artk
রোববার, ডিসেম্বার ৮, ২০১৯ ৫:২৮   |  ২৪,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

বুধবার, জুলাই ২৪, ২০১৯ ৯:০৬

রাজধানীর দুই স্থানে বোমা উদ্ধার

media

রাজধানীর সংসদ ভবন সংলগ্ন খামারবাড়ী এলাকা থেকে বোমাসদৃশ বস্তু উদ্ধার করে নিষ্ক্রিয় করে দেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

রাজধানীর সংসদ ভবন সংলগ্ন খামারবাড়ী এলাকা থে‌কে বোমা বস্তু উদ্ধার করা হয়েছে। পরে সেগুলো নিষ্ক্রিয় করে দেয় আইনশৃঙ্খলা বাহিনী।

মঙ্গলবার রাত ১টার দিকে মানিক মিয়া অ্যাভিনিউয়ের পাশের খামারবাড়ী চত্বরে বোমাসদৃশ বস্তু দেখতে পেয়ে পুলিশকে খবর দেন মেট্রোরেল প্রকল্পের কর্মীরা। পরে পু‌লি‌শের বোমা ডিস‌পোজাল ইউনিটের সদস্যরা গিয়ে সেগুলো নিষ্ক্রিয় করে।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, বোমা যেভাবে নিষ্ক্রিয় করা হয় সেভাবেই বস্তুগুলো নিষ্ক্রিয় করা হয়েছে। এখন এর আলামত সংগ্রহ করে পরীক্ষা করা হবে। তারপরেই জানা যাবে এগুলো প্রকৃতপক্ষে বোমা কিনা।

তবে পুলিশের ধারণা, কেউ হয়তো আতঙ্ক তৈরির জন্য এগুলো সেখানে রেখে দেয়।

এর আগে রাজধানীর পল্টন মোড়ে পুলিশ বক্সের সামনে থেকে একটি বোমা উদ্ধার করে তার বিস্ফোরণ ঘটানো হয়।

শাহবাগ থানার ওসি আবুল হাসান বলেন, মঙ্গলবার রাত ১১টার দিকে পল্টন মোড়ে ট্রাফিক পুলিশ বক্সের সামনে একটি কার্টন দেখে কৌতূহলী হন পুলিশ সদস্যরা। ওই কার্টনের ভেতর তার প্যাঁচানো একটি বস্তু দেখে পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী দলকে ডাকা হয়। পরে তারা গিয়ে ওই বোমার বিস্ফোরণ ঘটান।

অভিযোগ প্রমাণ করে গণমাধ্যমে উপস্থাপন করুন, পদত্যাগ করবো: নুর খালেদার জামিন নিয়ে সরকার ‘জঘন্য নাটক’ করছে: ফখরুল দুর্নীতি করলে কাউকে ছাড় নয়: দুদক চেয়ারম্যান বিএনপির অপর নাম এখন নালিশ দল: কাদের যাত্রীর জ্যাকেটে কোটি টাকার সোনা পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন রুম্পার প্রেমিক সৈকত চার দিনের রিমান্ডে ট্রিপল মার্ডারের সঙ্গে জড়িত সন্দেহে আটক দুই শ্বাসরুদ্ধ ফাইনালে বাংলাদেশের মেয়েদের সোনা জয় রুম্পার বন্ধু সৈকতকে রিমান্ডে চায় পুলিশ রুম্পা হত্যার বিচার দাবিতে উত্তাল স্টামফোর্ড চাকরিতে প্রবেশের বয়স সীমা ৩৫ করার দাবিতে গণঅনশন দিল্লিতে ভয়াবহ আগুনে নিহত ৪৩ সন্ধ্যায় ঝগড়া, রাতে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা রোববার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করবেন প্রধানমন্ত্রী মঠবাড়িয়ায় বাসচাপায় নিহত অটোরিকশার ৩ যাত্রী রোহিঙ্গা ক্যাম্পে ডাকাতদের গোলাগুলি, নিহত ১ নানা বর্ণে বিপিএলের পর্দা উঠবে রোববার মেসির হ্যাটট্রিকে বড় জয় বার্সার ১০ সন্তান জন্ম দিয়েও ভিক্ষা করেন ৭০ বছরের বৃদ্ধা বঙ্গবন্ধুকে ‘ডক্টর অব ল’ সম্মাননা দেবে ঢাবি কুমিল্লায় আ. লীগের ত্রিবার্ষিক সম্মেলন: ১৪৪ ধারা জারি আইসিসির শতবর্ষ উদযাপন শুরু মঙ্গলবার চ্যাটিং অপশন যুক্ত হলো গুগল ফটোস এ এসএ গেমসে সপ্তম স্বর্ণ উপহার দিলেন ফেন্সিংয়ের ফাতেমা বিপিএল মাতাতে আসছেন সালমান-ক্যাটরিনা ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় হাসপাতালে ৪৬ জন বিপিএলের টাইটেল স্পন্সর ‘আকাশ ডিটিএইচ’ সরকারি চাকুরেদের ২দিন দেরিতে অফিস উপস্থিতিতে ১দিনের বেতন কাটা টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার হাতিয়ার হতে পারে বিপিএল