artk
বৃহস্পতিবার, ডিসেম্বার ১২, ২০১৯ ৯:৫২   |  ২৮,অগ্রহায়ণ ১৪২৬
সোমবার, জুলাই ২২, ২০১৯ ৮:২৯

সোমালিয়ায় হোটেলের সামনে বোমা হামলা, নিহত ১৭

বিদেশ ডেস্ক
media

সোমালিয়ার রাজধানী মোগাদিসুর আন্তর্জাতিক বিমান বন্দরের নিকটবর্তী একটি হোটেলের সামনে হওয়া বোমা হামলায় অন্তত ১৭ জন নিহত হয়েছেন।

সোমালিয়ার রাজধানী মোগাদিসুর আন্তর্জাতিক বিমান বন্দরের নিকটবর্তী একটি হোটেলের সামনে হওয়া বোমা হামলায় অন্তত ১৭ জন নিহত হয়েছেন।

এ ঘটনায় আহত হয়েছেন আর অন্তত ২৮ জন। সংবাদ: রয়টার্স।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে জানানো হয়, মোগাদিসু বিমানবন্দরে প্রবেশ পথে অবস্থিত চেকপয়েন্টে এই বোমা হামলা করা হয়।

সোমালিয়ায় জাতিসংঘ সমর্থিত সরকার পতনের জন্য দেশটির বিভিন্ন স্থানে বোমা হামলা ঘটানো জঙ্গি সংগঠন আল-শাবাব এই হামলার দায় স্বীকার করেছে।

মোগাদিসু শহরের মদিনা হাসপাতালের পরিচালক মোহাম্মদ ইউসুফ বলেন, হোটেলের সামনে হওয়া বোমা হামলায় ১৭ জন নিহত হয়েছে এবং ২৮ জন আহত হয়েছে যার মধ্যে ১২ জনের অবস্থা আশঙ্কাজনক।

সোমালিয়ায় ১৯৯১ সাল থেকে গৃহযুদ্ধ চলমান রয়েছে। দেশটির নিয়ন্ত্রণ নিতে আল-কায়দা জঙ্গি সংগঠনের মদদে বিভিন্ন স্থানে আত্মঘাতী বোমা হামলা ঘটিয়ে আসছে স্থানীয় জঙ্গি সংগঠন আল-শাবাব।

রাজনীতিতে স্থায়ী সংঘাতময় পরিবেশের সৃষ্টি করা হলো: ফখরুল জবি ও কুবিতে সান্ধ্য কোর্সে ভর্তি বন্ধ খুলনায় অনশনে অসুস্থ হয়ে শ্রমিকের মৃত্যু সেনাবাহিনীর বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ অস্বীকার করেনি মিয়ানমার অগ্নিকাণ্ডে নিহতের পরিবারকে ১ লাখ টাকা করে দেয়ার ঘোষণা ‘খালেদার জামিন বিষয়ে বিচারপতিরা যথেষ্ট বিবেচনা করে সিদ্ধান্ত নিয়েছেন’ পাসপোর্টের চাহিদা পূরণ করতে পারছি না: অর্থমন্ত্রী মোস্তাফিজ এখন দুশ্চিন্তার আরেক নাম পুঁজিবাজারে সামান্য সূচকের উত্থান মাশরাফির ঢাকা প্লাটুনকে গুড়িয়ে দিয়েছে রাজশাহী ভর্তি বাণিজ্যের সঙ্গে জড়িতদের কঠিন পরিণতি হবে: দুদক ঘুষ ও দুর্নীতির বিরুদ্ধে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী নাগরিকত্ব বিল: কারফিউ ভেঙে বিক্ষোভে উত্তাল আসাম, গুলিতে নিহত ৩ দীপু হাজরার পরিচালনায় রাজাকার হলেন সুজিত বিশ্বাস পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর বাতিল খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিক্ষোভকালে আটক ২ খালেদা জিয়ার জামিন সরকারের হাতে নয়, আদালতের বিষয়: কাদের খালেদা জিয়ার জামিন না হওয়ায় ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে নাচ-গান নিষেধ বালিশ-কাণ্ড: রূপপুর প্রকল্পের প্রকৌশলীসহ গ্রেপ্তার ১৩ নাইজারে জঙ্গি হামলায় ৭১ সৈন্য নিহত টস হেরে ব্যাটিংয়ে মাশরাফির ঢাকা প্লাটুন জামিন হলো না খালেদার দগ্ধ ৩২ জনের অবস্থাই আশঙ্কাজনক: স্বাস্থ্যমন্ত্রী আদালতের গেট থেকে আইনজীবী আটক নবজাতককে মধু খাওয়াবেন না বিএসএমএমইউর প্রতিবেদন ভুয়া: জয়নুল আবেদীন জরুরি সফরে দিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী কেরানীগঞ্জের আগুনে মৃতের সংখ্যা বেড়ে ১৩ কুমার বিশ্বজিতের মায়ের মৃত্যু