artk
সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ৭:১৫   |  ৪,ভাদ্র ১৪২৬

পিরোজপুর সংবাদদাতা

সোমবার, জুলাই ২২, ২০১৯ ৯:৪০

প্রিয়া সাহার এনজিও থেকে একযোগে ২৫ সদস্যের পদত্যাগ

media

প্রিয়া সাহার বেসকারি উন্নয়ন সংস্থার (শারি) অধীন ও অর্থায়নে পরিচালিত সংখ্যালঘুদের মানবাধিকার সুরক্ষা বিষয়ক একটি সংগঠন সুরক্ষা, নাগরিক অধিকার ও মর্যাদা (সুনাম) কমিটি থেকে পদত্যাগ করেছে কমিটির ২৫ সদস্য।

প্রিয়া সাহার বেসকারি উন্নয়ন সংস্থার (শারি) অধীন ও অর্থায়নে পরিচালিত সংখ্যালঘুদের মানবাধিকার সুরক্ষা বিষয়ক একটি সংগঠন সুরক্ষা, নাগরিক অধিকার ও মর্যাদা (সুনাম) কমিটি থেকে পদত্যাগ করেছে কমিটির ২৫ সদস্য।

পিরোজপুর সদর উপজেলা কমিটির সদস্যরা সোমবার প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে একযোগে পদত্যাগের ঘোষণা দেন।

সদর উপজেলা কমিটির সুনাম সভাপতি মো. হাসিবুল ইসলাম লিখিত বক্তব্যে বলেন, বাংলাদেশ সম্প্রদায়িক সম্প্রীতির দেশ, এ দেশে সব ধর্মের মানুষের শান্তিপূর্ণ সহাবস্থান যে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে তা বিশ্বের কাছে রোল মডেল হিসেবে বিবেচিত হয়। সেইখানে প্রিয়া সাহা ওরফে প্রিয়া বালা বিশ্বাস মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের বিষয়ে মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক তথ্য দিয়ে বিশ্ব দরবারে বাংলাদেশকে হেয় প্রতিপন্ন করেছে আমরা তার তীব্র নিন্দা জানাই।

তিনি বলেন, আমরা এই সময় প্রিয়া বালার বক্তব্য অসৎ উদ্দেশ্যপ্রণোদিত এবং সাম্প্রদায়িক সম্পর্ক নষ্টের উসকানিমূলক অপচেষ্টা ছাড়া আর কিছুই নয় বলে মনে করছি। এছাড়া আমারা বিভিন্ন সূত্রে ও সংবাদমাধ্যমের খবর অনুযায়ী জানতে পেরেছি প্রিয়া সাহার এই বক্তব্য তার ব্যক্তিগত স্বার্থ হাসিলের জন্য।

তাই প্রিয়া সাহা ওরফে প্রিয়া বালা বিশ্বাসের বক্তব্যের প্রতিবাদে তার পরিচালিত বেসরকারি উন্নয়ন সংস্থা- ‘শারি’র অধীন পরিচালিত সংখ্যালঘুদের মানবাধিকার সুরক্ষা বিষয়ক একটি সংগঠন সুরক্ষা, নাগরিক অধিকার ও মর্যাদা (সুনাম) সদর উপজেলা কমিটি থেকে ২৫ জন সদস্য কমিটি থেকে স্বেচ্ছায় পদত্যাগ করলাম।

এ সময় প্রিয়া সাহার বক্তব্যের বিষয় তাকে দেশে ফিরিয়ে এনে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান আয়োজকরা।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পিরোজপুর সদর উপজেলা সুনাম কমিটির সহ-সভাপতি তামিম সরদার, মানবাধিকার বিষয়ক সম্পাদক রেজওয়ান ইসলাম সাজন, সদস্য ওয়ালিউর রহমান রাফি ও ফেরদৌস রহমানসহ নেতৃবৃন্দ।

পচা মাছ বিক্রি করায় স্বপ্ন এক্সপ্রেসকে ২০ হাজার টাকা অর্থদণ্ড সওজের সাবেক প্রকৌশলী দম্পতির বিরুদ্ধে মামলা সেপ্টেম্বরে ভারত সফরে যাবে এইচপি দল পুঁজিবাজারে সূচকসহ লেনদেন চাঙ্গা মাশরাফি-মুশফিকদের ক্যাম্পে নেই সাকিব-তামিম ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ১৬১৫ জন এফআর টাওয়ার দুর্নীতি মামলায় গ্রেপ্তার তাসভিরের জামিন ডেঙ্গুতে চার জেলায় আরও চারজনের মৃত্যু মিরপুরে বস্তিতে আগুনে ক্ষ‌তিগ্রস্তদের পা‌শে থাক‌বে সরকার: কাদের মাধবপুরে চা-শ্রমিক খুন, ভায়রা ভাই পলাতক উগান্ডায় ট্যাঙ্কার বিস্ফোরণে ২০ জনের মৃত্যু একবেলা খাবার পাবে সব প্রাথমিক স্কুলের শিক্ষার্থীরা ভারতীয় পররাষ্ট্রমন্ত্রীর সফরে প্রত্যাশার কিছুই নেই: ফখরুল যে কারণে বেড়েছে আছাদুজ্জামান মিয়ার মেয়াদ মিন্নির মামলার বৃত্তান্ত দাখিলের নির্দেশ পরিবেশদূষণ প্রতিরোধে দুদকের বিশেষ উদ্যোগ এফআর টাওয়ারের জমির মালিক ফারুক গ্রেপ্তার হামলার পরেও মৌলিক সেবা থেকে বঞ্চিত করেছে- ভিপি নুর রাতে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী গুগল ম্যাপের সাহায্যে বাড়ি ফিরলো মেয়েটি নবম ওয়েজ বোর্ড নিয়ে আপিলের আদেশ মঙ্গলবার ধর্ষণের থেকে মুক্তি চাইতে গিয়ে ভাইয়ের কাছেও... রাজধানীতে ‘আল্লাহর সরকার’ ৪ জঙ্গি আটক ২০৫০-মধ্যে তলিয়ে যেতে পারে জাকার্তা মার্কিনকে চাপ অগ্রাহ্য করে জিব্রাল্টার ছাড়ল ইরানি ট্যাংকার কনস্টেবলের লক্ষ্যভ্রষ্ট গুলি এএসপির বাসায় স্বামীর লাশ দেখে মারা গেলেন স্ত্রীও পদ্মায় ফেরি-লঞ্চ সংর্ঘষ, অল্পের জন্য বেঁচে যান ৩ শতাধিক যাত্রী মেসিকে খুশি রাখতেই নেইমার ‘নাটক’ জেলা প্রশাসকের কাছে সততার পুরস্কার পেলেন অটোচালক