artk
সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ৩:০২   |  ৪,ভাদ্র ১৪২৬

স্টাফ রিপোর্টার

শনিবার, জুলাই ২০, ২০১৯ ৭:০২

ছেলেধরা সন্দেহে গণপিটুনি, প্রাণ গেলো ৩ জনের

নিউজ ডেস্ক
media

প্রতীকী

রাজধানীসহ সারা দেশে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে তিনজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ছাড়া আহত হয়েছেন দুজন। রাজধানীর উত্তর বাড্ডা ও কেরানীগঞ্জ এবং নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে এসব ঘটনা ঘটেছে।

রাজধানীসহ সারা দেশে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে তিনজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ছাড়া আহত হয়েছেন দুজন। রাজধানীর উত্তর বাড্ডা ও কেরানীগঞ্জ এবং নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে এসব ঘটনা ঘটেছে।

নিউজবাংলাদেশের প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবরে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এর মধ্যে শনিবার সকালে রাজধানীর উত্তর বাড্ডা এলাকায় ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে এক নারীর মৃত্যু হয়েছে। সকাল নয়টার দিকে উত্তর বাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। বাড্ডা থানা-পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সকাল সাড়ে আটটার দিকে একজন নারী উত্তর-পূর্ব বাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাচ্ছিলেন। এ সময় স্কুলের সামনে প্রবেশপথে থাকা অভিভাবকেরা তাকে ভেতরে যাওয়ার কারণ জানতে চান। ওই নারী সন্তানকে স্কুলে ভর্তি করাবেন বলে জানান। স্কুলে শিক্ষার্থী ভর্তি নেওয়া হচ্ছে না—জানিয়ে ওই নারীকে প্রধান শিক্ষিকার কক্ষে নেন তারা। এ সময় চারপাশে খবর ছড়িয়ে পড়ে যে স্কুলে ছেলেধরা এসেছে। এ খবরে স্কুলে লোকজন ভিড় জমায়। এর কিছুক্ষণ পরই ছেলেধরা সন্দেহে স্কুলের বাইরে এনে ওই নারীকে মারধর করা হয়। পুলিশ ওই নারীকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। তবে নারীর নাম-পরিচয় এখন পর্যন্ত জানা যায়নি। ওই নারীর বয়স আনুমানিক ৩৩ থেকে ৩৪ বছর হতে পারে বলে ধারণা করছেন তিনি।

সিদ্ধিরগঞ্জে সকালে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পৃথক ঘটনায় ছেলেধরা সন্দেহে স্থানীয় লোকজনের পিটুনিতে অজ্ঞাত এক যুবক (২৫) এবং শারমিন আক্তার (২০) নামের এক নারী গুরুতর আহত হয়েছেন। প্রত্যক্ষদর্শী ও সিদ্ধিরগঞ্জ থানা-পুলিশ সূত্রে জানা গেছে, আজ সকাল ৮টার দিকে সিদ্ধিরগঞ্জের মিজমিজি আল আমিন নগর এলাকায় আইডিয়াল ইসলামিয়া স্কুলের প্লে শ্রেণির ছাত্রী সাত বছর বয়সী সাদিয়া স্কুলে যাচ্ছিল। পথে অজ্ঞাত ওই যুবক সাদিয়াকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। শিশুটি তখন কান্নাকাটি শুরু করলে ছেলেধরা সন্দেহে এলাকার লোকজন যুবকটিকে আটক করে। জিজ্ঞাসাবাদ করা হলে অসংলগ্ন কথাবার্তা বলতে শুরু করেন তিনি। তখন এলাকার লোকজন জড়ো হয়ে যুবকটিকে পিটুনি দেয়। খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ থানা-পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই যুবককে উদ্ধার করে শহরের খানপুরে তিনশ শয্যাবিশিষ্ট হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

সাদিয়ার বাবা সোহেল মিয়া সাংবাদিকদের বলেন, তার মেয়েকে ওই যুবক কাঁধে করে তুলে নিয়ে যাচ্ছিলেন। মেয়ের কান্না শুনে এলাকাবাসী সন্দেহ করে ওই যুবককে আটকায়। এ সময় গণপিটুনির শিকার হন ওই যুবক।

এদিকে বেলা সাড়ে ১১টার দিকে একই উপজেলার পাইনাদি নতুন মহল্লা এলাকায় সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে থাকেন শারমিন আক্তার (২০) নামের এক নারী। পরিচয় জিজ্ঞেস করার পর ঠিকঠাক উত্তর দিতে না পারায় ছেলেধরা সন্দেহে এলাকার লোকজন তাকে পিটুনি দেয়। পরে পাশের একটি স্কুলের ভেতর নিয়ে গিয়ে তাকে প্রাণে বাঁচানো হয়। পুলিশ গিয়ে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে শহরের খানপুরে তিনশ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করে।

