artk
বৃহস্পতিবার, ডিসেম্বার ১২, ২০১৯ ৯:৫৩   |  ২৮,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, জুলাই ২২, ২০১৯ ৮:৫৫

পরিচ্ছন্ন রাজশাহীর প্রশংসা ভারতীয় হাইকমিশনারের

media

রাজশাহীর উন্নয়নে এবং এটিকে একটি পরিচ্ছন্ন ও সবুজ শহর হিসেবে গড়ে তুলতে রাজশাহী সিটি কর্পোরেশনের বিভিন্ন উদ্যোগের প্রশংসা করেছেন ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ। রাজশাহীর মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সোমবার বৈঠকে এ কথা বলেন তিনি।

রাজশাহীর উন্নয়নে এবং এটিকে একটি পরিচ্ছন্ন ও সবুজ শহর হিসেবে গড়ে তুলতে রাজশাহী সিটি কর্পোরেশনের বিভিন্ন উদ্যোগের প্রশংসা করেছেন ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ। রাজশাহীর মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সোমবার বৈঠকে এ কথা বলেন তিনি।

রাজশাহী নগর ভবনে অনুষ্ঠিত বৈঠকে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে ভারতীয় হাইকমিশন। বৈঠকে রাজশাহীতে বিভিন্ন সময়ে ভারতীয় সহকারী হাইকমিশন আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে সহযোগিতার জন্য মেয়রকে ধন্যবাদ জানান হাইকমিশনার।

ভারত ও রাজশাহীসহ বাংলাদেশের বিভিন্ন অংশের মধ্যে সাংস্কৃতিক বিনিময়ের জন্য একটি সমন্বিত পরিকল্পনা তৈরি করা হয়েছে বলে উল্লেখ করেন তিনি। ভারত-বাংলাদেশ সম্পর্কের বিদ্যমান ‘সোনালী অধ্যায়’ নিয়ে হাইকমিশনার ও মেয়র উভয়ই সন্তুষ্টি প্রকাশ করেন।

রাজশাহী নগর উন্নয়নে গৃহীত প্রকল্পগুলো বাস্তবায়নে ভারত সরকারের সহায়তার জন্য মেয়র হাইকমিশনারকে ধন্যবাদ জানান। তিনি রাজশাহীতে ভারত সরকারের কাছ থেকে আরও বিনিয়োগের আশা প্রকাশ করেন এবং অবকাঠামো উন্নয়ন প্রকল্প, ব্যবসা ও বাণিজ্য বিষয়ে আরও সহযোগিতার পাশাপাশি মানুষে মানুষে সংযোগ সম্প্রসারণের আহ্বান জানান।

শিক্ষাজীবনে ভারতে কাটানো সময়ের স্মৃতিচারণ করেন এবং ভারত কীভাবে তার জীবনে একটি গুরুত্বপূর্ণ স্থান দখল করে আছে তা উল্লেখ করেন সিটি মেয়র। বৈঠকে উভয়পক্ষই ভারত ও বাংলাদেশের মধ্যকার বহুমুখী সম্পর্ক আরও শক্তিশালীকরণের গুরুত্ব পুনর্ব্যক্ত করে।

ভারতীয় হাইকমিশনার রাজশাহী নগর ভবনে বঙ্গবন্ধু কর্ণার পরিদর্শন করেন এবং পরিদর্শক বইতে স্বাক্ষর করেন। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি এবং ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের দ্বিতীয় সচিব (ভিসা ও কনসুলার) বিশাল জ্যোতি দাস।

রাজনীতিতে স্থায়ী সংঘাতময় পরিবেশের সৃষ্টি করা হলো: ফখরুল জবি ও কুবিতে সান্ধ্য কোর্সে ভর্তি বন্ধ খুলনায় অনশনে অসুস্থ হয়ে শ্রমিকের মৃত্যু সেনাবাহিনীর বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ অস্বীকার করেনি মিয়ানমার অগ্নিকাণ্ডে নিহতের পরিবারকে ১ লাখ টাকা করে দেয়ার ঘোষণা ‘খালেদার জামিন বিষয়ে বিচারপতিরা যথেষ্ট বিবেচনা করে সিদ্ধান্ত নিয়েছেন’ পাসপোর্টের চাহিদা পূরণ করতে পারছি না: অর্থমন্ত্রী মোস্তাফিজ এখন দুশ্চিন্তার আরেক নাম পুঁজিবাজারে সামান্য সূচকের উত্থান মাশরাফির ঢাকা প্লাটুনকে গুড়িয়ে দিয়েছে রাজশাহী ভর্তি বাণিজ্যের সঙ্গে জড়িতদের কঠিন পরিণতি হবে: দুদক ঘুষ ও দুর্নীতির বিরুদ্ধে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী নাগরিকত্ব বিল: কারফিউ ভেঙে বিক্ষোভে উত্তাল আসাম, গুলিতে নিহত ৩ দীপু হাজরার পরিচালনায় রাজাকার হলেন সুজিত বিশ্বাস পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর বাতিল খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিক্ষোভকালে আটক ২ খালেদা জিয়ার জামিন সরকারের হাতে নয়, আদালতের বিষয়: কাদের খালেদা জিয়ার জামিন না হওয়ায় ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে নাচ-গান নিষেধ বালিশ-কাণ্ড: রূপপুর প্রকল্পের প্রকৌশলীসহ গ্রেপ্তার ১৩ নাইজারে জঙ্গি হামলায় ৭১ সৈন্য নিহত টস হেরে ব্যাটিংয়ে মাশরাফির ঢাকা প্লাটুন জামিন হলো না খালেদার দগ্ধ ৩২ জনের অবস্থাই আশঙ্কাজনক: স্বাস্থ্যমন্ত্রী আদালতের গেট থেকে আইনজীবী আটক নবজাতককে মধু খাওয়াবেন না বিএসএমএমইউর প্রতিবেদন ভুয়া: জয়নুল আবেদীন জরুরি সফরে দিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী কেরানীগঞ্জের আগুনে মৃতের সংখ্যা বেড়ে ১৩ কুমার বিশ্বজিতের মায়ের মৃত্যু