artk
মঙ্গলবার, নভেম্বার ১২, ২০১৯ ৫:২৭   |  ২৭,কার্তিক ১৪২৬

নারায়ণগঞ্জ সংবাদদাতা

বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০১৯ ২:২১

ভোটারের সঙ্গে গোপন কক্ষে পোলিং অফিসার

media

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভায় ভোটকেন্দ্র রানীপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গোপন কক্ষে ভোটারের সঙ্গে পোলিং অফিসারকেও ঢুকতে দেখা গেছে। ভোট দেওয়ার গোপন কক্ষে প্রার্থীদের লোকজনও ঢুকছে। পোলিং অফিসার রমা রাণী সূত্রধর ভোটারদের সঙ্গে নিয়ে একাধিকবার ভোট দেয়ার গোপন কক্ষে ঢুকেছেন। 

‘বেশির ভাগ ভোটার একা একা ইভিএমে ভোট দিতে পারছেন না’ দাবি করে কর্তৃপক্ষের আদেশে তিনি ভোটারদের ভোট দিতে সহায়তা করছেন বলে উল্লেখ করেন।

একই কক্ষে আরেক পোলিং অফিসারর নাদিরা সুলতানা। তিনিও ভোটারদের সঙ্গে নিয়ে গোপন কক্ষে ঢুকছেন, ভোট দেয়ার পর গোপন কক্ষ থেকে বেরিয়ে আসছেন। ভোট দেয়ার এই কক্ষের পাশের কক্ষে দেখা গেলো, পৌর যুবলীগের সভাপতি রফিকুল ইসলামের এক কর্মী এক ভোটারকে নিয়ে ঢোকেন গোপন কক্ষে। ভোট দেয়া শেষ হলে রফিকুলের ওই কর্মীর কাছে পোলিং অফিসার রতন লাল দেবনাথ জানতে চান, “আপনি ভোট দেয়ার গোপন কক্ষে কেন ঢুকলেন?” তখন ওই কর্মী বলেন, যিনি ভোট দিয়েছেন তিনি তার নানী। ভোট দিতে সহায়তা করার জন্য গোপন কক্ষে তিনি ঢুকেছেন। এই কথা বলে চলে যান রফিকুলের কর্মী।

এই কক্ষের আরেক পোলিং অফিসার রিনা কর্মকার বেশির ভাগ ভোটারকে নিয়ে ঢুকছেন ভোট দেয়ার গোপন কক্ষে। কেবল এই দুটি কক্ষ নয়, এই কেন্দ্রের বেশির ভাগ ভোটারকে সঙ্গে নিয়ে ভোট দেয়ার গোপন কক্ষে ঢুকছেন পোলিং অফিসারেরা। এ ব্যাপারে জানতে চাইলে রানীপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মোহাম্মদ আশরাফুল আলম চৌধুরী দাবি করেন, “ভোটারদের সহায়তা করার জন্য পোলিং অফিসার ভোটারদের নিয়ে ভোট দেয়ার গোপন কক্ষে ঢুকছেন। বেশির ভাগ ভোটার একা একা ইভিএমে ভোট দিতে পারছেন না। ভোট দেয়ার সময় ভোটারের সঙ্গে তিনি নিজেও ভোট দেয়ার গোপন কক্ষে উপস্থিত ছিলেন। ভোটারদের সহায়তা না করলে নির্ধারিত সময়ের মধ্যে ভোটগ্রহণ শেষ করা সম্ভব নয়।”

প্রিসাইডিং অফিসার মোহাম্মদ আশরাফুল আলম স্বীকার করেন, “ভোট দেয়ার সময় ভোটারের সঙ্গে গোপন কক্ষে কারও থাকার সুযোগ নেই। এটা সম্পূর্ণ বেআইনি।”

মোহাম্মদ আশরাফুল আলম বলেন, “ইভিএমে কীভাবে ভোট দিতে হবে তা ভোটারদের শেখানো হয়েছে। কিন্তু এই কেন্দ্রের বেশির ভাগ ভোটার ভোট দেয়ার প্রশিক্ষণ নিতে আসেননি। 

