artk
বৃহস্পতিবার, ডিসেম্বার ১২, ২০১৯ ৯:৫১   |  ২৮,অগ্রহায়ণ ১৪২৬

জামালপুর সংবাদদাতা

সোমবার, জুলাই ২২, ২০১৯ ১০:২৫

বন্যায় দেওয়ানগঞ্জে রেল লাইনের মাটি ধসে গেছে

media

তারা আরও ক্ষোভ প্রকাশ করে বলেন, রেলের কর্তৃপক্ষ আগে থেকে রক্ষণাবেক্ষণ করলে এ ঘটনা ঘটতো না। এ ব্রিজের সামান্য কিছু পশ্চিম দিকে গত বছর ওয়াস আউট হয়। এ বছর নতুন ব্রিজ নির্মাণ করা হয়। নির্মিত ব্রিজটি বড় করে করলে বন্যার পানির চাপ থাকতো না।

বন্যার পানির তীব্র স্রোতে দেওয়ানগঞ্জ উপজেলায় রেল লাইনের ৫০ ফুট এলাকার নিচের মাটি সরে ধসে গেছে (ওয়াস আউট)।

এ কারণে ঢাকার সঙ্গে দেওয়ানগঞ্জ সরাসরি আন্তঃনগর তিস্তা, ব‏হ্মপুত্রসহ এ পথে চলাচলকারী সব ট্রেন বন্ধ রয়েছে।

এ পথে উত্তরাঞ্চলের গাইবান্ধার ফুলছড়ি, বুনারপাড়া কুড়িগ্রামের রৌমারি, রাজিবপুর, বকশীগঞ্জ, বাহাদুরাবাদে শতশত যাত্রী ট্রেনযোগে চলাচল করে।

সোমবার দুপুরে সরজমিন ঘুরে দেখা গেছে, দেওয়ানগঞ্জ রেলস্টেশন থেকে ইসলামপুরমুখী রেললাইন দিঘলকান্দি ৩১নং রেল ব্রিজের পাশ থেকে রেল লাইনের নিচ থেকে প্রায় ৫০ ফুট মাটি সরে গিয়ে গর্তের সৃষ্টি হয়েছে।

স্থানীয় লোকজন জানান, ব্রিজ সংযোগ লাইনে ইঁদুরের গর্ত ছিল। বন্যার পানি ঢুকে এবং বন্যার পানির চাপে রেল লাইনের নিচ থেকে মাটি সরে যায়।

তারা আরও ক্ষোভ প্রকাশ করে বলেন, রেলের কর্তৃপক্ষ আগে থেকে রক্ষণাবেক্ষণ করলে এ ঘটনা ঘটতো না। এ ব্রিজের সামান্য কিছু পশ্চিম দিকে গত বছর ওয়াস আউট হয়। এ বছর নতুন ব্রিজ নির্মাণ করা হয়। নির্মিত ব্রিজটি বড় করে করলে বন্যার পানির চাপ থাকতো না।

দেওয়ানগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার রফিকুল ইসলাম বলেন, ১৬ জুলাই সকালের লোকাল ট্রেন যাওয়ার পর থেকে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

জামালপুর রেলওয়ে সহকারী প্রকৌশলী কামরুজ্জামান জানান, আশা করি, এক সপ্তাহের মধ্যে ট্রেন চলাচল উপযোগী করা হবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তদারকি করছেন।

রাজনীতিতে স্থায়ী সংঘাতময় পরিবেশের সৃষ্টি করা হলো: ফখরুল জবি ও কুবিতে সান্ধ্য কোর্সে ভর্তি বন্ধ খুলনায় অনশনে অসুস্থ হয়ে শ্রমিকের মৃত্যু সেনাবাহিনীর বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ অস্বীকার করেনি মিয়ানমার অগ্নিকাণ্ডে নিহতের পরিবারকে ১ লাখ টাকা করে দেয়ার ঘোষণা ‘খালেদার জামিন বিষয়ে বিচারপতিরা যথেষ্ট বিবেচনা করে সিদ্ধান্ত নিয়েছেন’ পাসপোর্টের চাহিদা পূরণ করতে পারছি না: অর্থমন্ত্রী মোস্তাফিজ এখন দুশ্চিন্তার আরেক নাম পুঁজিবাজারে সামান্য সূচকের উত্থান মাশরাফির ঢাকা প্লাটুনকে গুড়িয়ে দিয়েছে রাজশাহী ভর্তি বাণিজ্যের সঙ্গে জড়িতদের কঠিন পরিণতি হবে: দুদক ঘুষ ও দুর্নীতির বিরুদ্ধে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী নাগরিকত্ব বিল: কারফিউ ভেঙে বিক্ষোভে উত্তাল আসাম, গুলিতে নিহত ৩ দীপু হাজরার পরিচালনায় রাজাকার হলেন সুজিত বিশ্বাস পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর বাতিল খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিক্ষোভকালে আটক ২ খালেদা জিয়ার জামিন সরকারের হাতে নয়, আদালতের বিষয়: কাদের খালেদা জিয়ার জামিন না হওয়ায় ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে নাচ-গান নিষেধ বালিশ-কাণ্ড: রূপপুর প্রকল্পের প্রকৌশলীসহ গ্রেপ্তার ১৩ নাইজারে জঙ্গি হামলায় ৭১ সৈন্য নিহত টস হেরে ব্যাটিংয়ে মাশরাফির ঢাকা প্লাটুন জামিন হলো না খালেদার দগ্ধ ৩২ জনের অবস্থাই আশঙ্কাজনক: স্বাস্থ্যমন্ত্রী আদালতের গেট থেকে আইনজীবী আটক নবজাতককে মধু খাওয়াবেন না বিএসএমএমইউর প্রতিবেদন ভুয়া: জয়নুল আবেদীন জরুরি সফরে দিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী কেরানীগঞ্জের আগুনে মৃতের সংখ্যা বেড়ে ১৩ কুমার বিশ্বজিতের মায়ের মৃত্যু