artk
বৃহস্পতিবার, অক্টোবার ১৭, ২০১৯ ৫:১৯   |  ১,কার্তিক ১৪২৬
শনিবার, জুলাই ২০, ২০১৯ ৯:০৪

গণপিটুনির সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে

স্টাফ রিপোর্টার
media

ছেলেধরা সন্দেহে গণপিটুনি একটি ফৌজদারি অপরাধ। আইন নিজের হাতে তুলেন নেবেন না। গণপিটুনির ঘটনা তদন্ত করে এর সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছে পুলিশ সদর দফতর।

ছেলেধরা সন্দেহে গণপিটুনি একটি ফৌজদারি অপরাধ। আইন নিজের হাতে তুলেন নেবেন না। গণপিটুনির ঘটনা তদন্ত করে এর সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছে পুলিশ সদর দফতর।

গুজবে কান দিয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করা রাষ্ট্রবিরোধী কাজের শামিল। এছাড়া গণপিটুনি দিয়ে মানুষ মারাকে বড় ধরনের অপরাধ হিসেবে উল্লেখ করে এগুলো থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে পুলিশ সদর দফতর।

শনিবার বিকেলে এক বার্তায় এ নির্দেশনা দেয়া হয়।

পুলিশ সদর দফতর জানায়, পদ্মা সেতু নির্মাণে মাথা লাগবে- একটি মহল এমন গুজব ছড়ানোর পর দেশের বিভিন্ন স্থানে কয়েকজন গণপিটুনিতে মর্মান্তিকভাবে প্রাণ হারিয়েছেন।

পুলিশ সদর দফতর আরও জানায়, ছেলেধরা সন্দেহে গণপিটুনি একটি ফৌজদারি অপরাধ। আইন নিজের হাতে তুলেন নেবেন না। গণপিটুনির ঘটনা তদন্ত করে এর সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে।

পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা বলেন, ‘পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা লাগবে’ বলে একটি গুজব ছড়ানোকে কেন্দ্র করে সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে মর্মান্তিকভাবে কয়েকজনের প্রাণহানির ঘটনা ঘটেছে। গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করা রাষ্ট্রবিরোধী কাজের শামিল এবং গণপিটুনি দিয়ে মৃত্যু ঘটানো ফৌজদারি অপরাধ।

তিনি আরও বলেন, ছেলেধরা সন্দেহে গণপিটুনির শিকার হয়ে এ পর্যন্ত যতগুলো নিহতের ঘটনা ঘটেছে পুলিশ প্রত্যেকটি ঘটনা আমলে নিয়ে তদন্তে নেমেছে। এসব ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা হচ্ছে। গুজবে বিভ্রান্ত হয়ে ছেলেধরা সন্দেহে কাউকে গণপিটুনি দিয়ে আইন নিজের হাতে তুলে না নেয়ার জন্য সকলের প্রতি অনুরোধ জানানো হচ্ছে। গুজব ছড়ানো এবং গুজবে কান দেয়া থেকে বিরত থাকুন। কাউকে ছেলেধরা সন্দেহ হলে গণপিটুনি না দিয়ে পুলিশের হাতে তুলে দিন।

শনিবার রাজধানীসহ সারা দেশে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে তিনজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ছাড়া আহত হয়েছেন দুজন। রাজধানীর উত্তর বাড্ডা ও কেরানীগঞ্জ এবং নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে এসব ঘটনা ঘটেছে।

১৭ বছর বয়সেই ডাবল সেঞ্চুরি! আ. লীগ নেতার নেতৃত্বে পূজা মণ্ডপে হামলা, প্রতিমা ভাংচুর বড় ভাইদের নির্দেশেই আবরারকে মুখে কাপড় দিয়ে মারা হয়: সাদাত ‘দেশের মানুষের উচিত হবে সরকারকে ঘাড় ধরে বের করে দেয়া’ ‘ইরানে সাইবার হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র’ বড়পুকুরিয়া দুর্নীতি: সাবেক এমডিসহ কারাগারে ৩ অর্থ আত্মসাত: স্বাস্থ্য অধিদপ্তরের ৯ কর্মকর্তা-কর্মচারীকে দুদকে তলব চাঁদ থেকে পারমাণবিক বোমা ফেলে পাকিস্তানকে ধ্বংস করবে ভারত! আবরার হত্যা মামলায় চার্জশিট পাওয়া মাত্র বিচারকাজ শুরু: আইনমন্ত্রী বিদ্যুৎখাতে বিনিয়োগ করবে সৌদির বিয়াদ গ্রুপ জামালপুর হাসপাতালের কম্পিউটার অপারেটর খোকন গ্রেফতার আবরার স্মরণে সোহরাওয়ার্দীতে সমাবেশ ডেকেছে ঐক্যফ্রন্ট নগ্ন দৃশ্যে আপত্তি নেই শ্রীদেবীকন্যার জাতীয় ক্রিকেট লিগে দ্বিতীয় রাউন্ড শুরু বৃহস্পতিবার এসিসি ইমার্জিং নারী এশিয়া কাপের দল ঘোষণা বাংলাদেশের বিবিসির ১০০ নারীর তালিকায় রোহিঙ্গা ক্রিকেটার জেসমিন বিদ্যালয়ের গণ্ডি না পেরিয়েও বিজ্ঞানী বাবরি মসজিদ মামলার শুনানি শেষ, হট্টগোলের পর রায় স্থগিত পুঁজিবাজারের সূচকে পতন ভারত টেস্টে তাসকিনকে পেতে শেষ পর্যন্ত অপেক্ষা এবার আমরণ অনশনের হুমকি নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের খাগড়াছড়িতেও দুর্নীতিবিরোধী অভিযান চালানো হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ইমরান খানের সাথে সৌরভকে তুলনা করলেন শোয়েব আখতার দুর্ঘটনা এড়াতে চালক-পথচারী সবাইকে সতর্ক থাকতে হবে: প্রধানমন্ত্রী ১০০ বলের ক্রিকেট ড্রাফটে বাংলাদেশের ১১ জন বিশেষ প্রয়োজন ছাড়া শিল্পী সমিতিতে প্রবেশ নিষেধ চট্টগ্রাম মেডিকেলের ডাক্তার-নার্সদের নোবেল দেয়া উচিত: মেয়র নাছির পীরগঞ্জে পুলিশ-গ্রামবাসী সংঘর্ষ, গুলিবিদ্ধ ১৫ গোপালগঞ্জ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৭ কর্মকর্তার পদত্যাগ ন্যাম সম্মেলনে যোগ দিতে বুধবার আজারবাইজান যাচ্ছেন প্রধানমন্ত্রী