তিনি জানান, রানীপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার আছেন দুই হাজারের বেশি। কিন্তু ভোট দেয়ার প্রশিক্ষণ নিয়েছেন দু শ জনের মতো।

বৃহস্পতিবার সকাল ৯ টায় নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত। কাঞ্চন পৌরসভায় মেয়র পদে মোট প্রার্থী চারজন। তাদের মধ্যে নৌকা প্রতীক নিয়ে লড়ছেন পৌর যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান মেয়র ও কাঞ্চন পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক দেওয়ান আবুল বাশার, পৌরসভার প্রথম মেয়র ও পৌর বিএনপির সহসভাপতি মজিবর রহমান ও জেলা যুবদলের সহসভাপতি আমিরুল ইসলাম।

রাজনীতি গাড়ি-বাড়ি করার পেশা নয়: রাষ্ট্রপতি রাঁঙ্গার বিচারের ভার জনগণের কাছে দিলেন নূর হোসেনের মা পুত্র সন্তানের বাবা হলেন আল আমিন আইসিসি র‍্যাংকিং থেকে মুছে ফেলা হলো সাকিবের নাম রোহিঙ্গা গণহত্যা: মিয়ানমারের বিরুদ্ধে মামলা গাম্বিয়ার ৩-৪ বছরের মধ্যে সারা দেশে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত হবে: প্রতিমন্ত্রী লতা মুঙ্গেশকর আইসিইউয়ে সূচকে উত্থান লেনদেন মন্দা অবৈধ সম্পদ: দম্পতির বিরুদ্ধে মামলা ভারতে বাংলাদেশের নতুন হাইকমিশনার মুহম্মদ ইমরান ঘূর্ণিঝড় বুলবুলে নিহতের সংখ্যা বেড়ে ১৪ শাহ আমানতে চার্জার লাইটের ভেতর ৭০টি সোনার বার আটকে গেল লতিফ সিদ্দিকীর জামিন সুন্দরবনে পর্যটক প্রবেশ নিষেধ অপরাধ প্রমাণিত হওয়ায় তুরিন আফরোজকে অপসারণ: আইনমন্ত্রী রোহিঙ্গা শুধু বাংলাদেশের জন্য নয়, এ অঞ্চলে নিরাপত্তা হুমকি: প্রধানমন্ত্রী খোঁজ নেয়া হবে কার আঙুল ফুলে কলা গাছ: কাদের তুরিন আফরোজকে অপসারণ স্পেনে যৌন মিলনে ডেঙ্গুর ভাইরাস ছড়ানোর প্রমাণ শওকত আজিজের গাড়ি ঢাকা থেকেই জব্দ করেন এসপি হারুন ঘূর্ণিঝড় বুলবুলে পশ্চিমবঙ্গে প্রাণ হারালেন ৭ জন ইমার্জিং এশিয়া কাপের জন্য বাংলাদেশের দল ঘোষণা, নেতৃত্বে শান্ত শনিরআখড়ায় ৩ হাজার পিস ইয়াবা জব্দ, আটক ৩ বিতর্কিতদের দিয়ে দল ভারির দরকার নেই: ওবায়দুল কাদের ঘূর্ণিঝড় বুলবুল কেড়ে নিল ৭ তাজা প্রাণ ঘূর্ণিঝড় বুলবুল: ১২ নভেম্বরের জেএসসি-জেডিসি পরীক্ষাও পেছাল ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডব: সাতক্ষীরায় ৫০ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত এবারও বুক পেতে দিল সুন্দরবন বাবরি মসজিদ: নতুন মসজিদ নির্মাণে আলাদা জমি বরাদ্দ দিতে নির্দেশ বাংলাদেশ একটি বন্দিশালায় পরিণত হয়েছে: আনু মুহাম্মদ