artk
সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ৭:১৬   |  ৪,ভাদ্র ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, জুলাই ২২, ২০১৯ ৮:৫৫

পরিচ্ছন্ন রাজশাহীর প্রশংসা ভারতীয় হাইকমিশনারের

media

রাজশাহীর উন্নয়নে এবং এটিকে একটি পরিচ্ছন্ন ও সবুজ শহর হিসেবে গড়ে তুলতে রাজশাহী সিটি কর্পোরেশনের বিভিন্ন উদ্যোগের প্রশংসা করেছেন ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ। রাজশাহীর মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সোমবার বৈঠকে এ কথা বলেন তিনি।

রাজশাহীর উন্নয়নে এবং এটিকে একটি পরিচ্ছন্ন ও সবুজ শহর হিসেবে গড়ে তুলতে রাজশাহী সিটি কর্পোরেশনের বিভিন্ন উদ্যোগের প্রশংসা করেছেন ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ। রাজশাহীর মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সোমবার বৈঠকে এ কথা বলেন তিনি।

রাজশাহী নগর ভবনে অনুষ্ঠিত বৈঠকে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে ভারতীয় হাইকমিশন। বৈঠকে রাজশাহীতে বিভিন্ন সময়ে ভারতীয় সহকারী হাইকমিশন আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে সহযোগিতার জন্য মেয়রকে ধন্যবাদ জানান হাইকমিশনার।

ভারত ও রাজশাহীসহ বাংলাদেশের বিভিন্ন অংশের মধ্যে সাংস্কৃতিক বিনিময়ের জন্য একটি সমন্বিত পরিকল্পনা তৈরি করা হয়েছে বলে উল্লেখ করেন তিনি। ভারত-বাংলাদেশ সম্পর্কের বিদ্যমান ‘সোনালী অধ্যায়’ নিয়ে হাইকমিশনার ও মেয়র উভয়ই সন্তুষ্টি প্রকাশ করেন।

রাজশাহী নগর উন্নয়নে গৃহীত প্রকল্পগুলো বাস্তবায়নে ভারত সরকারের সহায়তার জন্য মেয়র হাইকমিশনারকে ধন্যবাদ জানান। তিনি রাজশাহীতে ভারত সরকারের কাছ থেকে আরও বিনিয়োগের আশা প্রকাশ করেন এবং অবকাঠামো উন্নয়ন প্রকল্প, ব্যবসা ও বাণিজ্য বিষয়ে আরও সহযোগিতার পাশাপাশি মানুষে মানুষে সংযোগ সম্প্রসারণের আহ্বান জানান।

শিক্ষাজীবনে ভারতে কাটানো সময়ের স্মৃতিচারণ করেন এবং ভারত কীভাবে তার জীবনে একটি গুরুত্বপূর্ণ স্থান দখল করে আছে তা উল্লেখ করেন সিটি মেয়র। বৈঠকে উভয়পক্ষই ভারত ও বাংলাদেশের মধ্যকার বহুমুখী সম্পর্ক আরও শক্তিশালীকরণের গুরুত্ব পুনর্ব্যক্ত করে।

ভারতীয় হাইকমিশনার রাজশাহী নগর ভবনে বঙ্গবন্ধু কর্ণার পরিদর্শন করেন এবং পরিদর্শক বইতে স্বাক্ষর করেন। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি এবং ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের দ্বিতীয় সচিব (ভিসা ও কনসুলার) বিশাল জ্যোতি দাস।

ভারত-চীন-জাপানকে দেয়া সুযোগের শর্তগুলো প্রকাশের আহ্বান টিআইবির পচা মাছ বিক্রি করায় স্বপ্ন এক্সপ্রেসকে ২০ হাজার টাকা অর্থদণ্ড সওজের সাবেক প্রকৌশলী দম্পতির বিরুদ্ধে মামলা সেপ্টেম্বরে ভারত সফরে যাবে এইচপি দল পুঁজিবাজারে সূচকসহ লেনদেন চাঙ্গা মাশরাফি-মুশফিকদের ক্যাম্পে নেই সাকিব-তামিম ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ১৬১৫ জন এফআর টাওয়ার দুর্নীতি মামলায় গ্রেপ্তার তাসভিরের জামিন ডেঙ্গুতে চার জেলায় আরও চারজনের মৃত্যু মিরপুরে বস্তিতে আগুনে ক্ষ‌তিগ্রস্তদের পা‌শে থাক‌বে সরকার: কাদের মাধবপুরে চা-শ্রমিক খুন, ভায়রা ভাই পলাতক উগান্ডায় ট্যাঙ্কার বিস্ফোরণে ২০ জনের মৃত্যু একবেলা খাবার পাবে সব প্রাথমিক স্কুলের শিক্ষার্থীরা ভারতীয় পররাষ্ট্রমন্ত্রীর সফরে প্রত্যাশার কিছুই নেই: ফখরুল যে কারণে বেড়েছে আছাদুজ্জামান মিয়ার মেয়াদ মিন্নির মামলার বৃত্তান্ত দাখিলের নির্দেশ পরিবেশদূষণ প্রতিরোধে দুদকের বিশেষ উদ্যোগ এফআর টাওয়ারের জমির মালিক ফারুক গ্রেপ্তার হামলার পরেও মৌলিক সেবা থেকে বঞ্চিত করেছে- ভিপি নুর রাতে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী গুগল ম্যাপের সাহায্যে বাড়ি ফিরলো মেয়েটি নবম ওয়েজ বোর্ড নিয়ে আপিলের আদেশ মঙ্গলবার ধর্ষণের থেকে মুক্তি চাইতে গিয়ে ভাইয়ের কাছেও... রাজধানীতে ‘আল্লাহর সরকার’ ৪ জঙ্গি আটক ২০৫০-মধ্যে তলিয়ে যেতে পারে জাকার্তা মার্কিনকে চাপ অগ্রাহ্য করে জিব্রাল্টার ছাড়ল ইরানি ট্যাংকার কনস্টেবলের লক্ষ্যভ্রষ্ট গুলি এএসপির বাসায় স্বামীর লাশ দেখে মারা গেলেন স্ত্রীও পদ্মায় ফেরি-লঞ্চ সংর্ঘষ, অল্পের জন্য বেঁচে যান ৩ শতাধিক যাত্রী মেসিকে খুশি রাখতেই নেইমার ‘নাটক’