artk

স্টাফ রিপোর্টার

শনিবার, জুলাই ২০, ২০১৯ ৭:০২

ছেলেধরা সন্দেহে গণপিটুনি, প্রাণ গেলো ৩ জনের

নিউজ ডেস্ক
media

প্রতীকী

রাজধানীসহ সারা দেশে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে তিনজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ছাড়া আহত হয়েছেন দুজন। রাজধানীর উত্তর বাড্ডা ও কেরানীগঞ্জ এবং নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে এসব ঘটনা ঘটেছে।

রাজধানীসহ সারা দেশে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে তিনজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ছাড়া আহত হয়েছেন দুজন। রাজধানীর উত্তর বাড্ডা ও কেরানীগঞ্জ এবং নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে এসব ঘটনা ঘটেছে।

নিউজবাংলাদেশের প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবরে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এর মধ্যে শনিবার সকালে রাজধানীর উত্তর বাড্ডা এলাকায় ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে এক নারীর মৃত্যু হয়েছে। সকাল নয়টার দিকে উত্তর বাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। বাড্ডা থানা-পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সকাল সাড়ে আটটার দিকে একজন নারী উত্তর-পূর্ব বাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাচ্ছিলেন। এ সময় স্কুলের সামনে প্রবেশপথে থাকা অভিভাবকেরা তাকে ভেতরে যাওয়ার কারণ জানতে চান। ওই নারী সন্তানকে স্কুলে ভর্তি করাবেন বলে জানান। স্কুলে শিক্ষার্থী ভর্তি নেওয়া হচ্ছে না—জানিয়ে ওই নারীকে প্রধান শিক্ষিকার কক্ষে নেন তারা। এ সময় চারপাশে খবর ছড়িয়ে পড়ে যে স্কুলে ছেলেধরা এসেছে। এ খবরে স্কুলে লোকজন ভিড় জমায়। এর কিছুক্ষণ পরই ছেলেধরা সন্দেহে স্কুলের বাইরে এনে ওই নারীকে মারধর করা হয়। পুলিশ ওই নারীকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। তবে নারীর নাম-পরিচয় এখন পর্যন্ত জানা যায়নি। ওই নারীর বয়স আনুমানিক ৩৩ থেকে ৩৪ বছর হতে পারে বলে ধারণা করছেন তিনি।

সিদ্ধিরগঞ্জে সকালে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পৃথক ঘটনায় ছেলেধরা সন্দেহে স্থানীয় লোকজনের পিটুনিতে অজ্ঞাত এক যুবক (২৫) এবং শারমিন আক্তার (২০) নামের এক নারী গুরুতর আহত হয়েছেন। প্রত্যক্ষদর্শী ও সিদ্ধিরগঞ্জ থানা-পুলিশ সূত্রে জানা গেছে, আজ সকাল ৮টার দিকে সিদ্ধিরগঞ্জের মিজমিজি আল আমিন নগর এলাকায় আইডিয়াল ইসলামিয়া স্কুলের প্লে শ্রেণির ছাত্রী সাত বছর বয়সী সাদিয়া স্কুলে যাচ্ছিল। পথে অজ্ঞাত ওই যুবক সাদিয়াকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। শিশুটি তখন কান্নাকাটি শুরু করলে ছেলেধরা সন্দেহে এলাকার লোকজন যুবকটিকে আটক করে। জিজ্ঞাসাবাদ করা হলে অসংলগ্ন কথাবার্তা বলতে শুরু করেন তিনি। তখন এলাকার লোকজন জড়ো হয়ে যুবকটিকে পিটুনি দেয়। খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ থানা-পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই যুবককে উদ্ধার করে শহরের খানপুরে তিনশ শয্যাবিশিষ্ট হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

সাদিয়ার বাবা সোহেল মিয়া সাংবাদিকদের বলেন, তার মেয়েকে ওই যুবক কাঁধে করে তুলে নিয়ে যাচ্ছিলেন। মেয়ের কান্না শুনে এলাকাবাসী সন্দেহ করে ওই যুবককে আটকায়। এ সময় গণপিটুনির শিকার হন ওই যুবক।

এদিকে বেলা সাড়ে ১১টার দিকে একই উপজেলার পাইনাদি নতুন মহল্লা এলাকায় সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে থাকেন শারমিন আক্তার (২০) নামের এক নারী। পরিচয় জিজ্ঞেস করার পর ঠিকঠাক উত্তর দিতে না পারায় ছেলেধরা সন্দেহে এলাকার লোকজন তাকে পিটুনি দেয়। পরে পাশের একটি স্কুলের ভেতর নিয়ে গিয়ে তাকে প্রাণে বাঁচানো হয়। পুলিশ গিয়ে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে শহরের খানপুরে তিনশ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করে।

জানতে চাইলে নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুবাস চন্দ্র সাহা বলেন, ছেলেধরা সন্দেহে এসব গণপিটুনির ঘটনা ঘটছে। আহত ওই নারীর পরিবার জানিয়েছে, তিনি মানসিক রোগী। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়া কেরানীগঞ্জে গত শুক্রবার রাত সাড়ে আটটার দিকে কেরানীগঞ্জের হজরতপুর ইউনিয়নের রসুলপুর গ্রামে ছেলেধরা সন্দেহে অজ্ঞাতপরিচয় দুই যুবককে গণপিটুনি দেয়া হয়। এ ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। অপরজনকে গুরুতর আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। কেরানীগঞ্জ মডেল থানা-পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল সন্ধ্যায় রসুলপুর গ্রামে শরীফ মিয়ার বাড়ির সামনে দুই যুবক ঘোরাফেরা করতে থাকেন। এলাকাবাসীর সন্দেহ হলে তাদের ঘোরাফেরার কারণ জিজ্ঞাসা করা হয়। দুই যুবক ঠিকঠাক উত্তর দিতে না পারায় এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে দুই যুবককে পিটুনি দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাত সাড়ে ৯টার দিকে আহত এক যুবককে উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অপরজনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কেরানীগঞ্জ মডেল থানার কলাতিয়া পুলিশ ফাঁড়ির পরিদর্শক (ওসি) মোহাম্মদ শাহ আলম বলেন, দুই যুবকের শরীরে কিলঘুষির চিহ্ন আছে। ময়নাতদন্তের জন্য লাশ স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আহত যুবকের অবস্থা আশঙ্কাজনক। অজ্ঞাত দুই যুবক ছেলেধরা চক্রের সদস্য হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। 

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা