artk
রোববার, ডিসেম্বার ৮, ২০১৯ ৩:৩১   |  ২৩,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, জুলাই ২২, ২০১৯ ৬:৪২

এখন থেকে এক ক্লিকেই অনুমোদন

media

এখন থেকে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) যথাযথ  ডকুমেন্টসহ বিডার ওয়েব সাইটে প্রেরিত রেমিটেন্স, রয়্যালিটি, টেকনিক্যাল নো-হাউ, প্রভৃতি বহির্মুখী পত্যাবাসন ফির অনুমোদন সাথে সাথে করবে।

এখন থেকে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) যথাযথ  ডকুমেন্টসহ বিডার ওয়েব সাইটে প্রেরিত রেমিটেন্স, রয়্যালিটি, টেকনিক্যাল নো-হাউ, প্রভৃতি বহির্মুখী পত্যাবাসন ফির অনুমোদন সাথে সাথে করবে।

সোমবার বিডার ৫৮তম কার্যবিবরণী সভায় একথা বলেন প্রতিষ্ঠানটির নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম।  

সভায় সভাপতির বক্তব্যে কাজী মো. আমিনুল ইসলাম বলেন, অনলাইনে টেকনো ড্রাগস লিমিটেডের টেকনিক্যাল নো হাউ ফি ও এসএস স্টিল প্রাইভেট লিমিটেডের ট্যাকনিক্যাল এসিস্ট্যান্ট ফি এবং মিনিসো হংকং লিমিটেডের ফ্রাঞ্ছিস ফির অনুমোদন করে সেবার নতুন দ্বার উন্মোচন করেন।  

তিনি আরও বলেন, এখন থেকে ওয়ান স্টপ সার্ভিস বা ওএসএস এর মাধ্যমে বিডার ওয়েব সাইট থেকে ওএসএসপিআইডি একাউন্টে লগইন করে আবেদনের মাধ্যমে সাথে সাথেই এধরণের সেবা সমূহ পাওয়া যাবে, ফলে বিনিয়োগ সেবা প্রত্যাশীদের আর অপেক্ষা করতে হবে না, কাগজপত্র বা প্রেরিত ডকুমেন্টসমূহ যথাযথ থাকলে সাথে সাথেই এক ক্লিকের মাধ্যমে মিলবে অনুমোদন এবং কোন ঘাটতি থাকলে তাও জানিয়ে দেওয়া হবে। 

এর ফলে বিনিয়োগকারীদের অযথা সময় ব্যয় করতে হবে না, ফলে সেবার মান হবে আরো দ্রুত এবং বিনিয়োগবান্ধব।  

সভায় কোনো রকম পরিবর্তন ও পরিমার্জন ছাড়াই ৫৭সভার কার্যবিবরণী সর্বসম্মতিক্রমে অনুমোদন এবং সিদ্ধান্তগুলো বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা করা হয়। এসময় বিডার নির্বাহী পরিষদের সদস্যসহ ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বঙ্গবন্ধুকে ‘ডক্টর অব ল’ সম্মাননা দেবে ঢাবি কুমিল্লায় আ. লীগের ত্রিবার্ষিক সম্মেলন: ১৪৪ ধারা জারি আইসিসির শতবর্ষ উদযাপন শুরু মঙ্গলবার চ্যাটিং অপশন যুক্ত হলো গুগল ফটোস এ এসএ গেমসে সপ্তম স্বর্ণ উপহার দিলেন ফেন্সিংয়ের ফাতেমা বিপিএল মাতাতে আসছেন সালমান-ক্যাটরিনা ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় হাসপাতালে ৪৬ জন বিপিএলের টাইটেল স্পন্সর ‘আকাশ ডিটিএইচ’ সরকারি চাকুরেদের ২দিন দেরিতে অফিস উপস্থিতিতে ১দিনের বেতন কাটা টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার হাতিয়ার হতে পারে বিপিএল মোটা চালের দাম এক টাকাও বাড়েনি: কৃষিমন্ত্রী কুর্মিটোলা হাসপাতালের সামনে দোতলা বাসে আগুন বাংলাদেশের সঙ্গে সহযোগিতা অব্যাহত রাখবে কানাডা: হাইকমিশনার পেশির বলে আ.লীগে নেতা হওয়া যাবে না: কাদের এসএ গেমসে নেপালকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ হৃৎদপিণ্ড বন্ধ হওয়ার ৬ ঘণ্টা পর বেঁচে উঠলেন এক নারী খালেদার মুক্তির দাবিতে রোববার বিএনপির বিক্ষোভ বাংলায়ও রায় লেখার আহ্বান প্রধানমন্ত্রীর পেট্রোবাংলা ভবনে অগ্নিকাণ্ড প্রবাসীর বাড়িতে ৩ লাশ ডিসেম্বরের শেষ সপ্তাহে তীব্র শৈত্যপ্রবাহ কাশ্মীরের হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের অ্যাকাউন্ট বাতিল অভিশংসনের দ্বারপ্রান্তে ট্রাম্প মুন্সিগঞ্জে লঞ্চের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ আহত ২০ বাংলাদেশের ১৭ জেলেকে ফেরত দিয়েছে মিয়ানমার বিদ্যুতের দাম বৃদ্ধির প্রস্তাব বাতিলের দাবিতে গণস্বাক্ষর শনিবার বাঁশখালীতে জেলের জালে বিশাল হোয়েল শার্ক! সিলেট আ.লীগের নেতৃত্ব হারালেন কামরান পৃথিবীর অনেক দেশের তুলনায় আমরা মেধাবী: তথ্যমন্ত্রী ধর্মঘটে অচল অবস্থা বিরাজ করছে ফ্রান্সে