artk
শুক্রবার, আগষ্ট ২৩, ২০১৯ ৩:২৪   |  ৭,ভাদ্র ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

সোমবার, জুলাই ২২, ২০১৯ ৭:২০

শ্রীলঙ্কায় গেলেন সাব্বির-বিজয়-মিঠুনরা

media

সাকিব-লিটনের ব্যক্তিগত ছুটি আর মাশরাফি-সাইফুদ্দিনদের চোটজর্জর হয়ে বাংলাদেশ দল শনিবার শ্রীলঙ্কা সফরে গেলেও আজ (সোমবার) এসে এক হচ্ছে স্কোয়াড। এদিন শেষধাপে তিন ওয়ানডের সিরিজ খেলতে লঙ্কার বিমান ধরেছেন সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, ফরহাদ রেজা ও এনামুল হক বিজয়।

সাকিব-লিটনের ব্যক্তিগত ছুটি আর মাশরাফি-সাইফুদ্দিনদের চোটজর্জর হয়ে বাংলাদেশ দল শনিবার শ্রীলঙ্কা সফরে গেলেও আজ (সোমবার) এসে এক হচ্ছে স্কোয়াড। এদিন শেষধাপে তিন ওয়ানডের সিরিজ খেলতে লঙ্কার বিমান ধরেছেন সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, ফরহাদ রেজা ও এনামুল হক বিজয়।

সোমবার দুপুর ১২টা ৪৫মিনিটে শ্রীলঙ্কার পথে রওনা হয়েছেন সাব্বির-মিঠুনরা। চোটে ছিটকে যাওয়া মাশরাফীর জায়গায় নেতৃত্বের ভার পাওয়া তামিমের সঙ্গে দলের বেশিরভাগ সদস্য গেছেন শনিবার। পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিনের চোটে ডাক পাওয়া তাসকিন আহমেদ ও বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম ভারতে ছিলেন বিসিবি একাদশের হয়ে খেলতে। 

তারা গতকাল ভারত থেকে দলের সঙ্গে যোগ দিয়েছেন। রোববারই দেশ থেকে একাকী শ্রীলঙ্কা গেছেন পেসার রুবেল হোসেন। শেষধাপে সাব্বির, মিঠুন, ফরহাদ ও বিজয়রা গেলেন। তারা অবশ্য খেলার মধ্যেই ছিলেন। চট্টগ্রাম ও খুলনায় আফগানিস্তান-এ দলের বিপক্ষে ওয়ানডে খেলেছেন লঙ্কা সিরিজের প্রস্তুতি হিসেবেই। দুটি ম্যাচ খেলে দুটিতেই হারের স্মৃতি নিয়ে গেলেন এ চারজন। ব্যাটে মিঠুন এবং সাব্বির কিছু রানের স্মৃতিও সঙ্গী করতে পেরেছেন। ফরহাদ ও বিজয়ের প্রস্তুতিটা সেই অর্থে প্রত্যাশামত হয়নি।

দলের সঙ্গে দেরিতে যোগ দেয়াদের ছাড়াই রোববার প্রথম অনুশীলন করেছে বাংলাদেশ। রোববার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে তিনঘণ্টার কঠোর অনুশীলনে ঘাম ঝরিয়েছেন তামিম-সৌম্য, মোস্তাফিজ-মিরাজরা। সদ্যগত বিশ্বকাপের দল থেকে পাঁচজন নেই শ্রীলঙ্কা সফরে। 

সহ-অধিনায়ক সাকিব আল হাসান নেই ব্যক্তিগত ছুটির কারণে। সফরের আগের সন্ধ্যায় চোটে ছিটকে গেছেন নিয়মিত অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। শ্রীলঙ্কা সফরে আপদকালীন নেতৃত্বের ভার তাই তামিম ইকবালের কাঁধে। অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন সেখানে ব্যাক পেইনে ছিটকে গেছেন। আর ব্যাটসম্যান লিটন দাস ছুটি নিয়েছেন বিয়ের অনুষ্ঠান সারতে।

আগামী ২৬ জুলাই কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। একই মাঠে ২৯ ও ৩১ জুলাই হবে বাকি দুই ম্যাচ।

বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, ফরহাদ রেজা ও তাইজুল ইসলাম।

বিয়ের গেটেই বরের মাথা ফাটালো কনেপক্ষ রাখাইনে প্রবেশাধিকার চায় ইউএনএইচসিআর-ইউএনডিপি ১৫ ও ২১ আগস্ট নিয়ে আপত্তিকর মন্তব্য: মাউশি পরিচালক ওএসডি থানা থেকে পুলিশের জব্দ করা মোটরসাইকেল চুরি ৫ দিনের রিমান্ডে ভারতের সাবেক অর্থমন্ত্রী কাশ্মিরে জুমার নামাজের পর কারফিউ ভাঙার ডাক বাজারের ব্যাগে ৫ কোটি টাকার হেরোইন! প্রাথমিকে আরো ২০ হাজার শিক্ষক নিয়োগ সাব-রেজিস্ট্রার অফিসকে ভূমি মন্ত্রণালয়ের অধীনে আনার সুপারিশ দেড় বছর ধরে স্বাস্থ্যকেন্দ্রে আসেন না ডাক্তার জাকির নায়েকের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারির উদ্যোগ পরমাণু বোমা আমরা এমনি এমনি রাখিনি: জাভেদ মিয়াঁদাদ কলকাতায় বাংলাদেশির মৃত্যু: আরসালান নয় চালক ছিলেন বড় ভাই রাগিব রাজধানীসহ দেশের ৬ স্থানে দুদকের অভিযান ভারতের সবচেয়ে ধনী অভিনেতা অক্ষয় কুমার! শুরুতেই ফিটনেসে মনোযোগী বাংলাদেশি কোচ কেমন আছেন মিয়ানমারের মুসলমান নাগরিকেরা? বেশি নম্বর দেয়ার কথা বলে ছাত্রীকে যৌন হয়রানি, শিক্ষক বরখাস্ত উপহাসকারী রিজভীদেরও বিচার হওয়া উচিত: তথ্যমন্ত্রী ডা. জাফরুল্লাহসহ ৭৬ জনের বিরুদ্ধে আ.লীগ নেতার মামলা ওজনে কারচুপি: ২ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআইয়ের মামলা বজ্রপাতে ৫ জেলায় ৯ জনের মৃত্যু যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় বাবা নিহত, ছেলে আহত তিন বিচারপতির বিষয়ে অনুসন্ধান অন্যদের জন্য বার্তা রোহিঙ্গাদের থাকতে প্ররোচনা দিলে ব্যবস্থা নেয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী পুঁজিবাজারে সূচকের উত্থান বিচার বিভাগের অনেকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আছে: খোকন ভুল চিকিৎসা: ঢাবি শিক্ষার্থীকে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ নয় কেন অনুসন্ধানে ব্যর্থরা অন্য প্রতিষ্ঠানে কাজ করুন: দুদক চেয়ারম্যান তারেক রহমানকে ফরমায়েশি সাজা দেয়া হয়েছে: রিজভী