artk
মঙ্গলবার, জুলাই ২৩, ২০১৯ ৮:৫৯

বগুড়ায় ‘ছেলেধরা’ সন্দেহে ৪ যুবককে গণপিটুনি

বগুড়া প্রতিনিধি
media

এদিকে পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে ১২জনকে আটক করেছে পুলিশ। তবে তাদের নাম পরিচয় জানা যায়নি।

এবার বগুড়ার গাবতলী উপজেলায় ‘ছেলেধরা’ সন্দেহে চার যুবককে গণপিটুনি দিয়েছে স্থানীয় জনতা। এসময় ওই চার যুবককে উদ্ধার করে পুলিশে সোপর্দ চাইলে স্থানীয় চেয়ারম্যান আব্দুল মতিন মিঠুকেও অবরুদ্ধ করে রাখে জনতা।
 
এদিকে খবর পেয়ে অবরুদ্ধ চেয়ারম্যানসহ সন্দেহভাজন যুবকদের নিজেদের হাতে তুলে নিতে জনতা আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের লক্ষ করে ইটপাটকেল ছুঁড়তে থাকে। জনতা ওই চার যুবকের ব্যবহৃত একটি পিকআপ আগুনে পুড়িয়ে দেয়। এর পর অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। পরে চার যুবককে উদ্ধার করে গাবতলী মডেল থানায় নিয়ে যায়।

সোমবার (২২ জুলাই) বিকেল ৪টা থেকে শুরু করে দিনগত রাত ৮টা পর্যন্ত উপজেলার দুর্গাহাটা ইউনিয়ন বাজার ও বৈঠাভাঙা এলাকায় এ ঘটনা ঘটে।

‘ছেড়েধরা’ সন্দেহে আটকরা হলেন, গাবতলী উপজেলার মহিষাবান ইউনিয়নের কর্ণিপাড়া গ্রামের হজরত আলী প্রামাণিকের ছেলে ফাহিম প্রামাণিক (২৪), পার ধুনট মধ্যপাড়া গ্রামের আব্দুর রশিদের ছেলে লুৎফর রহমান (৩৫), ধুনট জোড়শিমুল গ্রামের নজির হোসেনের ছেলে দুলাল হোসেন (২২) ও তার ভাই নিয়ামুল হোসেন (৩৬)।

এদিকে পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে ১২জনকে আটক করেছে পুলিশ। তবে তাদের নাম পরিচয় জানা যায়নি।

রাতে উপজেলার দুর্গহাটা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুল মতিন মিঠু জানান, বিকেল অনুমানিক ৪টার দিকে ওই চার যুবক একটি পিকআপ ভ্যান (ঢাকা মেট্রো-ন-১৩-৩৮৪৯) নিয়ে বৈঠাভাঙা গ্রামের দিকে ঘোরাঘুরি করছিলো। এসময় পিকআপের ভেতরে ধারালো চাকু দেখার পর গ্রামবাসীর সন্দেহ হয়। এরপর তাদের পরিচয় ও বৈঠাভাঙা গ্রামে আসার কারণ জানতে চাইলে ওই চার যুবক অসংলগ্ন কথাবার্তা বলতে শুরু করে।

এতে গ্রামবাসীর সন্দেহ বাড়তে থাকে। এরই একপর্যায়ে ওই চার যুবককে এলোপাথাড়ি মারধর শুরু করে স্থানীয় জনতা। ঘটনা জানার পর তিনি গ্রাম পুলিশ পাঠিয়ে ওই চার যুবককে উদ্ধার করে পরিষদ ভবনে রাখেন। পরে গাবতলী থানায় খবর দেওয়া হয়।

কিন্তু পুলিশ আসার আগেই সেখানে জনতার ভিড় বাড়তে থাকে। একপর্যায়ে শত শত জনতা ওই চার যুবককে তাদের হাতে ছেড়ে দেওয়ার দাবি জানাতে থাকে। তাদের দাবি না মানায় তারা চেয়ারম্যানকেও অবরুদ্ধ করে ফেলে।

খবর পেয়ে গাবতলী থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গেলে জনতা তাদের লক্ষ করে ইটপাটকেল ছুঁড়তে থাকে। পরে গাবতলী সার্কেলের সহকারি পুলিশ সুপার (এএসপি) সাবিনা ইয়াসমিন ও গাবতলী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম হোসেনের নেতৃত্বে বাড়তি পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। আটক চার যুবককে থানায় নিয়ে যায় পুলিশ।

গাবতলী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম হোসেন জানান, পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ায় ১২জনকে আটক করা হয়েছে। তাদের ব্যাপারে খোঁজখবর নেওয়া হচ্ছে। এছাড়া সন্দেহভাজন চার ব্যক্তির ব্যাপারেও খোঁজ খবর নেওয়া হচ্ছে। তথ্য উপাত্ত যাছাইবাছাই শেষে আইন অনুযায়ি পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা