artk
সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ৭:১৫   |  ৪,ভাদ্র ১৪২৬
সোমবার, জুলাই ২২, ২০১৯ ৮:২৯

সোমালিয়ায় হোটেলের সামনে বোমা হামলা, নিহত ১৭

বিদেশ ডেস্ক
media

সোমালিয়ার রাজধানী মোগাদিসুর আন্তর্জাতিক বিমান বন্দরের নিকটবর্তী একটি হোটেলের সামনে হওয়া বোমা হামলায় অন্তত ১৭ জন নিহত হয়েছেন।

সোমালিয়ার রাজধানী মোগাদিসুর আন্তর্জাতিক বিমান বন্দরের নিকটবর্তী একটি হোটেলের সামনে হওয়া বোমা হামলায় অন্তত ১৭ জন নিহত হয়েছেন।

এ ঘটনায় আহত হয়েছেন আর অন্তত ২৮ জন। সংবাদ: রয়টার্স।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে জানানো হয়, মোগাদিসু বিমানবন্দরে প্রবেশ পথে অবস্থিত চেকপয়েন্টে এই বোমা হামলা করা হয়।

সোমালিয়ায় জাতিসংঘ সমর্থিত সরকার পতনের জন্য দেশটির বিভিন্ন স্থানে বোমা হামলা ঘটানো জঙ্গি সংগঠন আল-শাবাব এই হামলার দায় স্বীকার করেছে।

মোগাদিসু শহরের মদিনা হাসপাতালের পরিচালক মোহাম্মদ ইউসুফ বলেন, হোটেলের সামনে হওয়া বোমা হামলায় ১৭ জন নিহত হয়েছে এবং ২৮ জন আহত হয়েছে যার মধ্যে ১২ জনের অবস্থা আশঙ্কাজনক।

সোমালিয়ায় ১৯৯১ সাল থেকে গৃহযুদ্ধ চলমান রয়েছে। দেশটির নিয়ন্ত্রণ নিতে আল-কায়দা জঙ্গি সংগঠনের মদদে বিভিন্ন স্থানে আত্মঘাতী বোমা হামলা ঘটিয়ে আসছে স্থানীয় জঙ্গি সংগঠন আল-শাবাব।

পচা মাছ বিক্রি করায় স্বপ্ন এক্সপ্রেসকে ২০ হাজার টাকা অর্থদণ্ড সওজের সাবেক প্রকৌশলী দম্পতির বিরুদ্ধে মামলা সেপ্টেম্বরে ভারত সফরে যাবে এইচপি দল পুঁজিবাজারে সূচকসহ লেনদেন চাঙ্গা মাশরাফি-মুশফিকদের ক্যাম্পে নেই সাকিব-তামিম ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ১৬১৫ জন এফআর টাওয়ার দুর্নীতি মামলায় গ্রেপ্তার তাসভিরের জামিন ডেঙ্গুতে চার জেলায় আরও চারজনের মৃত্যু মিরপুরে বস্তিতে আগুনে ক্ষ‌তিগ্রস্তদের পা‌শে থাক‌বে সরকার: কাদের মাধবপুরে চা-শ্রমিক খুন, ভায়রা ভাই পলাতক উগান্ডায় ট্যাঙ্কার বিস্ফোরণে ২০ জনের মৃত্যু একবেলা খাবার পাবে সব প্রাথমিক স্কুলের শিক্ষার্থীরা ভারতীয় পররাষ্ট্রমন্ত্রীর সফরে প্রত্যাশার কিছুই নেই: ফখরুল যে কারণে বেড়েছে আছাদুজ্জামান মিয়ার মেয়াদ মিন্নির মামলার বৃত্তান্ত দাখিলের নির্দেশ পরিবেশদূষণ প্রতিরোধে দুদকের বিশেষ উদ্যোগ এফআর টাওয়ারের জমির মালিক ফারুক গ্রেপ্তার হামলার পরেও মৌলিক সেবা থেকে বঞ্চিত করেছে- ভিপি নুর রাতে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী গুগল ম্যাপের সাহায্যে বাড়ি ফিরলো মেয়েটি নবম ওয়েজ বোর্ড নিয়ে আপিলের আদেশ মঙ্গলবার ধর্ষণের থেকে মুক্তি চাইতে গিয়ে ভাইয়ের কাছেও... রাজধানীতে ‘আল্লাহর সরকার’ ৪ জঙ্গি আটক ২০৫০-মধ্যে তলিয়ে যেতে পারে জাকার্তা মার্কিনকে চাপ অগ্রাহ্য করে জিব্রাল্টার ছাড়ল ইরানি ট্যাংকার কনস্টেবলের লক্ষ্যভ্রষ্ট গুলি এএসপির বাসায় স্বামীর লাশ দেখে মারা গেলেন স্ত্রীও পদ্মায় ফেরি-লঞ্চ সংর্ঘষ, অল্পের জন্য বেঁচে যান ৩ শতাধিক যাত্রী মেসিকে খুশি রাখতেই নেইমার ‘নাটক’ জেলা প্রশাসকের কাছে সততার পুরস্কার পেলেন অটোচালক