artk
শুক্রবার, আগষ্ট ২৩, ২০১৯ ৩:২৭   |  ৭,ভাদ্র ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, জুলাই ২২, ২০১৯ ৬:৪২

এখন থেকে এক ক্লিকেই অনুমোদন

media

এখন থেকে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) যথাযথ  ডকুমেন্টসহ বিডার ওয়েব সাইটে প্রেরিত রেমিটেন্স, রয়্যালিটি, টেকনিক্যাল নো-হাউ, প্রভৃতি বহির্মুখী পত্যাবাসন ফির অনুমোদন সাথে সাথে করবে।

এখন থেকে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) যথাযথ  ডকুমেন্টসহ বিডার ওয়েব সাইটে প্রেরিত রেমিটেন্স, রয়্যালিটি, টেকনিক্যাল নো-হাউ, প্রভৃতি বহির্মুখী পত্যাবাসন ফির অনুমোদন সাথে সাথে করবে।

সোমবার বিডার ৫৮তম কার্যবিবরণী সভায় একথা বলেন প্রতিষ্ঠানটির নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম।  

সভায় সভাপতির বক্তব্যে কাজী মো. আমিনুল ইসলাম বলেন, অনলাইনে টেকনো ড্রাগস লিমিটেডের টেকনিক্যাল নো হাউ ফি ও এসএস স্টিল প্রাইভেট লিমিটেডের ট্যাকনিক্যাল এসিস্ট্যান্ট ফি এবং মিনিসো হংকং লিমিটেডের ফ্রাঞ্ছিস ফির অনুমোদন করে সেবার নতুন দ্বার উন্মোচন করেন।  

তিনি আরও বলেন, এখন থেকে ওয়ান স্টপ সার্ভিস বা ওএসএস এর মাধ্যমে বিডার ওয়েব সাইট থেকে ওএসএসপিআইডি একাউন্টে লগইন করে আবেদনের মাধ্যমে সাথে সাথেই এধরণের সেবা সমূহ পাওয়া যাবে, ফলে বিনিয়োগ সেবা প্রত্যাশীদের আর অপেক্ষা করতে হবে না, কাগজপত্র বা প্রেরিত ডকুমেন্টসমূহ যথাযথ থাকলে সাথে সাথেই এক ক্লিকের মাধ্যমে মিলবে অনুমোদন এবং কোন ঘাটতি থাকলে তাও জানিয়ে দেওয়া হবে। 

এর ফলে বিনিয়োগকারীদের অযথা সময় ব্যয় করতে হবে না, ফলে সেবার মান হবে আরো দ্রুত এবং বিনিয়োগবান্ধব।  

সভায় কোনো রকম পরিবর্তন ও পরিমার্জন ছাড়াই ৫৭সভার কার্যবিবরণী সর্বসম্মতিক্রমে অনুমোদন এবং সিদ্ধান্তগুলো বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা করা হয়। এসময় বিডার নির্বাহী পরিষদের সদস্যসহ ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বিয়ের গেটেই বরের মাথা ফাটালো কনেপক্ষ রাখাইনে প্রবেশাধিকার চায় ইউএনএইচসিআর-ইউএনডিপি ১৫ ও ২১ আগস্ট নিয়ে আপত্তিকর মন্তব্য: মাউশি পরিচালক ওএসডি থানা থেকে পুলিশের জব্দ করা মোটরসাইকেল চুরি ৫ দিনের রিমান্ডে ভারতের সাবেক অর্থমন্ত্রী কাশ্মিরে জুমার নামাজের পর কারফিউ ভাঙার ডাক বাজারের ব্যাগে ৫ কোটি টাকার হেরোইন! প্রাথমিকে আরো ২০ হাজার শিক্ষক নিয়োগ সাব-রেজিস্ট্রার অফিসকে ভূমি মন্ত্রণালয়ের অধীনে আনার সুপারিশ দেড় বছর ধরে স্বাস্থ্যকেন্দ্রে আসেন না ডাক্তার জাকির নায়েকের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারির উদ্যোগ পরমাণু বোমা আমরা এমনি এমনি রাখিনি: জাভেদ মিয়াঁদাদ কলকাতায় বাংলাদেশির মৃত্যু: আরসালান নয় চালক ছিলেন বড় ভাই রাগিব রাজধানীসহ দেশের ৬ স্থানে দুদকের অভিযান ভারতের সবচেয়ে ধনী অভিনেতা অক্ষয় কুমার! শুরুতেই ফিটনেসে মনোযোগী বাংলাদেশি কোচ কেমন আছেন মিয়ানমারের মুসলমান নাগরিকেরা? বেশি নম্বর দেয়ার কথা বলে ছাত্রীকে যৌন হয়রানি, শিক্ষক বরখাস্ত উপহাসকারী রিজভীদেরও বিচার হওয়া উচিত: তথ্যমন্ত্রী ডা. জাফরুল্লাহসহ ৭৬ জনের বিরুদ্ধে আ.লীগ নেতার মামলা ওজনে কারচুপি: ২ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআইয়ের মামলা বজ্রপাতে ৫ জেলায় ৯ জনের মৃত্যু যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় বাবা নিহত, ছেলে আহত তিন বিচারপতির বিষয়ে অনুসন্ধান অন্যদের জন্য বার্তা রোহিঙ্গাদের থাকতে প্ররোচনা দিলে ব্যবস্থা নেয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী পুঁজিবাজারে সূচকের উত্থান বিচার বিভাগের অনেকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আছে: খোকন ভুল চিকিৎসা: ঢাবি শিক্ষার্থীকে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ নয় কেন অনুসন্ধানে ব্যর্থরা অন্য প্রতিষ্ঠানে কাজ করুন: দুদক চেয়ারম্যান তারেক রহমানকে ফরমায়েশি সাজা দেয়া হয়েছে: রিজভী