artk
মঙ্গলবার, নভেম্বার ১২, ২০১৯ ৫:২৮   |  ২৭,কার্তিক ১৪২৬

কুমিল্লা সংবাদদাতা

রোববার, জুলাই ২৮, ২০১৯ ৯:০৪

কুমিল্লায় ভয়ংকর অপরাধী চক্র আটক

media

কুমিল্লায় ভয়ঙ্কর এক অপরাধী চক্রকে আটক করেছে র‌্যাব। কুমিল্লা র‌্যাব ১১ সিপিসি-২ এর এই অভিযানে নগরীতে ভয়ংকর এক অপরাধ জগতের অবসান হলো। 

অপহরণ, ব্ল্যাক-মেইল, অস্ত্র, ইয়াবা, দেহ ব্যবসা থেকে শুরু করে বহু অপরাধের মূল হোতা স্বামী-স্ত্রী মাহফুজ ও রিনা। দুজনকে আটকের পর জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে উদ্ধার করা দুটো পেনড্রাইভ ও মোবাইল মেমোরিকার্ড থেকে কুমিল্লার বিভিন্ন এলাকার নারী-পুরুষসহ অন্তত ২০/২২ জন ভিকটিমের ভিডিও ছবিসহ নানা তথ্য উদ্ধার হয়। যেখানে নানাভাবে নারী, অস্ত্র ও মাদক দিয়ে ফাঁসিয়ে জনপ্রতিনিধি থেকে শুরু করে বিশিষ্ট ব্যবসায়ী, চাকরিজীবী, রাজনৈতিক নেতা, শিক্ষার্থী ও একাধীক প্রবাসীও রয়েছেন। নগরীর হাউজিং এস্টেট এলাকার তিনটি ভাড়া বাসায় চলতো তাদের এসব অপকর্ম। আর এর সাথে জড়িতদের কয়কজনের পরিচয় পেয়ে র‌্যাব ও প্রশাসনকে ভাবিয়ে তুলেছে। সঙ্গবদ্ধ এই চক্রের সাথে জড়িত নেতা, কথিত সাংবাদিক, নকল প্রশাসনের লোক ও সরকারি চাকরীজীবীসহ আরো ৮/৯ জন। 

সদর দক্ষিণ উপজেলার ধনাইতরী গ্রামের মৃত হাকিমের ছেলে ইব্রাহিম নামের এক ব্যবসায়ীর অভিযোগের প্রেক্ষিতে নগরীর হাউজিং এর ব্লক-এ সেকশন-৪ প্লট নং ১ এর কুমিল্লা শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর আব্দুল হাফিজের তৃতীয় তলার বাসা থেকে স্বামী স্ত্রী ধনাইতরীর ইউসুফের ছেলে মাহফুজ ও মাহফুজের স্ত্রী রিনাকে আটক করে র‌্যাব। আটকের খবর পেয়ে ভুক্তভোগী অনেকেই র‌্যাব অফিসে এসে অভিযোগ করতে দেখা গেছে। তাজুল নামে এক ভুক্তভোগীও অভিযোগ করেন। তিনি অভিযোগ করে বলেন, “গত ডিসেম্বরে রাস্তা থেকে কৌশলে ডেকে এক নারীকে দিয়ে বাসায় ঢুকিয়ে আমাকে উলঙ্গ করে শারীরিক নির্যাতন করে এক লাখ টাকা আদায় করে। এখনো নানাভাবে হুমকি ধমকি দিচ্ছে। তাদের আটকের খবর পেয়ে আমি আসছি। আমিও তাদের বিরুদ্ধে মামলা দায়ের করব।”

এসময় তাদের কঠিন শাস্তি দাবি করতে দেখা যায় অনেককেই। লোকলজ্জার ভয়ে এতদিন অনেকেই মুখ না খুলতে পারলেও আটকের খবরে অনেককেই মুখ খুলতে দেখা গেছে।

