artk
সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ৩:০৪   |  ৪,ভাদ্র ১৪২৬
শনিবার, জুলাই ২০, ২০১৯ ৯:৪৩

ইনডোর এশিয়া কাপ হকিতে বাংলাদেশ সপ্তম

স্পোর্টস ডেস্ক
media

ইনডোর এশিয়া কাপ হকি টুর্নামনেন্টে প্রথমবার অংশ নিয়েই সপ্তম হয়েছে বাংলাদেশ। স্থান নির্ধারণী ম্যাচে চাইনিজ তাইপেকে ৯-০ গোলে উড়িয়ে দিয়ে সপ্তম স্থান নিয়ে থাইল্যান্ডের চোনবুরিতে অনুষ্ঠিত ইনডোর এশিয়া কাপের মিশন শেষ করেছেন শিটুল-কৌশিকরা।

ইনডোর এশিয়া কাপ হকি টুর্নামনেন্টে প্রথমবার অংশ নিয়েই সপ্তম হয়েছে বাংলাদেশ। স্থান নির্ধারণী ম্যাচে চাইনিজ তাইপেকে ৯-০ গোলে উড়িয়ে দিয়ে সপ্তম স্থান নিয়ে থাইল্যান্ডের চোনবুরিতে অনুষ্ঠিত ইনডোর এশিয়া কাপের মিশন শেষ করেছেন শিটুল-কৌশিকরা।

শনিবার সকালে পুল-বি’র ম্যাচে চাইনিজ তাইপের বিপক্ষে প্রথম থেকেই আক্রমণাত্মক ছিল বাংলাদেশ। প্রথমার্ধে ৫-০ গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে আসে আরো ৪ গোল। এই জয়ে টুর্নামেন্টে প্রথম অংশ নেওয়া দলগুলোর মধ্যে নিজেদের সেরা প্রমাণ করল লাল-সবুজের দল।

টুর্নামেন্টের নবাগত বাকি তিন দলের মধ্যে চাইনিজ তাইপে, নেপাল ও ফিলিপাইন যথাক্রমে অষ্টম, নবম ও দশম হয়েছে।

ম্যাচের ৫ মিনিটে আশরাফুল ইসলামের পেনাল্টি কর্নার থেকে করা গোলে এগিয়ে যায় বাংলাদেশ। এরপর ১৫ মিনিটে মিলন হোসেনের ফিল্ড গোলে ব্যবধান দ্বিগুণ করেন। তিন মিনিট পর আশরাফুল আবারো পেনাল্টি কর্নার থেকে ব্যক্তিগত দ্বিতীয় এবং দলের পক্ষে তৃতীয় গোল করেন। পরে মিলন হোসেন ও রাসেল মাহমুদ জিমির পরপর দুই গোলে ৫-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় শিটুল বাহিনী।

২৬ মিনিটে অধিনায়ক ফরহাদ আহমেদ শিটুলের ফিল্ড গোলে ব্যবধান আরো বাড়ায় বাংলাদেশ। এরপর মাইনুল ইসলাম কৌশিক, শিতুটু ও খোরশেদুর রহমানের আরো তিন গোলে ৯-০ গোলের বড় ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ।

টুর্নামেন্ট শেষে আগামী ২২ জুলাই ঢাকায় ফিরছে বাংলাদেশ দল।

হামলার পরেও মৌলিক সেবা থেকে বঞ্চিত করেছে- ভিপি নুর রাতে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী গুগল ম্যাপের সাহায্যে বাড়ি ফিরলো মেয়েটি নবম ওয়েজ বোর্ড নিয়ে আপিলের আদেশ মঙ্গলবার ধর্ষণের থেকে মুক্তি চাইতে গিয়ে ভাইয়ের কাছেও... রাজধানীতে ‘আল্লাহর সরকার’ ৪ জঙ্গি আটক ২০৫০-মধ্যে তলিয়ে যেতে পারে জাকার্তা মার্কিনকে চাপ অগ্রাহ্য করে জিব্রাল্টার ছাড়ল ইরানি ট্যাংকার কনস্টেবলের লক্ষ্যভ্রষ্ট গুলি এএসপির বাসায় স্বামীর লাশ দেখে মারা গেলেন স্ত্রীও পদ্মায় ফেরি-লঞ্চ সংর্ঘষ, অল্পের জন্য বেঁচে যান ৩ শতাধিক যাত্রী মেসিকে খুশি রাখতেই নেইমার ‘নাটক’ জেলা প্রশাসকের কাছে সততার পুরস্কার পেলেন অটোচালক সিরাজগঞ্জে কাপড় ব্যবসায়ীর স্ত্রী-কন্যা নিখোঁজ পেয়ারা পাড়তে গিয়ে স্কুলছাত্রীর করুণ মৃত্যু খুলনার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ ভারত পরমাণু যুদ্ধ বাধাতে পারে: ইমরান খান রাঙামাটিতে সন্ত্রাসীদের গুলিতে সেনা সদস্য নিহত এক মাসেই তিনবার বাড়লো সোনার দাম ছাত্রদলের নেতেৃত্বে আসতে মনোনয়নপত্র কিনলেন ১০৮ জন ‘অদৃশ্য খুঁটির’ জোরে ৪ লাখ টাকার গাছ ৮০ হাজার টাকায় বিক্রি সিপিডির ভবনে এডিস মশার লার্ভা, ২০ হাজার টাকা জরিমানা শোক দিবসের আলোচনা সভা করবেন ড. কামাল চামড়া শিল্পে আপাতত সমস্যা নেই: শিল্পমন্ত্রী শোক দিবসের অনুষ্ঠানে ছাত্রলীগের রক্তদান সোমবার রাতে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী অতিরিক্ত ডিআইজি হলেন পুলিশের ২০ কর্মকর্তা এএসপির মেয়ের টেবিলের ওপর আঘাত হানলো কনস্টেবলের গুলি চামড়া বিক্রি বন্ধের সিদ্ধান্তে নেই আড়তদাররা দেশে এলো কলকাতায় নিহত ২ বাংলাদেশির মরদেহ