জানতে চাইলে নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুবাস চন্দ্র সাহা বলেন, ছেলেধরা সন্দেহে এসব গণপিটুনির ঘটনা ঘটছে। আহত ওই নারীর পরিবার জানিয়েছে, তিনি মানসিক রোগী। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়া কেরানীগঞ্জে গত শুক্রবার রাত সাড়ে আটটার দিকে কেরানীগঞ্জের হজরতপুর ইউনিয়নের রসুলপুর গ্রামে ছেলেধরা সন্দেহে অজ্ঞাতপরিচয় দুই যুবককে গণপিটুনি দেয়া হয়। এ ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। অপরজনকে গুরুতর আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। কেরানীগঞ্জ মডেল থানা-পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল সন্ধ্যায় রসুলপুর গ্রামে শরীফ মিয়ার বাড়ির সামনে দুই যুবক ঘোরাফেরা করতে থাকেন। এলাকাবাসীর সন্দেহ হলে তাদের ঘোরাফেরার কারণ জিজ্ঞাসা করা হয়। দুই যুবক ঠিকঠাক উত্তর দিতে না পারায় এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে দুই যুবককে পিটুনি দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাত সাড়ে ৯টার দিকে আহত এক যুবককে উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অপরজনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কেরানীগঞ্জ মডেল থানার কলাতিয়া পুলিশ ফাঁড়ির পরিদর্শক (ওসি) মোহাম্মদ শাহ আলম বলেন, দুই যুবকের শরীরে কিলঘুষির চিহ্ন আছে। ময়নাতদন্তের জন্য লাশ স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আহত যুবকের অবস্থা আশঙ্কাজনক। অজ্ঞাত দুই যুবক ছেলেধরা চক্রের সদস্য হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। 

হামলার পরেও মৌলিক সেবা থেকে বঞ্চিত করেছে- ভিপি নুর রাতে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী গুগল ম্যাপের সাহায্যে বাড়ি ফিরলো মেয়েটি নবম ওয়েজ বোর্ড নিয়ে আপিলের আদেশ মঙ্গলবার ধর্ষণের থেকে মুক্তি চাইতে গিয়ে ভাইয়ের কাছেও... রাজধানীতে ‘আল্লাহর সরকার’ ৪ জঙ্গি আটক ২০৫০-মধ্যে তলিয়ে যেতে পারে জাকার্তা মার্কিনকে চাপ অগ্রাহ্য করে জিব্রাল্টার ছাড়ল ইরানি ট্যাংকার কনস্টেবলের লক্ষ্যভ্রষ্ট গুলি এএসপির বাসায় স্বামীর লাশ দেখে মারা গেলেন স্ত্রীও পদ্মায় ফেরি-লঞ্চ সংর্ঘষ, অল্পের জন্য বেঁচে যান ৩ শতাধিক যাত্রী মেসিকে খুশি রাখতেই নেইমার ‘নাটক’ জেলা প্রশাসকের কাছে সততার পুরস্কার পেলেন অটোচালক সিরাজগঞ্জে কাপড় ব্যবসায়ীর স্ত্রী-কন্যা নিখোঁজ পেয়ারা পাড়তে গিয়ে স্কুলছাত্রীর করুণ মৃত্যু খুলনার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ ভারত পরমাণু যুদ্ধ বাধাতে পারে: ইমরান খান রাঙামাটিতে সন্ত্রাসীদের গুলিতে সেনা সদস্য নিহত এক মাসেই তিনবার বাড়লো সোনার দাম ছাত্রদলের নেতেৃত্বে আসতে মনোনয়নপত্র কিনলেন ১০৮ জন ‘অদৃশ্য খুঁটির’ জোরে ৪ লাখ টাকার গাছ ৮০ হাজার টাকায় বিক্রি সিপিডির ভবনে এডিস মশার লার্ভা, ২০ হাজার টাকা জরিমানা শোক দিবসের আলোচনা সভা করবেন ড. কামাল চামড়া শিল্পে আপাতত সমস্যা নেই: শিল্পমন্ত্রী শোক দিবসের অনুষ্ঠানে ছাত্রলীগের রক্তদান সোমবার রাতে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী অতিরিক্ত ডিআইজি হলেন পুলিশের ২০ কর্মকর্তা এএসপির মেয়ের টেবিলের ওপর আঘাত হানলো কনস্টেবলের গুলি চামড়া বিক্রি বন্ধের সিদ্ধান্তে নেই আড়তদাররা দেশে এলো কলকাতায় নিহত ২ বাংলাদেশির মরদেহ