র‌্যাব-১১ সিপিসি-২ এর ভারপ্রাপ্ত কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার প্রণব কুমার বলেন, “অভিযোগের প্রেক্ষিতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মাহফুজ ও তার স্ত্রীকে আটক করা হয়েছে। তারা সমাজের ধনাঢ্য ব্যবসায়ী, চাকরিজীবীদের টার্গেট করে হাতে অস্ত্র দিয়ে, ইয়াবা খাইয়ে, কিংবা মেয়ে দিয়ে ফাঁসিয়ে উলঙ্গ করে ভিডিও ধারণ করে লাখ লাখ টাকা আদায় করত। টাকা না দিলে ব্ল্যাকমেইল করত, ছবি ফেইসবুকসহ সামাজিক মাধ্যমে ছেড়ে দেবার হুমকি দিত। এসময় আসামিদের কাছ থেকে পেনড্রাইভসহ কিছু ডকুমেন্ট উদ্বার করা হয়েছে। আসামি মাহফুজের বিরুদ্ধে এর আগেও অস্ত্র মাদকসহ একাধিক মামলার ওয়ারেন্ট রয়েছে। অভিযোগ রয়েছে, কোটবাড়ি বিশ্বরোড এলাকায় একটি গার্ডেন রেস্টুরেন্টের পরিচালক মাহফুজ। এই রেস্টুরেন্টে ঘুরতে বা সময় কাটাতে আসা দম্পতি বা যুগলদের বাসায় ভালো ব্যবস্থা আছে বলে নিয়ে সেখানে জিম্মি করে এসব অপকর্ম চালাতো। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।”

রাজনীতি গাড়ি-বাড়ি করার পেশা নয়: রাষ্ট্রপতি রাঁঙ্গার বিচারের ভার জনগণের কাছে দিলেন নূর হোসেনের মা পুত্র সন্তানের বাবা হলেন আল আমিন আইসিসি র‍্যাংকিং থেকে মুছে ফেলা হলো সাকিবের নাম রোহিঙ্গা গণহত্যা: মিয়ানমারের বিরুদ্ধে মামলা গাম্বিয়ার ৩-৪ বছরের মধ্যে সারা দেশে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত হবে: প্রতিমন্ত্রী লতা মুঙ্গেশকর আইসিইউয়ে সূচকে উত্থান লেনদেন মন্দা অবৈধ সম্পদ: দম্পতির বিরুদ্ধে মামলা ভারতে বাংলাদেশের নতুন হাইকমিশনার মুহম্মদ ইমরান ঘূর্ণিঝড় বুলবুলে নিহতের সংখ্যা বেড়ে ১৪ শাহ আমানতে চার্জার লাইটের ভেতর ৭০টি সোনার বার আটকে গেল লতিফ সিদ্দিকীর জামিন সুন্দরবনে পর্যটক প্রবেশ নিষেধ অপরাধ প্রমাণিত হওয়ায় তুরিন আফরোজকে অপসারণ: আইনমন্ত্রী রোহিঙ্গা শুধু বাংলাদেশের জন্য নয়, এ অঞ্চলে নিরাপত্তা হুমকি: প্রধানমন্ত্রী খোঁজ নেয়া হবে কার আঙুল ফুলে কলা গাছ: কাদের তুরিন আফরোজকে অপসারণ স্পেনে যৌন মিলনে ডেঙ্গুর ভাইরাস ছড়ানোর প্রমাণ শওকত আজিজের গাড়ি ঢাকা থেকেই জব্দ করেন এসপি হারুন ঘূর্ণিঝড় বুলবুলে পশ্চিমবঙ্গে প্রাণ হারালেন ৭ জন ইমার্জিং এশিয়া কাপের জন্য বাংলাদেশের দল ঘোষণা, নেতৃত্বে শান্ত শনিরআখড়ায় ৩ হাজার পিস ইয়াবা জব্দ, আটক ৩ বিতর্কিতদের দিয়ে দল ভারির দরকার নেই: ওবায়দুল কাদের ঘূর্ণিঝড় বুলবুল কেড়ে নিল ৭ তাজা প্রাণ ঘূর্ণিঝড় বুলবুল: ১২ নভেম্বরের জেএসসি-জেডিসি পরীক্ষাও পেছাল ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডব: সাতক্ষীরায় ৫০ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত এবারও বুক পেতে দিল সুন্দরবন বাবরি মসজিদ: নতুন মসজিদ নির্মাণে আলাদা জমি বরাদ্দ দিতে নির্দেশ বাংলাদেশ একটি বন্দিশালায় পরিণত হয়েছে: আনু মুহাম্মদ