঘুরতে বা সময় কাটাতে আসা দম্পতি বা যুগলদের বাসায় ভালো ব্যবস্থা আছে বলে নিয়ে সেখানে জিম্মি করে এসব অপকর্ম চালাতো। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।”

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা