artk
সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ৭:১৪   |  ৪,ভাদ্র ১৪২৬

জামালপুর সংবাদদাতা

সোমবার, জুলাই ২২, ২০১৯ ১০:২৫

বন্যায় দেওয়ানগঞ্জে রেল লাইনের মাটি ধসে গেছে

media

তারা আরও ক্ষোভ প্রকাশ করে বলেন, রেলের কর্তৃপক্ষ আগে থেকে রক্ষণাবেক্ষণ করলে এ ঘটনা ঘটতো না। এ ব্রিজের সামান্য কিছু পশ্চিম দিকে গত বছর ওয়াস আউট হয়। এ বছর নতুন ব্রিজ নির্মাণ করা হয়। নির্মিত ব্রিজটি বড় করে করলে বন্যার পানির চাপ থাকতো না।

বন্যার পানির তীব্র স্রোতে দেওয়ানগঞ্জ উপজেলায় রেল লাইনের ৫০ ফুট এলাকার নিচের মাটি সরে ধসে গেছে (ওয়াস আউট)।

এ কারণে ঢাকার সঙ্গে দেওয়ানগঞ্জ সরাসরি আন্তঃনগর তিস্তা, ব‏হ্মপুত্রসহ এ পথে চলাচলকারী সব ট্রেন বন্ধ রয়েছে।

এ পথে উত্তরাঞ্চলের গাইবান্ধার ফুলছড়ি, বুনারপাড়া কুড়িগ্রামের রৌমারি, রাজিবপুর, বকশীগঞ্জ, বাহাদুরাবাদে শতশত যাত্রী ট্রেনযোগে চলাচল করে।

সোমবার দুপুরে সরজমিন ঘুরে দেখা গেছে, দেওয়ানগঞ্জ রেলস্টেশন থেকে ইসলামপুরমুখী রেললাইন দিঘলকান্দি ৩১নং রেল ব্রিজের পাশ থেকে রেল লাইনের নিচ থেকে প্রায় ৫০ ফুট মাটি সরে গিয়ে গর্তের সৃষ্টি হয়েছে।

স্থানীয় লোকজন জানান, ব্রিজ সংযোগ লাইনে ইঁদুরের গর্ত ছিল। বন্যার পানি ঢুকে এবং বন্যার পানির চাপে রেল লাইনের নিচ থেকে মাটি সরে যায়।

তারা আরও ক্ষোভ প্রকাশ করে বলেন, রেলের কর্তৃপক্ষ আগে থেকে রক্ষণাবেক্ষণ করলে এ ঘটনা ঘটতো না। এ ব্রিজের সামান্য কিছু পশ্চিম দিকে গত বছর ওয়াস আউট হয়। এ বছর নতুন ব্রিজ নির্মাণ করা হয়। নির্মিত ব্রিজটি বড় করে করলে বন্যার পানির চাপ থাকতো না।

দেওয়ানগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার রফিকুল ইসলাম বলেন, ১৬ জুলাই সকালের লোকাল ট্রেন যাওয়ার পর থেকে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

জামালপুর রেলওয়ে সহকারী প্রকৌশলী কামরুজ্জামান জানান, আশা করি, এক সপ্তাহের মধ্যে ট্রেন চলাচল উপযোগী করা হবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তদারকি করছেন।

পচা মাছ বিক্রি করায় স্বপ্ন এক্সপ্রেসকে ২০ হাজার টাকা অর্থদণ্ড সওজের সাবেক প্রকৌশলী দম্পতির বিরুদ্ধে মামলা সেপ্টেম্বরে ভারত সফরে যাবে এইচপি দল পুঁজিবাজারে সূচকসহ লেনদেন চাঙ্গা মাশরাফি-মুশফিকদের ক্যাম্পে নেই সাকিব-তামিম ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ১৬১৫ জন এফআর টাওয়ার দুর্নীতি মামলায় গ্রেপ্তার তাসভিরের জামিন ডেঙ্গুতে চার জেলায় আরও চারজনের মৃত্যু মিরপুরে বস্তিতে আগুনে ক্ষ‌তিগ্রস্তদের পা‌শে থাক‌বে সরকার: কাদের মাধবপুরে চা-শ্রমিক খুন, ভায়রা ভাই পলাতক উগান্ডায় ট্যাঙ্কার বিস্ফোরণে ২০ জনের মৃত্যু একবেলা খাবার পাবে সব প্রাথমিক স্কুলের শিক্ষার্থীরা ভারতীয় পররাষ্ট্রমন্ত্রীর সফরে প্রত্যাশার কিছুই নেই: ফখরুল যে কারণে বেড়েছে আছাদুজ্জামান মিয়ার মেয়াদ মিন্নির মামলার বৃত্তান্ত দাখিলের নির্দেশ পরিবেশদূষণ প্রতিরোধে দুদকের বিশেষ উদ্যোগ এফআর টাওয়ারের জমির মালিক ফারুক গ্রেপ্তার হামলার পরেও মৌলিক সেবা থেকে বঞ্চিত করেছে- ভিপি নুর রাতে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী গুগল ম্যাপের সাহায্যে বাড়ি ফিরলো মেয়েটি নবম ওয়েজ বোর্ড নিয়ে আপিলের আদেশ মঙ্গলবার ধর্ষণের থেকে মুক্তি চাইতে গিয়ে ভাইয়ের কাছেও... রাজধানীতে ‘আল্লাহর সরকার’ ৪ জঙ্গি আটক ২০৫০-মধ্যে তলিয়ে যেতে পারে জাকার্তা মার্কিনকে চাপ অগ্রাহ্য করে জিব্রাল্টার ছাড়ল ইরানি ট্যাংকার কনস্টেবলের লক্ষ্যভ্রষ্ট গুলি এএসপির বাসায় স্বামীর লাশ দেখে মারা গেলেন স্ত্রীও পদ্মায় ফেরি-লঞ্চ সংর্ঘষ, অল্পের জন্য বেঁচে যান ৩ শতাধিক যাত্রী মেসিকে খুশি রাখতেই নেইমার ‘নাটক’ জেলা প্রশাসকের কাছে সততার পুরস্কার পেলেন অটোচালক