artk
সোমবার, নভেম্বার ১৮, ২০১৯ ১১:৩৮   |  ৪,অগ্রহায়ণ ১৪২৬

সাতক্ষীরা সংবাদদাতা

বুধবার, জুলাই ২৪, ২০১৯ ২:০৭

সাতক্ষীরায় গণপিটুনি এড়াতে পরিচয়পত্র সঙ্গে রাখছেন ভিক্ষুক ও সাধারণ মানুষ

media

সাতক্ষীরায় গণপিটুনি থেকে বাঁচতে নিজেদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সঙ্গে রাখতে শুরু করেছেন ভিক্ষুকরা। অনেকে আবার পৌর মেয়র, কাউন্সিলর ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বারদের কাছ থেকে নাগরিক সনদ ও বাড়তি পরিচয়পত্রও সংগ্রহ করে সঙ্গে রাখছেন।

শুধু তাই নয়, গ্রাম থেকে শহরে কিংবা শহর থেকে গ্রামে নিয়মিত যাতায়াতকারী সাধারণ মানুষ, বিশেষ করে দরিদ্র জনগোষ্ঠী অনেকেই সঙ্গে রাখার চেষ্টা করছেন পরিচয়পত্র। অনেকের কাছে দেখা গেছে স্মার্টকার্ডও।

আকলিমা বেগম দীর্ঘদিন ধরেই ভিক্ষাবৃত্তি করেন। তিনিও সঙ্গে রাখছেন নিজের জাতীয় পরিচয়পত্র। এ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, “বাপ বাঁচতি গেলি কার্ড রাখতি পারলি ভালো। শুনতিছি নাই পিটায় মারতিছে। যেহানে যাই কার্ড নিয়ে যাতিছি।”

এদিকে, ছেলেধরা গুজব ছড়িয়ে কাউকে গণপিটুনি দেয়া থেকে মানুষকে বিরত রাখতে এবং সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নানা প্রচার চালাচ্ছে সাতক্ষীরা পুলিশ। মাইকিং করে বলা হচ্ছে, “গণপিটুনি নয়, কাউকে সন্দেহ হলে পুলিশে খবর দিন। নিজের হাতে আইন তুলে নেবেন না।”

এ ছাড়া বিভিন্ন কিন্ডারগার্টেন স্কুলে যাতায়াতকারী শিশু ও অভিভাবকদের সচেতন করে তোলার কাজও চলছে।”

সাতক্ষীরার ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. ইলতুৎমিশ বলেন, “জেলার সব থানা পুলিশের মাধ্যমে মাইকিং শুরু করা হয়েছে। কারো গতিবিধি সন্দেহজনক হলে নিকটস্থ পুলিশকে খবর দিতে বলা হয়েছে। মোটেও নিজের হাতে আইন তুলে নেয়া যাবে না।”

 

তারেক রহমানই ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ শুরু করেন: ফখরুল রাঙ্গামাটিতে জেএসএসের দুই পক্ষের গোলাগুলিতে নিহত ৩ রিভিউ পরিবর্তন: ইমনের পরিবর্তে কায়কোবাদ ২৮৭ জনকে নিয়োগ দিবে দুদক ৫ দিনে রাজস্ব আদায় ১ হাজার ৬৫৮ কোটি টাকা শোভন-রাব্বানীসহ ১০৫ জনের সম্পদের অনুসন্ধানে দুদক মুনাফা ছাড়া পেঁয়াজ বিক্রির আহবান মেয়র খোকনের লোহাগড়ায় ডেঙ্গু জ্বরে যুবকের মৃত্যু সড়ক আইন বাস্তবায়ন হবেই: ওবায়দুল কাদের বিজ্ঞাপনে ক্যাটরিনার জায়গায় বাংলাদেশের মিম! মধ্যপ্রাচ্যের ৫ দেশে গৃহকর্মী না পাঠাতে রিট র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমকে হাই কোর্টে তলব ‘অতি দ্রুত’ পেঁয়াজের বাজার স্বাভাবিক হয়ে আসবে: বাণিজ্য সচিব শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা ক্যালিফোর্নিয়ায় পারিবারিক অনুষ্ঠানে গুলিতে নিহত ৫, আহত ১০ ‘আইনের লাগাম ছিঁড়তে’ ১০ জেলায় বাস বন্ধ সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি না করার নির্দেশ মন্ত্রীর ‘গ্রামীণফোনের বিষয়ে আদালতের বাইরে কোনো মীমাংসা নয়’ আবরার হত্যা: পলাতক ৪ জনের বিরুদ্ধে পরোয়ানা রাজধানীতে বায়ু দূষণ চরম মাত্রায় ঠেকেছে বিমানে আমদানির খবরে কমছে পেঁয়াজ দাম এরশাদপুত্র এরিককে খেতে না দেয়ার অভিযোগ নওগাঁয় ট্রাকচাপায় মা-মেয়ে নিহত ২২-২৪ নভেম্বর শালুক-এর লেখক পাঠক শুভাকাঙ্ক্ষীদের নিবিড় সম্মিলন চৌমুহনীতে আগুনে অর্ধশতাধিক দোকান পুড়ে ছাই কানাডার সম্মানজনক জাতিগত পুরস্কার পেয়েছেন প্রবাসী বাংলাদেশি সোনাইমুড়ীতে বাস-মোটরসাইকেল সংঘর্ষে ৩ আরোহীর মৃত্যু ঝিনাইদহে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত নুডলস খাওয়া নিয়ে পায়রা বিদ্যুৎকেন্দ্রে চীনা শ্রমিক খুন পেঁয়াজের কেজি ৫৫ টাকার বেশি হলেই জরিমানা